কালীপুজোর রাতে ভুল করেও এই কয়েকটা কাজ করবেন না, ছারখার হয়ে যাবে পরিবার

বিশ্বাস অনুসারে, এই রাতে দেবী লক্ষ্মী আবির্ভূতা হন এবং প্রতিটি বাড়িতে আসেন। তিনি যে ঘরে প্রবেশ করেন তা সুখ এবং সম্পদে পরিপূর্ণ হয়। আর যে বাড়িতে তিনি প্রবেশ করেন না, সেখানে লক্ষ্মীর বোন অলক্ষ্মী থাকেন।

Parna Sengupta | Published : Nov 12, 2023 10:38 AM IST / Updated: Nov 12 2023, 06:05 PM IST

দীপাবলির দিন, সমুদ্র মন্থনের ফলে, দেবী লক্ষ্মী তাঁর ধনসম্পদ নিয়ে সমুদ্রের তলদেশ থেকে আবির্ভূত হন। তাই দীপাবলিতে দীপান্বিতা লক্ষ্মী পূজা করা হয়। এই দিনে এমন কোনও কাজ করা উচিত নয় যা দেবী লক্ষ্মীকে অসন্তুষ্ট করে। কারণ এই দিনে যদি দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন, তাহলে আপনার সারা জীবনে অন্ধকার বিরাজ করবে এবং এরকম কিছু কাজ করলে দেবী লক্ষ্মী পুরো ঘর ধ্বংস করে দেবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক দীপাবলির রাতে কোন চারটি কাজ কখনই করা উচিত নয়।

বিশ্বাস অনুসারে, এই রাতে দেবী লক্ষ্মী আবির্ভূতা হন এবং প্রতিটি বাড়িতে আসেন। তিনি যে ঘরে প্রবেশ করেন তা সুখ এবং সম্পদে পরিপূর্ণ হয়। আর যে বাড়িতে তিনি প্রবেশ করেন না, সেখানে লক্ষ্মীর বোন অলক্ষ্মী থাকেন। দেবী অলক্ষ্মী যদি আপনার ঘরে প্রবেশ করেন তাহলে আপনার জীবনে ঝামেলার শেষ থাকবে না।

দীপাবলির রাতে এই কাজটি কখনই করবেন না

জুয়া খেলা না

দীপাবলির রাতে অনেক জায়গায় জুয়া খেলা হয়। কিন্তু শাস্ত্র বলছে দীপাবলির রাতে জুয়া খেলা মোটেও শুভ নয়। মহাভারতের সমগ্র যুদ্ধ জুয়া বা পাশার খেলার জন্যই শুরুহয়ে ছিল। তা সবার জীবন ছারখার করে দিয়েছিল। গোটা কুরু রাজবংশ ধ্বংস হয়ে যায়। তাই দীপাবলির রাতে জুয়া খেলা শুভ নয়, অশুভ। এই কারণে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন এবং সেই বাড়িতে প্রবেশ করেন না।

শারীরিক সম্পর্ক এড়িয়ে চলুন

শাস্ত্রে দীপাবলির রাতে স্বামী-স্ত্রীকে শারীরিক সম্পর্ক না করার পরামর্শ দেওয়া হয়েছে। এই দিনে শরীর ও মনের পবিত্রতা বজায় রাখা জরুরি। দীপাবলির রাতে দেবী লক্ষ্মীকে খুশি করতে স্বামী-স্ত্রীর একে অপরের সাথে শারীরিক সম্পর্ক এড়ানো উচিত।

আমিষ খাবার খাবেন না

বিশ্বাস অনুসারে, দীপাবলির রাতে দেবী লক্ষ্মী আমাদের বাড়িতে আসেন। এই দিনে তামসিক খাবার খেতে ভুলবেন না। এই দিনে আমাদের সকলের সাত্ত্বিক খাবার খাওয়া উচিত। দীপাবলির রাতে আমিষ খাবার এবং অ্যালকোহল খাওয়া উচিত নয়। অন্যথায় দেবী লক্ষ্মী আপনার পরিবারকে চিরতরে ত্যাগ করবেন।

ঘরের দরজা-জানালা বন্ধ করবেন না

দীপাবলির রাতে, দেবী লক্ষ্মী যে কোনও দরজা বা জানালা দিয়ে ঘরে আসতে পারেন, তাই দেবীর আগমনের জন্য ঘুম না হওয়া পর্যন্ত বাড়ির দরজা-জানালা বন্ধ করবেন না।

Read more Articles on
Share this article
click me!