নিজের বা পরিবারের কারোর বিয়েতে বারবার বাধা আসছে? বৃহস্পতিবার মেনে চলুন এই কয়েকটা টোটকা

যদি আপনার কাজে বাধা থাকে এবং অর্থের ঘাটতি থাকে, তবে বৃহস্পতিবার কিছু বিশেষ ব্যবস্থা নিলে বিবাহের বাধা দূর করা যায়। আসুন জেনে নেই এই ব্যবস্থাগুলো সম্পর্কে।

Web Desk - ANB | Published : Jan 12, 2023 10:30 AM IST

বৃহস্পতিবার বৃহস্পতি দেব, শ্রী হরি বিষ্ণু এবং মাতা লক্ষ্মীকে উৎসর্গ করা হয়। এই দিনে মানুষ পূর্ণ আচার-অনুষ্ঠানের সাথে এই দেবতাদের পূজা করে। গুরু বলবান হলে ব্যক্তি জীবনে অনেক উন্নতি লাভ করে। সমস্ত কাজ সফল হয় এবং অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হয়। অন্যদিকে, গুরু দুর্বল হলে ব্যক্তি প্রতিটি কাজে ব্যর্থতা পান এবং আর্থিক সীমাবদ্ধতাও থেকে যায়।

প্রতিটি ছেলে মেয়েই চায় তার জীবন সঙ্গী যেন তার মনের মতো পাওয়া যায়। কিন্তু কারও কাছে এই ইচ্ছা পূরণ হয় তাড়াতাড়ি আবার কারওর অনেকদিন পর। এটা বিশ্বাস করা হয় যে সঠিক সময়ে বর বা কনের সঙ্গে দেখা সৌভাগ্যের চেয়ে কম নয়। অনেক সময় এমন হয় যে কারও বিয়ে ঠিক করতে অনেক সময় লেগে যায় বা বিয়েতে কোনও না কোনও বাধা আসে।

এমতাবস্থায় অভিভাবকরা সবচেয়ে বেশি চিন্তায় পড়েন। যদি আপনার সঙ্গেও এমনটি হয়, বা আপনার পরিবারে কারও বিয়ে ঠিক হতে দেরি হয়, তাহলে জ্যোতিষ শাস্ত্র অনুসারে আপনার জন্মকুণ্ডলীতে গ্রহের ত্রুটি দেখা দিতে পারে। যদি আপনার কাজে বাধা থাকে এবং অর্থের ঘাটতি থাকে, তবে বৃহস্পতিবার কিছু বিশেষ ব্যবস্থা নিলে বিবাহের বাধা দূর করা যায়। আসুন জেনে নেই এই ব্যবস্থাগুলো সম্পর্কে।

বৃহস্পতিবার এই প্রতিকার করুন

কলা গাছ ভগবান বৃহস্পতির কাছ থেকে এসেছে, তাই এই দিনে কলা গাছের পূজা করা খুবই শুভ বলে মনে করা হয়। বৃহস্পতিবার কলা গাছের পুজো করতে হবে। এর সাথে ছোলা ডাল ও গুড়ের ভোগ নিবেদন করতে হবে। এতে করে দাম্পত্য জীবনের সকল বাধা দূর হয়।

বৃহস্পতিবার সকালে স্নান সেরে বৃহস্পতি দেবের পুজো করুন। এর পর তুলসীর মালা দিয়ে ওম বৃহস্পতে নমঃ মন্ত্রটি জপ করুন। এটি আপনার জীবনে সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসবে। এর সাথে সাথে আপনার আর্থিক অবস্থারও উন্নতি হবে।

বৃহস্পতিবারের পূজা সবসময় হলুদ কাপড় পরে করা উচিত। এর মাধ্যমে ভগবান বিষ্ণু আপনার সমস্ত ইচ্ছা পূরণ করবেন। ধন ও সমৃদ্ধির দেবী মা লক্ষ্মীরও পূজা করা উচিত বৃহস্পতিবার। এতে টাকা-পয়সা সংক্রান্ত সমস্যা দূর হয়।

বৃহস্পতিবার কারও কাছ থেকে ধার নেবেন না বা ধার দেবেন না। বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার এটি করলে আর্থিক সংকটের পরিস্থিতি তৈরি হয়।

এই দিন ভগবান বিষ্ণুকে কলা নিবেদন করা উচিত। এছাড়া হলুদ ফুল, ছোলার ডাল ও গুড় নিবেদন করুন। মনে রাখবেন যে ঈশ্বরকে দেওয়া কলা নিজে খাবেন না। এতে আপনার সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে।

স্বামী-স্ত্রীর মধ্যে কোনো সমস্যা থাকলে বৃহস্পতিবার উপবাস রাখতে হবে। এটি আপনার উভয়ের জীবনে সুখ এবং সৌভাগ্য বৃদ্ধি করবে।

Share this article
click me!