বাসন্তীর পুজোর সময় এই পাঁচটির একটি জিনিস কিনুন, দূর্গার আশীর্বাদে আর্থিক সমস্যার সমাধান হবে

হিন্দু ধর্ম অনুযায়ী এই সময়ই দেবী দূর্গা জাগ্রত থাকেন। সঠিকভাবে তাঁকে ডাকলে আশীর্বাদ পাওয়া যায়। ২২ মার্চ থেকে শুরু হচ্ছে বাসন্তী পুজো। এই সময় দেবী দূর্গার আরাধনা করলে বাড়িতে সুখ শান্তি বজায় থাকে।

Web Desk - ANB | Published : Mar 14, 2023 1:40 PM IST

শরৎকালে যে দূর্গাপুজো হয় তা কিন্তু অকাল বোধন। রাম রাবণকে বধ করার আগে দেবীর আশীর্বাদ পাওয়ার জন্য অকালেই দূ্গা পুজো করেছিলেন। বাসন্তী পুজো কিন্তু আসল দূর্গাপুজো। হিন্দু ধর্ম অনুযায়ী এই সময়ই দেবী দূর্গা জাগ্রত থাকেন। সঠিকভাবে তাঁকে ডাকলে আশীর্বাদ পাওয়া যায়। ২২ মার্চ থেকে শুরু হচ্ছে বাসন্তী পুজো। এই সময় দেবী দূর্গার আরাধনা করলে বাড়িতে সুখ শান্তি বজায় থাকে। আর্থিক কষ্ট দূর হয়। হিন্দু শাস্ত্রে বিশ্বাস করা হয় এই সময়টা কয়েকটি জিনিস কিনলে দেবী তুষ্ট হন, আশীর্বাদ করেন বলে মনে করা হয়।

হিন্দুশাস্ত্রে বাসন্তী পুজোর সময় পাঁচটি জিনেস কেনার কথা বলা হয়।

১. রুপো

প্রচলিত বিশ্বাস অনুযায়ী বাসন্তী পুজোর সময় রুপোর যে কোনও জিনিস কিনতে পারেন। মনে করা হয় এই সময় বাড়িতে রুপোর জিনিস কিনে তা যদি দেবী দূর্গাকে অর্পণ করা হয় তাহলে আর্থিক সমস্যার সমাধান হয়। তবে রুপো যে জিনিসটি দেবীকে অর্পণ করবেন সেটি পরে ব্যবহারও করতে পারেন।

২. মাটির বাড়ি

বাসন্তু পুজোর সময় একটি মাটির বাড়ি কিনে আনুন। সেটির মধ্যে দূর্গার পট রেখে পুজো করুন। তাতে পরিবারে সুখ আর সমৃদ্ধি আসে। নতুন বাড়ির তৈরির পরিকল্পনা থাকলে এটি অবশ্যই ট্রাই করুন।

৩. সাজার জিনিস

এমনিতেই সাজার জিনিস কিনতে পছন্দ করেন অনেক মহিলা। তারা যদি বাসন্তী পুজোর সময় টিপ, চুড়ি, সিঁদুর, আলতা কেনেন তাহলে তা শুভ। দাম্পত্য সুখের হয়। বাসন্তী পুজোর সময় সাজার এই সামগ্রীগুলি অবশ্যই দেবীকে অর্পণ করবেন। তারপরই তা নিজে ব্যবহার করবেন।

৪. ত্রিশূল

বাসন্তী পুজোর সময় একটি ত্রিশূল কিনতে পারেন। এটি পুজোর ঘরে বা কোনও পরিচ্ছন্ন স্থানে রেখে দেবেন। প্রথমই ত্রিশূলে অবশ্যই দেবীর নামে একটু সিঁদুর লাগিয়ে দিন। তারপর বাড়িতে কোথাও রেখে দিন। তাতে দেশীর আশীর্বাদ থাকবে। ঘরে কোনও নেগেটিভ শক্তি প্রবেশ করতে পারবে না।

৫. লাল শাড়ি বা ওড়না

বাসন্তী পুজোর সময় অবশ্যই লাল শাড়ি বা ওড়না কিনুন। তা দেবীকে অর্পণ করুন। তাহলে দাম্পত্য সুখের হবে। পাশাপাশি দেবীর আশীর্বাদে পরিবারের আর্থিক সমৃদ্ধিও বৃদ্ধি পাবে। বাসন্তী পুজো সাধারণ দূর্গাপুজোর মতই হয়। ৯ দিন ধরে পুজিত হন দেবী। এই নদিনই শাড়ি দেবীর কাছে রেখে দিন। তারপর নিজে ব্যবহার করতে পারেন। চাইলে বিয়ে হচ্ছে এমন কোনও তরুণীকে দিয়ে দিতে পারেন। এতে আপনি দেবীর আশীর্বাদ পাবেন।

Share this article
click me!