ভুল করেও পূর্ব দিক সম্পর্কিত এই ভুলগুলি করবেন না, বাড়ির পুরুষ ও সন্তানদের জীবন পড়বে ঝুঁকিতে

এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের জানাচ্ছি পূর্ব দিক সম্পর্কিত কিছু তথ্য, যা অনুসারে পূর্ব দিক সংক্রান্ত কিছু ভুল করা উচিত নয়, তা না হলে স্বামী-সন্তানের জীবন সবসময়ই বিপদের মধ্যে থাকে, তাহলে আসুন জেনে নেওয়া যাক সেগুলি।

Parna Sengupta | Published : Oct 20, 2023 6:26 PM IST

বাস্তুশাস্ত্র দিক নির্দেশের উপর ভিত্তি করে বিবেচনা করা হয়। এতে বাড়ির প্রতিটি দিক এবং অবস্থান সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে, যা মেনে চললে শুধুমাত্র উপকার পাওয়া যাবে তা নয়, জীবনে আসে সমৃদ্ধি ও সুখ। কিন্তু তা উপেক্ষা করলে সমস্যা ও দুঃখের কারণ হয়।

তাই আজকে এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের জানাচ্ছি পূর্ব দিক সম্পর্কিত কিছু তথ্য, যা অনুসারে পূর্ব দিক সংক্রান্ত কিছু ভুল করা উচিত নয়, তা না হলে স্বামী-সন্তানের জীবন সবসময়ই বিপদের মধ্যে থাকে, তাহলে আসুন জেনে নেওয়া যাক সেগুলি।

পূর্ব দিক সম্পর্কিত বাস্তু টিপস-

বাস্তুশাস্ত্র অনুসারে, পূর্ব দিক পুরোপুরি বন্ধ রাখা উচিত নয়। এটা করার মানে হল আপনি নিজেই আপনার উন্নতির পথ রুদ্ধ করছেন। এমন পরিস্থিতিতে পূর্ব দিকে একটি জানালা তৈরি করার চেষ্টা করুন, অন্যথায় আপনার স্বামী এবং সন্তানদের অগ্রগতি থেমে যাবে। এ ছাড়া ভারী জিনিস কখনোই পূর্ব দিকে রাখা উচিত নয়, এটা শুভ বলে মনে করা হয় না।

এই জায়গায় কেউ ভারী জিনিসপত্র রাখলে সবসময় পরিবারের মধ্যে কলহ বাড়ে এবং অন্যান্য সমস্যাও হয়। বাস্তু অনুসারে, পূর্বমুখী প্রাচীরকে সাজাতে কখনও পাথর, ভারী পাথর বা পাহাড়ের ছবি রাখা উচিত নয়। এমনটা করলে ব্যবসায় যেমন ক্ষতি হতে পারে, তেমনি আর্থিক সঙ্কট ও বাড়ির পুরুষদের জীবন বিপন্ন হতে পারে।

শোওয়ার ঘরে বিছানাটি এমনভাবে রাখুন যাতে এটি দক্ষিণ বা পশ্চিম দেয়ালের বিপরীতে থাকে। এই প্লেসমেন্ট ঘরের বাসিন্দাদের মধ্যে প্রেম এবং মানসিক বন্ধন বাড়াতে সাহায্য করে।

শোবার ঘরে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা অপরিহার্য। প্রাকৃতিক আলো পছন্দ করা হয়। সূর্যের আলো প্রবেশ করার জন্য দিনের বেলা পর্দা এবং খড়খড়ি সহজে খোলা যায় তা নিশ্চিত করুন

Share this article
click me!