রাহু আপনার রাশিতে অশুভ কীনা জেনে নিন এই সহজ উপায়ে, রইল প্রতিকারের নিয়ম

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে রাহুর অশুভতার কারণে একজন ব্যক্তিকে হতাশা, চুল পড়া, মানসিক চাপ, নখ ভেঙে যাওয়ার মতো অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই রাহুর রাশির অবস্থানকে শক্তিশালী করা খুবই গুরুত্বপূর্ণ।

Web Desk - ANB | Published : Jun 1, 2023 8:49 PM IST

রাহুকে নিষ্ঠুরতা এবং কূটনীতির সবচেয়ে বড় গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। যা একজন মানুষকে অনেক কঠিন সংগ্রামের পর সাফল্য এনে দেয়। রাহুর অবস্থান যদি কোনো ব্যক্তির জন্মকুণ্ডলীতে ভালো না হয়, তাহলে সেই ব্যক্তিকে আর্থিক ক্ষতি, মানসিক চাপ এবং অন্যান্য অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। হিন্দু শাস্ত্র অনুযায়ী রাহু দুষ্ট ব্যক্তি। ছল করে সমুদ্র মন্থন থেকে ওঠা অমৃত খেয়ে অমরত্ব লাভ করেছে। কিন্তু বিষ্ণুর কৃপায় রাহুর ধড় আর মুণ্ড আলাদায় হয়ে যায় সুদর্শন চক্রের কারণে। তেমনই জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী রাহুকে অশুভ গ্রহ হিসেবেই দেখা হয়। জ্যোতিষ অনুযায়ী মনে করা হয় এই গ্রহ মানুষকে ধ্বংস করে দেওয়ার ক্ষমকা রাখে।

রাহু-কেতুকে বিষণ্ণ প্রকৃতির গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। রাহু-কেতু যদি কারও উপর রেগে যান, তাহলে তাদের জীবনের সমস্ত সুখ শেষ হতে সময় লাগে না, তাই এই দুটি গ্রহকে অশুভ ও পাপী গ্রহও বলা হয়। রাহু-কেতু গ্রহরা যখনই তাদের রাশি পরিবর্তন করে, তখনই তারা মানুষের জীবনে অস্থিরতা তৈরি করে। তাদের রাশি পরিবর্তনের কারণে অনেক রাশির জীবন নরকে পরিণত হয়।

এর পাশাপাশি তাকে নানা রোগের সম্মুখীন হতে হয়। অন্যদিকে, জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে রাহুর অশুভতার কারণে একজন ব্যক্তিকে হতাশা, চুল পড়া, মানসিক চাপ, নখ ভেঙে যাওয়ার মতো অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই রাহুর রাশির অবস্থানকে শক্তিশালী করা খুবই গুরুত্বপূর্ণ। তাই, এমন পরিস্থিতিতে, আজ এই প্রবন্ধে, আমরা আপনাকে রাহুর অশুভ প্রভাবের কারণে কী কী রোগের মুখোমুখি হতে হবে এবং তা থেকে বাঁচতে কী কী ব্যবস্থা নিতে হবে সে সম্পর্কে বিস্তারিত জানাব।

অশুভ রাহুর কারণে এসব রোগ হয়

জ্যোতিষশাস্ত্রে, আপনার কুণ্ডলীতে রাহুর অবস্থান ঠিক না থাকলে, সেই ব্যক্তিকে পেট সংক্রান্ত সমস্যায় পড়তে হয়। অন্যদিকে, ব্যক্তির নখ নিজে থেকেই ভাঙতে শুরু করে এবং তাকে শারীরিক ও মানসিক সমস্যার সম্মুখীন হতে হয়।

রাহুর অবস্থা খারাপ হলে সেই ব্যক্তির বিষণ্নতার মতো গুরুতর সমস্যা হয়। খারাপ স্বাস্থ্যের কারণে, তিনি মানসিক চাপে পড়েন এবং রোগের জন্য প্রচুর অর্থ ব্যয় করেন। যার কারণে তাকে আর্থিক সমস্যায় পড়তে হয়।

কুণ্ডলীতে রাহুর অবস্থান ঠিক করতে এই ব্যবস্থাগুলি করুন

১. কুণ্ডলীতে রাহুর অবস্থানকে শক্তিশালী করতে মা সরস্বতী এবং ভগবান হনুমানের পূজা করুন।

২. মাথার উপরে চুল বেঁধে রাখুন।

৩. দুধে বার্লি বা দানা ধুয়ে প্রবাহিত জলে ভাসিয়ে দিন।

৪. ঘুমানোর সময় মাথার কাছে একটি পাত্রে জল রেখে সকালে গাছে রেখে দিন। ৪৩ দিন এটি করুন।

৫. কুকুরকে রুটি খাওয়ান।

Share this article
click me!