Vastu Tips: ভুলেও প্রিয়জনকে এই ৮টি জিনিস কখনই উপহার দেবেন না, চিরকালের মত নষ্ট হয়ে যাবে সম্পর্ক

উপহার পরিবারের সদস্য আর সম্পর্কের উন্নতি করতে পারে। সম্পর্ক আরও দৃঢ় হয়। তাই বাস্তুশাস্ত্রের নিময় অনুযায়ী এই জাতীয় ৮টি উপহার কখনই কাউকে দেওয়া উচিৎ নয়।

 

Saborni Mitra | Published : Feb 18, 2024 2:38 PM IST

বাস্তুশাস্ত্রের নিয়ম পরিবারের ও পরিবারের সদস্যদের উন্নতির জন্য। বাস্তু নিয়ম মেনে চললে পরিবারের সদস্যদের উন্নতি হয়। বাস্তু নিয়ম মেনে উপহার দেওয়াও জরুরি। কারণ উপহার পরিবারের সদস্য আর সম্পর্কের উন্নতি করতে পারে। সম্পর্ক আরও দৃঢ় হয়। তাই বাস্তুশাস্ত্রের নিময় অনুযায়ী এই জাতীয় ৮টি উপহার কখনই কাউকে দেওয়া উচিৎ নয়।

১. ধারাল বস্তু

বাস্তুশাস্ত্র অনুসারে ছুরি, কাঁচির মত ধারাল বস্তু কখনই কাউকে উপহার দেওয়া ঠিক নয়। এগুলিতে সম্পর্কের বন্ধন ছিন্ন হয়ে যায়। প্রাপক ও প্রাপ্তের মধ্যে সম্পর্ক খারাপ হয়ে যায়।

২, কালো রঙের আইটেম

বাস্তুশাস্ত্রের নিয়ম অনুযায়ী কালো রঙের কোনও জিনিস কাউকে দেওয়া ঠিক নয়। কালো রঙ অন্ধকার ও হতাশার প্রতীক। এজাতীয় উপহার দিলে সম্পর্কের ওপর নেতিবাচক প্রভাব পড়ে।

৩. ক্যাকটাস

ভুলেও কাউকে ক্যাকটাস উপহার দেবেন না। তাতে সম্পর্ক দ্রুত নষ্ট হয়ে যায়। কারণ ক্যাকটাসের কাঁটা সম্পর্কের মধ্যেও পড়তে পারে। এটি জীবনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

৪. ঘড়ি

বাস্তুতে ঘড়ি উপহার দেওয়া নিরুৎসাহিত করা হয়, কারণ এটি সময় ফুরিয়ে যাওয়া বা সীমিত সময় বাকি থাকার প্রতীক। এটিকে নিরবধি উপহার দিয়ে প্রতিস্থাপন করুন যা আপনার স্থায়ী প্রেম এবং চিন্তাশীলতা প্রকাশ করে।

৫. ইলেকট্রনিক গ্যাজেট

বাস্তু উপহার হিসাবে ইলেকট্রনিক গ্যাজেটগুলি এড়িয়ে যাওয়ার পরামর্শ দেয়, কারণ তারা বাড়িতে প্রাকৃতিক শক্তি প্রবাহকে ব্যাহত করতে পারে। একটি শান্ত এবং শান্তিপূর্ণ পরিবেশ প্রচার করে এমন উপহারের জন্য বেছে নিন।

৬. আয়না

আয়না শক্তি প্রবাহের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলে, এবং বাস্তু তাদের উপহার দেওয়ার বিরুদ্ধে পরামর্শ দেয়। আয়না নেতিবাচক শক্তিকে গুণ ও প্রতিফলিত করতে পারে। অন্যান্য সাজসজ্জার আইটেমগুলি চয়ন করুন যা আনন্দ এবং ইতিবাচকতা নিয়ে আসে।

৭. চামড়ার দ্রব্য

বাস্তু চামড়ার জিনিস উপহার দিতে নিরুৎসাহিত করে, কারণ এগুলো নেতিবাচক শক্তির সাথে যুক্ত। একটি চিন্তাশীল এবং ইতিবাচক উপহারের জন্য পরিবেশ বান্ধব বা বিকল্প উপকরণ বেছে নিন।

৮. অশুভ শিল্পকলা

উপহার হিসেবে কিছু শিল্পকলা বা ভাস্কর্য উপহার দেওয়া ঠিক নয়। ভাঙা জাতীয় আইটেম কখনই উপহার দেবেন না। আবার অস্পূর্ণ আইটেমও কাউকে দেওয়া ঠিক নয়।

 

Share this article
click me!