দীপাবলির আগে অবশ্যই এই কয়েকটি কাজ সেরে রাখুন, সারা বছর বাড়িতে থাকবে শান্তি

এই দীপাবলিতে আপনার ঘর থেকে নেতিবাচক শক্তি দূর করতে, প্রথমে আপনার বাড়ির কোণগুলি জল দিয়ে ধুয়ে পরিষ্কার করুন। ভাঙা জিনিসপত্র ঘর থেকে বের করে দিতে হবে।

Parna Sengupta | Published : Nov 3, 2023 11:37 AM IST

নবরাত্রি শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই আমরা কালীপুজোর প্রস্তুতি শুরু করি। এবার দীপাবলি পালিত হবে ১২ নভেম্বর রবিবার। দীপাবলির উৎসব অন্ধকারের ওপর আলোর বিজয়কে চিহ্নিত করে। এই দিনে কিছু কাজ করলে সারা বছর সংসারে খুশি ও সমৃদ্ধি বজায় থাকে।

এই দীপাবলিতে আপনার ঘর থেকে নেতিবাচক শক্তি দূর করতে, প্রথমে আপনার বাড়ির কোণগুলি জল দিয়ে ধুয়ে পরিষ্কার করুন। ভাঙা জিনিসপত্র ঘর থেকে বের করে দিতে হবে। যদি সেই জিনিসটি ঠিক করা হয় তবে আপনি এটি ব্যবহার করতে পারেন।

Latest Videos

স্বস্তিক প্রতীক রাখুন

দীপাবলির দিন, আপনার বাড়ির প্রধান দরজায় স্বস্তিক প্রতীক লাগাতে ভুলবেন না। এতে ঘরে আশীর্বাদ আসবে। ঘর থেকে নেতিবাচকতা দূর হবে। এর মাধ্যমে আপনি সরাসরি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন।

আরও পড়ুন - কালীঘাট, দক্ষিণেশ্বর কালীবাড়ি ও লেক কালীবাড়ি ঘিরে রয়েছে নানান অজানা ইতিহাস, কালীপুজোর প্রাক্কালে জেনে নিন সেই সব কথা

ঘর গুছিয়ে রাখুন

দীপাবলির আগে প্রতিটি বাড়ি পরিষ্কার করা হয়, তবে এই সময়ে এটিও মনে রাখবেন যে দ্রুত পরিষ্কারের কাজ শেষ করে ঘরকে গুছিয়ে রাখুন কারণ দেবী লক্ষ্মী কখনই এমন বাড়িতে আসেন না যেখানে জিনিসগুলি ছড়িয়ে ছিটিয়ে থাকে।

ফুল ব্যবহার করুন

দীপাবলির সাজসজ্জায় নকল ফুল ব্যবহার করা উচিত নয়। গৃহসজ্জায় শুধুমাত্র আসল ফুল ব্যবহার করতে হয়। এটি ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার করবে। মা লক্ষ্মী খুব তাড়াতাড়ি খুশি হবেন। এছাড়াও, ভাসমান ফুলের পাপড়িগুলিও ভাল বাস্তু হিসাবে বিবেচিত হয়।

আরও পড়ুন -  ধনতেরাসের দিন তৈরি হচ্ছে এই দুর্লভ যোগ, মালামাল হতে চলেছে এই ৫টি রাশি

রূপোর মুদ্রা

আপনি যদি আপনার বাড়িতে কোনও আর্থিক সমস্যার সম্মুখীন হন তবে এই দীপাবলিতে আপনাকে একটি রৌপ্য মুদ্রা বাড়িতে আনতে হবে এবং এর আকার বর্গাকার হওয়া উচিত। সারারাত পুজোয় রাখুন, তারপর পরের দিন সকালে আপনার পার্সে রাখুন। এতে আপনার বাড়ির আর্থিক অবস্থার উন্নতি হবে।

আসবাবপত্র এবং প্রধান দরজা

ঘরের আসবাবপত্রও সাজাতে হবে। এটি ইতিবাচক শক্তি বজায় রাখে। আপনার বাড়ির প্রধান প্রবেশদ্বারে কোনও আবর্জনা রাখা উচিত নয়। দরজা থেকে কোন আওয়াজ হওয়া উচিত নয়।

সমৃদ্ধির জন্য আলো

আপনি যখন আপনার বাড়িতে আলো জ্বালানোর কথা ভাবছেন, তখন বাস্তুশাস্ত্র অনুসারে তা বিবেচনা করুন। বাজারে অনেক রঙিন বাতি পাওয়া যায়। আপনি রঙিন আলো, বাল্ব, ডিজাইনার বাতি দিয়ে ঘর সাজাতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar
RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
শর্ত নিয়েই মমতার বাড়িতে যাচ্ছেন ডাক্তাররা, যা জানিয়ে গেলেন | RG Kar Protest Latest
BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি