দেবী লক্ষ্মীর প্রিয় ৫ ফুল কী কী জানেন? দেবীর উদ্দেশ্যে এই ফুলগুলি নিবেদন করলে ধন-সম্পদ ও সমৃদ্ধি বাড়ে

রীতি-নীতি অনুসারে দেবী লক্ষ্মীর পূজা করলে ঘরে সমৃদ্ধি আসে। লক্ষ্মীর প্রিয় ৫টি ফুল জবা, কলকে, গোলাপ, গাঁদা এবং পদ্ম। এই ফুলগুলি নিবেদন করলে ধন-সম্পদ, সুখ-শান্তি, বৈষয়িক সুখ ও জ্ঞান লাভ হয়।

deblina dey | Published : Oct 12, 2024 6:20 AM IST

রীতি-নীতি অনুসারে দেবী লক্ষ্মীর পূজা করলে ঘরে সমৃদ্ধি আসে। দেবী লক্ষ্মীর পূজা করার সময়, আপনার প্রিয়জনকে এই পাঁচটি ফুল অর্পণ করুন। তারা কি সুবিধা প্রদান করে তা আমাদের জানান। লক্ষ্মীর প্রিয় ৫টি ফুল

লাল রঙের জবা ফুল দেবী লক্ষ্মীর খুব প্রিয়। শুক্রবার দেবী লক্ষ্মীর উদ্দেশ্যে লাল জবা ফুল নিবেদন করলে ধন-সম্পদ আসে। সমৃদ্ধি বাড়ে।

Latest Videos

দেবী লক্ষ্মীকে সাদা কলকে ফুল নিবেদন করলে ঘরে সুখ শান্তি আসে। মানসিক চাপ থেকে মুক্তি পায়। কথিত আছে যে বাড়িতে কলকে ফুলের গাছ লাগানো হয়, সেখানে সম্পদের অভাব হয় না। এটি মনকে শান্ত রাখে।

লাল গোলাপের সুবাসে দেবী লক্ষ্মী শীঘ্রই প্রসন্ন হন। দেবী লক্ষ্মী শুক্রের মালিক। দেবীকে লাল গোলাপ নিবেদন শুক্র গ্রহকে শক্তিশালী করে যার ফলে বৈষয়িক সুখ পাওয়া যায়। সম্পদের বৃদ্ধিও রয়েছে।

গাঁদা ফুল ভগবান বিষ্ণুর প্রিয় বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে শুক্রবার এই ফুলগুলি মহালক্ষ্মীকে নিবেদন করলে তিনি প্রসন্ন হন। গাঁদা ফুল নিবেদন করলে জ্ঞান লাভ হয়।

মা লক্ষ্মী পদ্ম ফুলের উপর উপবিষ্ট। সব ফুলের মধ্যে পদ্ম তার কাছে সবচেয়ে প্রিয়। পদ্ম কাদায় ফুটে তবে এটি সৌন্দর্য এবং পবিত্রতার প্রতীক। পদ্মের উপর উপবিষ্ট দেবী লক্ষ্মী কেবলমাত্র সেই সমস্ত লোকের প্রতি সদয় হন যারা খারাপ সমাজেও পদ্মের মতো পবিত্র থাকেন। পাপ থেকে অনেক দূরে

Share this article
click me!

Latest Videos

Howrah-র Santragachi Sporting Club-এর এবারের থিম ‘মুক্তি’! মণ্ডপে দর্শকদের ভিড়! | Durga Puja 2024
Borisha সর্বজনীন দুর্গোৎসবের এবারের থিম ‘রুদ্রাণী’ অনন্য থিম কেড়েছে মানুষের নজর! | Durga Puja 2024
Durga Puja 2024 Live: মহাঅষ্টমীর পুজো সন্তোষ মিত্র স্কয়ারে, দেখুন সরাসরি
'উলুধ্বনি, ঢাক বাজালেই মা দুর্গার মূর্তি ভেঙ্গে দেবো' খোদ পশ্চিমবঙ্গেই দেওয়া হল এমন হুমকি
কানে কি শুনতে পারছে না মমতার সরকার! যা বলে দিলেন চিকিৎসক কিঞ্জল নন্দ | RG Kar Doctors Protest |