মা দুর্গার প্রতি শ্রদ্ধা জানাতে ৫টি ঐতিহ্যবাহী ভোগ, সফল হবে আপনার নিবেদন

 নবরাত্রি ২০২৪-এ মা দুর্গার প্রতি শ্রদ্ধা জানাতে পাঁচটি ঐতিহ্যবাহী ভোগের ধারণা অন্বেষণ করুন, যা পবিত্রতা, প্রাচুর্য এবং ভক্তির উদযাপন করে এমন সুস্বাদু নৈবেদ্য প্রদান করে।
 

Parna Sengupta | Published : Oct 1, 2024 7:27 AM IST / Updated: Oct 01 2024, 01:05 PM IST

16

নবরাত্রি ২০২৪, ৩রা অক্টোবর থেকে শুরু হচ্ছে, যা দেবী দুর্গার আরাধনার উৎসব। মা দুর্গার প্রতি শ্রদ্ধা জানাতে, এখানে পাঁচটি ঐতিহ্যবাহী ভোগের ধারণা দেওয়া হল যা পবিত্রতা, প্রাচুর্য এবং ভক্তির প্রতীক, এই উৎসব মরসুমের জন্য উপযুক্ত।

26

পায়েস (চালের পুডিং)
পায়েস হল চাল, দুধ এবং চিনি দিয়ে তৈরি একটি প্রিয় ঐতিহ্যবাহী মিষ্টি। এলাচ দিয়ে সুগন্ধযুক্ত এবং বাদাম এবং কিশমিশ দিয়ে সাজানো, এটি পবিত্রতার প্রতীক এবং নবরাত্রির উদযাপনের সময় একটি প্রিয় নৈবেদ্য।

36

ফলের থালা
কলা, আপেল এবং ডালিমের মতো তাজা ফলের রঙিন সমাহার একটি আনন্দদায়ক নৈবেদ্য তৈরি করে। এই স্বাস্থ্যকর ফলের থালাটি প্রকৃতির প্রাচুর্যের প্রতিনিধিত্ব করে এবং উৎসবে একটি সতেজ স্পর্শ এনে দেয়, দেবী এবং ভক্ত উভয়কেই খুশি করে।

46

সাবুদানার খিচুড়ি
সাবুদানার খিচুড়ি হলো সাবু দিয়ে তৈরি একটি সুস্বাদু খাবার, যা চিনাবাদাম, আলু এবং মশলা দিয়ে রান্না করা হয়। প্রায়শই উপবাসের সময় উপভোগ করা হয়, এটি একটি পুষ্টিকর নৈবেদ্য হিসেবে কাজ করে যা নবরাত্রির সময় শরীর এবং মনকে পুষ্টি জোগায়।

56

লাড্ডু (মিষ্টি বল)
নারকেল বা বেসন দিয়ে তৈরি মিষ্টি বল, লাড্ডু হল উৎসবের প্রিয় খাবার। এই সুস্বাদু খাবারগুলি জীবনের মধুরতার প্রতীক এবং প্রায়শই ভালোবাসার সাথে তৈরি করা হয়, যা তাদের উদযাপন এবং উৎসবের সময় একটি প্রিয় নৈবেদ্য করে তোলে।

66

সুজির হালুয়া
সুজির হালুয়া হল ঘি, চিনি এবং শুকনো ফলের মিশ্রণ দিয়ে তৈরি একটি সমৃদ্ধ সুজি পুডিং। প্রায়শই উৎসবের জন্য তৈরি করা হয়, এটি সমৃদ্ধি এবং প্রাচুর্যের ইঙ্গিত দেয়, যা এটিকে মা দুর্গার জন্য একটি আদর্শ নৈবেদ্য করে তোলে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos