জুতো বা চপ্পল থেকে ঘরে প্রবেশ করতে পারে নেগেটিভ এনার্জি, জানুন কীভাবে তা আটকাবেন

বাস্তুশাস্ত্রে ঘরে জুতো ও চপ্পল রাখার জায়গা সম্পর্কেও বলা হয়েছে। বাস্তু অনুসারে, বাড়ির ভুল জায়গায় জুতো এবং চপ্পল খুলে আমরা নিজেরাই আমাদের বাড়িতে দারিদ্রকে আমন্ত্রণ জানাচ্ছি।

Web Desk - ANB | Published : Jan 12, 2023 1:00 PM IST

আপনি নিশ্চয়ই ছোটবেলায় প্রায়ই বড়দের বলতে শুনেছেন যে জুতো এবং চপ্পল ঠিকমতো খুলতে হবে এবং ভুল করেও জুতো এবং চপ্পল উল্টে খুলবে না, কেন এরকম বলা হত তখন সেভাবে না বুঝলেও এর পিছনে একটি গুরুত্বপূর্ণ কারণ রয়েছে। বাস্তুশাস্ত্র এর কারণ জানায়। এসম্পর্কে আমরা আপনাকে তথ্য দেব কারণ ঘরে উল্টানো জুতো এবং চপ্পল দুর্ভাগ্যের প্রতীক হয়ে উঠতে পারে এবং এটি পরিবারে সমস্যা, অশান্তি ও নানা ঝামেলাকে ডেকে আনতে পারে।

সনাতন ধর্মে বাস্তুশাস্ত্রকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়েছে। বলা হয়ে থাকে যে আমরা যদি ঘরে জিনিসপত্র সঠিক জায়গায় না রাখি তাহলে নেতিবাচক শক্তির আধিপত্য বাড়ে এবং কাজ নষ্ট হতে থাকে। একই সাথে পরিবারটি দারিদ্র্যের দিকে অগ্রসর হতে থাকে। বাস্তুশাস্ত্রে ঘরে জুতো ও চপ্পল রাখার জায়গা সম্পর্কেও বলা হয়েছে। বাস্তু অনুসারে, বাড়ির ভুল জায়গায় জুতো এবং চপ্পল খুলে আমরা নিজেরাই আমাদের বাড়িতে দারিদ্রকে আমন্ত্রণ জানাচ্ছি।

আমাদের এই সম্পর্কে বিস্তারিত জানা যাক.

ঘরের প্রধান দরজায় জুতো ও চপ্পল খুলে ফেলবেন না

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে বাড়ির মূল দরজা দিয়ে ইতিবাচক শক্তি প্রবেশ করে। তাই প্রধান দরজাকে সুন্দর ও মজবুত করার দিকে বেশি নজর দেওয়া হয়। কিন্তু অনেকে প্রধান ফটকেই জুতো-চপ্পলের স্তূপ রেখে দেন। এটি ভুল উপায়, এতে মা লক্ষ্মীর আগমনও বন্ধ হয়ে যায়। তাই মনে রাখবেন ভুল করেও বাড়ির প্রধান ফটকের কাছে জুতো খুলে ফেলবেন না।

শোবার ঘরে জুতা ও চপ্পল রাখা অশুভ

এমনকি ভুল করেও শোবার ঘরে জুতার ব়্যাক রাখা উচিত নয়, জুতাও রাখা উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে স্বামী-স্ত্রীর সম্পর্কের উপর বিরূপ প্রভাব পড়ে এবং ঘরে কলহ প্রবেশ করে। অনেক সময় স্বামী-স্ত্রীর সম্পর্ক ভেঙে যাওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে যায়। যার কারণে পরিবারগুলো ধ্বংস হয়ে যাচ্ছে। তাই এমন ভুল কখনই করবেন না।

এই দিকে জুতো খুলে ফেলবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির যে কোনও দিকে জুতো এবং চপ্পল সরানো থেকে বিরত থাকা উচিত। বিশেষ করে উত্তর-পূর্ব দিকে ভুল করেও জুতো ও চপ্পল খুলে ফেলা উচিত নয়। এতে করে পরিবারের আর্থিক অবস্থার অবনতি হতে থাকে এবং পরিবার ঋণের শিকার হয়। এর বদলে ঘরের দক্ষিণ বা পশ্চিম দিকে জুতো ও চপ্পল রাখতে পারেন। এই দুটি দিকই এই কাজের জন্য শুভ বলে মনে করা হয়।

Share this article
click me!