Durga Puja:ষষ্ঠী থেকে দশমী পুজোর দিনগুলিতে আর্থিক সংকট দূরের জন্য এই পাঁচটি কাজ করুন

দেবীর আবির্ভাবই হয়েছিল অশুভ শক্তির বিনাশের জন্য। আর এই সময়ই বাড়ি থেকে অশুভ শক্তি দূর করার জন্য কতগুলি কাজ করতেই পারেন।

 

Saborni Mitra | Published : Oct 19, 2023 4:32 PM IST

দুর্গা পুজো মানেই শুভশক্তির আগমণ। আর অশুভ শক্তির বিদায়। দেবীর আবির্ভাবই হয়েছিল অশুভ শক্তির বিনাশের জন্য। আর এই সময়ই বাড়ি থেকে অশুভ শক্তি দূর করার জন্য কতগুলি কাজ করতেই পারেন। তাতে বাড়ি থেকে দূর হয় অশুভ শক্তি। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী এগুলিকে দুর্গাপুজোর বাস্তু টিপস বলা হয়।

১.প্রধান দরজায় দেবীর পায়ের ছাপ-

বাস্তু অনুসারে বাড়ির প্রধান দারজায় দেবী মায়েক পায়ের ছাপ রাখতে পারেন। এতে বাড়ির সদস্যরা মায়ের আশীর্বাদ পাবে। সুখ আর সমৃদ্ধি আসে।

২. গেটে ওম চিহ্ন

বাস্তু আনুসারে বাড়ির প্রধান দরজায় ওম চিহ্ন তৈরি করা জরুরি। এতে ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করতে পারে না।

৩. চাকরি ও ব্যবসায়ের জন্য

কেরিয়ার এবং সাফল্যের জন্য এই প্রতিকারটি করুন।

যারা নিজেদের ব্যবসা করছেন তাদের উচিত একটি পাত্রে জল ভরে এবং নবরাত্রির সময় অফিসের গেটে উত্তর-পূর্ব দিকে রাখা। হলুদ ও লাল রঙের ফুলও এতে লাগাতে পারেন। এটি কর্মজীবন এবং ব্যবসায় সাফল্য নিয়ে আসে। কাজে কোনো বাধা থাকলে তাও মায়ের কৃপায় দূর হবে।

৪. অখণ্ড জ্যোতি

দুর্গাপুজোর সময় বাড়িতে অখণ্ড জ্যোতি জ্বালাতে হয়। বাড়ির দক্ষিণ পূর্ব দিকে এটি রাখতে হয়। বিশ্বাস কার হয় এটি পরিবারের সদস্যদের স্বাস্থ্যের উন্নতি হয়। কাজের ক্ষেত্রে সাফল্য আসে।

৫. মহিষাসুরমর্দিনীর স্তোত্র

দুর্গাপুজোর দিনের মা দুর্গার আশীর্বাদ পাওয়ার জন্য পুজোর দিনগুলিতে মহিষাসুরমর্দিনীর স্তোত্র পাঠ করুন। সকালে স্নানের পর এই মন্ত্র পাঠ করুন। পবিত্র মনে এই মন্ত্র পাঠ করলে দেবীর আশীর্বাদ পাওয়া যায় বলেও অনেক বিশ্বাস করেন। 

 

Read more Articles on
Share this article
click me!