শাওন মাসের প্রথম পূর্ণিমা, কয়েকটি বিশেষ উপায়ে সফল হবে সব কাজ, জেনে নিন মনোবাঞ্ছা পূরণের উপায়

যদি পূর্ণিমার দিনটি মঙ্গলবার পড়ে, তবে এটি আপনার জন্য অত্যন্ত শুভ এবং উপকারী। কাঙ্খিত ফল পেতে মঙ্গলবার পূর্ণিমার রাতে হনুমান মন্দিরে হনুমানজির সামনে জুঁই তেলের প্রদীপ জ্বালিয়ে হনুমান চালিসা পাঠ করুন।

Parna Sengupta | Published : Aug 1, 2023 12:00 PM IST

মঙ্গলবার সাওন মাসের প্রথম পূর্ণিমা তিথি। পূর্ণিমার রাতে চাঁদের পূর্ণিমা দেখা যায়, এটি ভগবান বিষ্ণু, মা লক্ষ্মী এবং দেবী সরস্বতীর আশীর্বাদ লাভ করা শুভ বলে মনে করা হয়। এই দিনে কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করলে ধন, সমৃদ্ধি ও জ্ঞান বৃদ্ধি পায়। চাঁদ দেখলে মানসিক শান্তি পাওয়া যায়। পূর্ণিমার রাতে বিষ্ণু, লক্ষ্মী ও সরস্বতীর পূজা-অর্চনা করা শুভ। যারা পূর্ণিমা তিথিতে দান করেন তারা বহুগুণ ফল পান। চলুন জেনে নিই বিস্তারিত।

মঙ্গলবারের পূর্ণিমার বিশেষ প্রতিকার

যদি পূর্ণিমার দিনটি মঙ্গলবার পড়ে, তবে এটি আপনার জন্য অত্যন্ত শুভ এবং উপকারী। কাঙ্খিত ফল পেতে মঙ্গলবার পূর্ণিমার রাতে হনুমান মন্দিরে হনুমানজির সামনে জুঁই তেলের প্রদীপ জ্বালিয়ে হনুমান চালিসা পাঠ করুন। তেলাওয়াতের পর মাথা নত করুন। আপনার জ্ঞাতসারে বা অজান্তে আপনার সমস্ত ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করুন এবং তাদের কাছে আপনার হৃদয়ের কথা বলুন।

গর্ভবতী মহিলাদের জন্য খুবই শুভ

গর্ভবতী মহিলাদের পূর্ণিমার রাতে চাঁদের আলোর নীচে কিছু সময় দাঁড়াতে হবে। যখন আপনার নাভিতে চাঁদের আলো পড়ে, তখন এটি আপনার গর্ভে বেড়ে ওঠা সন্তানের উপর ইতিবাচক প্রভাব ফেলে। তাই এই সুযোগ মিস করবেন না। শাওন মাসের পূর্ণিমায় এবং তাও মঙ্গলবার, এই সময়ে আপনার সন্তানকে শক্তিশালী এবং বুদ্ধিমান করার জন্য আপনি সহজেই এই একটি উপায় করতে পারেন।

অর্থ সৃষ্টিকর্তা

রোজগারের নতুন কোনো উপায় না দেখলে পূর্ণিমার রাতে চাঁদ উঠলে কাঁচা দুধে চিনি ও চাল মিশিয়ে চাঁদকে নিবেদন করুন। অর্ঘ্য নিবেদন করার সময় কাঙ্খিত দেবতার জপ করুন। এই প্রতিকার ক্রমাগত কয়েকদিন করলে খুব শীঘ্রই শুভ ফল পেতে শুরু করবে।

আর্থিক সমস্যা কাটিয়ে উঠতে

পূর্ণিমার রাতে পিপল গাছের নীচে একটি প্রদীপ জ্বালান এবং দেবী লক্ষ্মীর পূজা ও আরতি করার পরে, তাকে আপনার বাড়িতে আসার জন্য আমন্ত্রণ জানান। এতে করে আপনি শুধু কাঙ্খিত ফলই পাবেন না, অর্থ সংক্রান্ত সমস্যাও দূর হয়ে যাবে। অর্থ লাভের যোগফল তৈরি করে।

ঋণ ত্রাণ

প্রতি মাসের পূর্ণিমা তিথিতে, চন্দ্র উদয়ের পর, চিনি মিছরি যোগ করে সাগো খির তৈরি করুন এবং মা লক্ষ্মীকে নিবেদনের পরে বিতরণ করুন। আপনি এটি যত বেশি বিতরণ করবেন, তত তাড়াতাড়ি আপনার ঋণ পরিশোধ করা হবে এবং আয়ের নতুন উপায় তৈরি হবে।

ভুল করেও পূর্ণিমার রাতে এটি করবেন না

আপনি যদি চান যে আপনার সম্পর্ক বিয়ের পর আজীবন টিকে থাকুক, তাহলে ভুল করেও পূর্ণিমার রাতে কখনই শারীরিক সম্পর্ক বা যৌন মিলন করবেন না। বিশ্বাসের ভিত্তিতে, বলা হয় যে এটি যদি গর্ভাবস্থার দিকে পরিচালিত করে, তবে সেই শিশুটি বেদনাদায়ক জীবন হয়।

বাড়িতে সুখ এবং শান্তির জন্য পূর্ণিমার প্রতিকার

পূর্ণিমা তিথিতে শিবলিঙ্গে মধু, কাঁচা দুধ, বেলপাতা ও ফল নিবেদন করতে হবে। কুঁচি করা সাদা চন্দনের সাথে জাফরান মিশিয়ে ভগবান শঙ্করকে নিবেদন করুন। এতে আপনার বাড়িতে বহুদিন ধরে চলে আসা সমস্যার অবসান হয় এবং ঘরে সুখ শান্তি বজায় থাকে।

Share this article
click me!