Astro tips: অর্থকষ্ট দূর করতে কালীপুজোর সকালে ৫টি প্রতিকার, সারা জীবন মায়ের আশীর্বাদ পাবেন

কালীপুজো বা দীপাবলি সকালে ভোরভোর ঘুম থেকে উঠে পড়ার চেষ্টা করুন। আর আগামী দিনে যাতে আর্থিক সংকট দূর হয় তারই জন্য রইল কয়েকটি টিপস।

 

Saborni Mitra | Published : Nov 11, 2023 2:03 PM IST

কালীপুজো বা দীপাবলির সকাল কিন্তু খুব গুরুত্বপূর্ণ। আলোর উৎসব হলেও এদিনটি সকাল থেকেই গুরুত্বপূর্ণ। হিন্দু শাস্ত্র অনুযায়ী কালীপুজো বা দীপাবলির দিন অশুভ শক্তির পরাজয় হয়। এই দিন নেগেটিভ এনার্জিকে বিদায় দেওয়ার জন্য তাই খুবই শুভ। কালীপুজো বা দীপাবলি সকালে ভোরভোর ঘুম থেকে উঠে পড়ার চেষ্টা করুন। আর আগামী দিনে যাতে আর্থিক সংকট দূর হয় তারই জন্য রইল কয়েকটি টিপস।

১. কালীপুজোর দিন সকালে ঘুম থেকে উঠেই বাড়ি ঘর ঝাড়ু দিন। পরিষ্কার করার পরই বাড়ির মূল প্রবেল দরজার সামন জল ঢেলে সুন্দর করে ধুয়ে দিন। এই দিন বাড়ির মূল দরজার সামনে অবশ্যই কিছু খড়কুটো জ্বালিয়ে দেবেন। তাহলে আশুভ শক্তি আর আপনার বাড়িতে প্রবেশ করতে পারবে না। যদি খড় নাও পান তাহলে এই দিন পুরনো কিছু কাগজ বাড়ির মূল দরজার সামনে জ্বালিয়ে দিন। তারপর তাও জল ঢেলে ধুয়ে পরিচ্ছন্ন করে দিন।

২. এইদিন সকালে স্নান সেরে ঘরের মূল দরজার সামনে আলপনা একে দিন। এই দিন বাড়ির প্রতিটি ঘরে অবশ্যই ফুল রাখুন। কারণ আলপনা আর ফুল বাড়িতে পজেটিভ এনার্জির প্রবাহ আনতে পারে।

৩. এই দিন অবশ্যই স্নান সেরে ঠাকুর ঘরে ঢুকে মা লক্ষ্মীর পুজো করতে হবে। সঙ্গে শিব আর নারায়ণের পুজো করতে হবে। এইদিন মা কালীর আরাধনা কিন্তু অত্যান্ত জরুরি। দেবতার আশীর্বাদে আপনার অর্থকষ্ট দূর হয়ে যাবে।

৪. কালী পুজোর দিন সকালে অবশ্যই তুলসী তলার জল দেবেন। সঙ্গে কিছু ফুল দিয়ে পুজো করতেও পারেন। সঙ্গে ধূপ আর প্রদীপ অবশ্যই জ্বেলে দেবেন। এতে মা লক্ষ্মী আর নারায়ণের আশীর্বাদে অর্থ বৃষ্টি হতে পারে।

৫. কালী পুজোর দিন সকালেই গোটা বাড়িতে গঙ্গা জলের ছিটে অবশ্যই দেবেন। এতে গোটা বাড়ি পবিত্র হয়ে যায়। অশুভ শক্তিও বিদায় নেয়। তাতে শুভ শক্তির আবির্ভাব হয়। অর্থ কষ্ট থেকে নানা বিধ সমস্যা থেকে সহজেই মুক্তি পেয়ে যাবেন আপনি।

Share this article
click me!