Durga Puja 2023: শারদীয়ায় দেবীপক্ষে এই নিয়ম পালন করুন, অর্থনৈতিক সমস্যা হবে দূর বাড়বে ধনলাভের যোগ

এই সময়ে কিছু বিশেষ নিয়ম পালন করলেই দেবী মা তার ভক্তদের আশীর্বাদে ভরে দেন এবং তাদের সমস্ত ইচ্ছা পূরণ করেন এবং কষ্ট দূর করেন।

 

deblina dey | Published : Sep 23, 2023 1:13 AM IST

Durga Puja 2023: শারদীয়ায় দেবীপক্ষ ১৫ অক্টোবর থেকে শুরু হবে এবং মহাষষ্ঠীতে ঘট স্থাপনের মাধ্যমে দুর্গাপুজোর সূচণা হবে। দেবীপক্ষের এই নয়টি দিন শক্তিতে ভরপুর। এই দিনগুলিকে খুব শুভ বলে মনে করা হয় এবং এটি নিজেকে শক্তির সঙ্গে সংযুক্ত করার একটি সুযোগ। এই সময়ে কিছু বিশেষ নিয়ম পালন করলেই দেবী মা তার ভক্তদের আশীর্বাদে ভরে দেন এবং তাদের সমস্ত ইচ্ছা পূরণ করেন এবং কষ্ট দূর করেন।

দেবীপক্ষের মন্ত্র-

আপনার বাড়িতে যদি পারিবারিক ঝামেলা থাকে, যার কারণে আপনি খুব কষ্ট পাচ্ছেন, তারপর দেবীপক্ষের অষ্টমী বা নবমীতে রীতি অনুযায়ী যজ্ঞ করুন, গায়ত্রী মন্ত্রটি ১০৮ বার জপ করুন তাহলে অবশ্যই বাড়িতে শান্তি আসবে।

এই মন্ত্রটি প্রতিদিন অন্তত ২৭ বার বাড়িতে জপ করুন এবং সম্ভব হলে পরিবারের সদস্যদেরও এটি জপ করা উচিত। এতে করে পরিবারের পরিবেশ দ্রুত পরিবর্তন হতে শুরু করবে।

অর্থনৈতিক সংকট-

ধন-সম্পদ লাভের জন্য দেবীপক্ষের অষ্টমী বা নবমী তিথিতে একটি পরিষ্কার জায়গায় উত্তরমুখী আসনে বসুন। আপনার সামনে লাল চালের গাদা তৈরি করুন এবং তার উপর শ্রীযন্ত্র রাখুন। শ্রীযন্ত্রের সামনে নয়টি তেলের প্রদীপ জ্বালিয়ে পূজা করুন। পূজার পর পূজার স্থানে শ্রীযন্ত্র স্থাপন করুন। আপনার আর্থিক সমস্যাগুলি ধীরে ধীরে দূর হবে এবং আপনি শীঘ্রই আর্থিক সুবিধা পাবেন। এই উপায় অবলম্বন করলে মানুষের দারিদ্র্যও দূর হয়।

ইচ্ছা পূরণ-

আপনার ইচ্ছা পূরণের জন্য, অষ্টমী তিথিতে শিব মন্দিরে যান এবং প্রাঙ্গন পরিষ্কার করুন এবং প্রথমে জলাভিষেক দিয়ে শিবলিঙ্গে অভিষেক করুন, তারপরে দুধ, দই, ঘি, মধু এবং সুগন্ধি প্রভৃতি নিবেদন করুন এবং আপনার সমস্ত হৃদয় দিয়ে মহাদেবের অলংকরণ করুন, তারপর ভোলে বাবার ধ্যান করুন। একই দিনে বা রাতে, মন্দিরে বা বাড়িতে একটি ছোট যজ্ঞ করুন, যেখানে ওম নমঃ শিবায় জপ করার সময় ১০৮ বার ঘি নিবেদন করুন। এর পরে, প্রতিদিন ৪০ দিন বাড়িতে রুদ্রাক্ষ বা স্ফটিক জপমালা ব্যবহার করে ওম নমঃ শিবায়ের জপ মালাটি পাঁচ বার জপুন। এটি করলে আপনার ইচ্ছা পূরণ হবে।

Read more Articles on
Share this article
click me!