ভুল করেও মা লক্ষ্মীর মূর্তি এই দিকে স্থাপন করবেন না, ঘরের সম্পদ চলে যায়

মা লক্ষ্মীকে খুশি করার সবচেয়ে সহজ উপায় হল তাকে বাড়ির সঠিক জায়গায় বসানো। আজ আমরা আপনাদের জানাই যে বাড়ির কোন অংশে তাঁর মূর্তি স্থাপন করলে পরিবারের উপর মায়ের আশীর্বাদ বর্ষিত হয় জানাবো

 

Web Desk - ANB | Published : Jan 14, 2023 4:43 AM IST / Updated: Jan 14 2023, 10:38 AM IST

পুরাণে বলা আছে যে দেবী লক্ষ্মী একবার প্রসন্ন হলে ভাগ্য ঘুরে আসতে সময় লাগে না। এই ধরনের ব্যক্তিদের ঘর সব সময় সম্পদে পরিপূর্ণ থাকে। মা লক্ষ্মীকে খুশি করার সবচেয়ে সহজ উপায় হল তাকে বাড়ির সঠিক জায়গায় বসানো। আজ আমরা আপনাদের জানাই যে বাড়ির কোন অংশে তাঁর মূর্তি স্থাপন করলে পরিবারের উপর মায়ের আশীর্বাদ বর্ষিত হয় জানাবো

এই দিকে মা লক্ষ্মীর মূর্তি স্থাপন শুভ-

বাস্তুশাস্ত্র অনুসারে, মা লক্ষ্মীর ছবি বা মূর্তি বাড়িতে সর্বদা উত্তর দিকে রাখা উচিত। এই দিকটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং সেখানে দেবী লক্ষ্মীকে উপবিষ্ট রাখলে ঘরে ধন-শস্য এবং সুখ-সমৃদ্ধি থাকে। এতে করে ব্যবসায় লাভের পাশাপাশি কর্মজীবনে অগ্রগতি হয়।

ঘরে একের বেশি ছবি রাখবেন না-

বাড়িতে মা লক্ষ্মীর একাধিক মূর্তি বা ছবি যেন না থাকে সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে। এটি করা অশুভ বলে বিবেচিত হয় এবং এর খারাপ পরিণতি ভোগ করতে হয়। যেখানেই মা লক্ষ্মীর মূর্তি আছে, প্রতি শুক্রবার সেখানে সুন্দর রঙ্গোলি তৈরি করতে হবে।

ভগবান বিষ্ণুকে ডান দিকে বসান-

বাড়ির মন্দিরে মা লক্ষ্মী বাস্তু টিপসের ডান দিকে ভগবান বিষ্ণুর মূর্তি স্থাপন করতে হবে। বাম দিকে গণেশের মূর্তিটি তাঁর চিঠির মতো স্থাপন করতে হবে। সকাল-সন্ধ্যা নিয়মতান্ত্রিকভাবে তাদের পূজা করলে পরিবারে অনেক সুখ ও সমৃদ্ধি আসে।

ভুল করেও দক্ষিণ দিকে মূর্তি রাখবেন না-

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির দক্ষিণ দিকে মা লক্ষ্মীর ছবি রাখা অশুভ বলে মনে করা হয়। এই দিকটিকে যমরাজের বলে মনে করা হয়। লক্ষ্মী দেবীকে এদিক দিয়ে শোভন করলে বাড়ির ধন-সম্পদ ধীরে ধীরে শুকিয়ে যেতে থাকে। শুধু তাই নয়, দেবী লক্ষ্মীর একটি দাঁড়ানো ছবি কখনই বাড়িতে রাখা উচিত নয়, তা না হলে তিনি আপনার বাড়িতে বেশিক্ষণ থাকবেন না এবং অন্য জায়গায় চলে যাবেন।

Share this article
click me!