রাখি উৎসবে ভুল করেও বোনকে এই উপহার দেবেন না, ভেঙে যেতে পারে এই মধুর সম্পর্ক

শাস্ত্র অনুসারে, আপনি যদি আপনার বোনকে এই জিনিসগুলি উপহার হিসাবে দেন তবে আপনার সম্পর্কের অবনতি হতে পারে। তাহলে চলুন জেনে নিই ২০২৩ সালের রক্ষা বন্ধনে বোনকে কী উপহার দেওয়া উচিত নয়।

Parna Sengupta | Published : Aug 24, 2023 6:31 PM IST

রাখি উৎসবের দিন বোনেরা তাদের ভাইকে রাখি বাঁধেন এবং ভাইরাও তাদের রক্ষা করার প্রতিশ্রুতি দিয়ে উপহার দেন। তবে আপনার বোনকে উপহার দিতে গিয়ে কোনও ভুল করা উচিত নয়, তাই আমরা আপনাকে বলছি যে রাখির দিন আপনার বোনকে কী কী জিনিস উপহার দেওয়া উচিত নয়। শাস্ত্র অনুসারে, আপনি যদি আপনার বোনকে এই জিনিসগুলি উপহার হিসাবে দেন তবে আপনার সম্পর্কের অবনতি হতে পারে। তাহলে চলুন জেনে নিই ২০২৩ সালের রক্ষা বন্ধনে বোনকে কী উপহার দেওয়া উচিত নয়।

২০২৩ সালের রক্ষাবন্ধনে কালো রঙ এড়িয়ে চলুন

হিন্দু ধর্মে যে কোনো শুভ অনুষ্ঠানে কালো রং এড়ানো হয়। এমন পরিস্থিতিতে, আপনি যদি আপনার বোনের ভবিষ্যতের জন্য সৌভাগ্য কামনা করেন, তবে আপনার তাকে কোনও কালো রঙের উপহার বিশেষ করে রক্ষা বন্ধনের দিনে পোশাক দেওয়া এড়ানো উচিত।

২০২৩ সালের রক্ষা বন্ধনে বোনকে জুতো উপহার দেবেন না

কথিত আছে যে লক্ষ্মী ঘরের মেয়ে এবং এমন পরিস্থিতিতে তাকে উপহার হিসেবে জুতো ও চপ্পল দিলে হিন্দু ধর্মে তা অপমান হিসেবে দেখা হয়। কথিত আছে যে এই ধরনের উপহার দেওয়া সম্পর্কেও দূরত্ব তৈরি হয়।

২০২৩ সালের রক্ষা বন্ধনে বোনকে ঘড়ি উপহার দেবেন না

ঘড়ি সময়ের সাথে সম্পর্কিত। উপহার হিসেবে ঘড়ি দিলে তা ভাই-বোনের সম্পর্কের ওপর সময়ের প্রভাব দ্বিগুণ করে। এখন পর্যন্ত যদি সহজে পাওয়া যেত, তবে এই উপহারের পরে পাওয়া কঠিন হবে। একে অপরের জন্য সময় কমে যায়। বাস্তু অনুসারে, কলস উপহার দেওয়া এড়িয়ে চলুন।

রক্ষা বন্ধন ২০২৩-এ বোনকে আয়না উপহার দেবেন না

ভুল করেও কাঁচ বা আয়না উপহার দেওয়া উচিত নয়। আপনি যখন কাউকে একটি আয়না উপহার দেন এবং সে এতে নিজেকে দেখতে পায়, তখন তা বাস্তুদোষের দৃষ্টিকোণ থেকে দেখা যায়। এটা বিশ্বাস করা হয় যে আপনি যাকে আয়না উপহার দেন, তার মনে নেতিবাচক অনুভূতি আসতে শুরু করে। ঘাটতি দেখা দিতে শুরু করে এবং জীবনে এগিয়ে যেতে ভয় পায়।

২০২৩ সালের রক্ষা বন্ধনে বোনকে রুমাল উপহার দেবেন না

আপনি যখন কাউকে রুমাল বা স্কার্ফ উপহার দেন, বাস্তু অনুসারে, আপনি তার জন্য কষ্ট বা নেতিবাচক কিছু কামনা করছেন, এমন বিশ্বাস জন্মায়। আপনি তার বোঝা বাড়িয়ে দিচ্ছেন, এমন পরিস্থিতিতে, রক্ষা বন্ধনের দিনে রুমাল উপহার দেওয়া এড়িয়ে চলুন।

Share this article
click me!