Dream: অপছন্দের ব্যক্তির স্বপ্ন দেখলে কী হয় জানেন? জানতে ক্লিক করুন এখানে

অনেক সময় আমরা স্বপ্ন দেখি নিজের বৃত্তের মধ্যে। আবার অনেক সময় বৃত্তের বাইরে বেরিয়ে আমরা স্বপ্ন দেখি।

 

Saborni Mitra | Published : Dec 10, 2023 2:31 PM IST

স্বপ্ন অত্যান্ত রহস্যময় বিষয় আমাদের কাছে। মনোবিজ্ঞানে এখনও স্বপ্নের কারণ আর ধরন নিয়ে চর্চা গবেষণা চলছে। কিন্তু এত কিছুর পরেও আমরা স্বপ্ন দেখি- স্বপ্ন দেখতে ভালবাসি। অনেক সময় আমরা স্বপ্ন দেখি নিজের বৃত্তের মধ্যে। আবার অনেক সময় বৃত্তের বাইরে বেরিয়ে আমরা স্বপ্ন দেখি। কিন্তু জ্যোতিষশাস্ত্র অনুযায়ী স্বপ্ন শুভ আর অশুভ বয়ে নিয়ে আসে। আর সেই ক্ষেত্রে আপনি যাকে পছন্দ করেন না সেই ব্যক্তি বা মহিলার স্বপ্ন দেখলে কী হয় জেনে নিন।

স্বপ্নের মানে-

স্বপ্নগুলি আমাদের অভ্যন্তরীন আত্মা থেকে আসে বলে জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করা হয়। স্বপ্ন রহস্যময় একটি বিষয়। এর বার্তাগুলিও রহস্যময়। মানুষের আবেগ যা মনে লুকিয়ে রাখা হয় সেই আবেগের একটি বহিঃপ্রকাশও হতে পারে। স্বপ্নের আবেগ বিশ্লেষণ করা গুরুত্বপূর্ণ।

স্বপ্নের সম্ভাব্য ব্যাখ্যা

কাউকে পছন্দ না করলেও তার স্বপ্ন দেখলে বুঝতে হবে কোনও অমীমাংসিত দ্বন্দ্ব বা দীর্ঘস্থায়ী নেতিবাচক আবেগের ইঙ্গিত দিচ্ছে সেটি। আপনার আবচেতন মন আপনাকে ব্যক্তিগত বৃদ্ধির জন্য আর সমস্যা সমাধানের জন্য এজাতীয় স্বপ্ন দেখায়। আপনি পছন্দ করেন না এমন কাউকে নিয়ে স্বপ্ন দেখা আত্মার প্রতিফলনের একটি সুযোগ। আপনার ব্যক্তিগত জীবনের কোনও একটি নির্দিষ্ট দিক পুনর্মূল্যায়ন করার ইঙ্গিত দিচ্ছে আপনার মন। কখনও কখনও আপনার স্বপ্নে অপছন্দ করা ব্যক্তিটি নিজের ব্যক্তির পরিবর্তে বৈশিষ্ট্য বা পরিস্থিতির প্রতীক হতে পারে। এই চিহ্নগুলি থেকে বোঝা যায় স্বপ্ন একটি বার্তা দেওয়া চাবিকাঠি।

জ্যোতিষ সংক্রান্ত সংযোগ

জ্যোতিষশাস্ত্র আরেকটি গুরুত্বপূর্ণ মাধ্যম। অপছন্দের ব্যক্তির স্বপ্ন দেখার সঙ্গে যোগ থাকতে পারে মনের কাছে থাকা বন্ধুর। বন্ধুত্বের সম্পর্কের ইঙ্গিত দেয়। এই সম্পর্কে কোনও মানুষের কাছে আসারও ইঙ্গিত দেয়।

Share this article
click me!