সরস্বতী পুজোয় তৈরি হচ্ছে পাঁচটি যোগ, এই রাশিগুলিকে মা লক্ষ্মী আশীর্বাদ করবেন

মকর রাশিতে শনি ও শুক্র, মঙ্গল ও বুধের সন্ধি হতে চলেছে। এতে ত্রিগ্রহী যোগ তৈরি হবে। একই সময়ে, মেষ রাশিতে চন্দ্র ও বৃহস্পতির মিলনে গজকেশরী যোগ তৈরি হচ্ছে।

Parna Sengupta | Published : Feb 11, 2024 12:22 PM IST

এবার বসন্ত পঞ্চমী হবে ১৪ ফেব্রুয়ারি। ইংরেজি ক্যালেন্ডার অনুসারে এই দিনটি ভ্যালেন্টাইন্স ডে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহের মিলনের ফলে পঞ্চ দিব্য যোগ তৈরি হচ্ছে। এই যোগগুলি বসন্ত পঞ্চমীকে আরও বিশেষ করে তুলছে। এই দিনে মা সরস্বতীর যথাযোগ্য আরাধনা করা হয়। মাতা রানী জ্ঞান ও জ্ঞানের আশীর্বাদ প্রদান করেন। এবার রেবতী ও অশ্বনী নক্ষত্রের সমন্বয়ে বসন্ত পঞ্চমীর মিলন ঘটছে। এর পাশাপাশি মকর রাশিতে শনি ও শুক্র, মঙ্গল ও বুধের সন্ধি হতে চলেছে। এতে ত্রিগ্রহী যোগ তৈরি হবে। একই সময়ে, মেষ রাশিতে চন্দ্র ও বৃহস্পতির মিলনে গজকেশরী যোগ তৈরি হচ্ছে। মকর রাশিতে মঙ্গল ও শুক্রের মিলনের কারণে ধন শক্তি রাজযোগ সৃষ্টি হচ্ছে। শুক্র ও বুধের মিলনের ফলে লক্ষ্মী নারায়ণ রাজযোগ তৈরি হবে।

মঙ্গল উচ্চ রাশিতে পৌঁছাবে। এটি একটি আকর্ষণীয় সমন্বয় তৈরি করবে। এই যোগ পঞ্চমহাপুরুষ যোগের মধ্যে অন্যতম। বসন্ত পঞ্চমীতে এই সমস্ত যোগ একসাথে করা খুব শুভ হবে। এতে দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ আসবে। গ্রহের যোগ এবং যোগ 12টি রাশির উপর বিভিন্ন প্রভাব ফেলবে। তিনটি রাশি যাদের জন্য এই সময়টি সুবর্ণ সুযোগের মতো হবে। এই রাশির জাতকদের ভাগ্য উজ্জ্বল হবে। আসুন জেনে নিই কোন রাশির জন্য এই সমন্বয় সবচেয়ে ভালো হবে...

মেষ রাশি

মেষ রাশির জাতকদের জন্য দিব্য পঞ্চ যোগ খুবই উপকারী প্রমাণিত হবে। মেষ রাশির জাতকরা চাকরিতে নতুন সুযোগ পাবেন। আপনি আপনার কঠোর পরিশ্রমের দ্বিগুণ ফল পাবেন, যারা ক্যারিয়ারের জন্য পড়াশোনা করছেন তারা প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পেতে পারেন। আপনি আপনার বক্তৃতা দিয়ে সবাইকে আকৃষ্ট করতে পারেন। আপনি বাড়িতে বাবা মা এবং পরিবারের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। জীবনে ইতিবাচক শক্তির প্রবাহ বাড়তে পারে। দীর্ঘদিন ধরে অমীমাংসিত সব কাজ শেষ হবে। এই সময়ে, অর্থের প্রবাহ বৃদ্ধি পাবে এবং শুভ হবে।

মিথুন রাশি

গ্রহের অবস্থান এবং মহাযোগ মিথুন রাশির জাতকদের জন্য উপকারী প্রমাণিত হতে পারে। তাদের স্ত্রীর সাথে এই লোকদের দীর্ঘদিনের বিবাদের অবসান হবে। ব্যবসা ও চাকরিতে প্রচুর উন্নতি হবে। ব্যবসায় বড় কোনো প্রকল্প পেতে পারেন। এই সময়ে, আপনি দেবী লক্ষ্মীর সম্পূর্ণ আশীর্বাদ পাবেন। এমন পরিস্থিতিতে সম্পদ বৃদ্ধি হতে পারে। দাম্পত্য জীবনে সুখ থাকবে।

মকর রাশি

মকর রাশির জাতকদের জন্য পঞ্চ যোগ খুবই ফলদায়ক হবে। এই রাশির জাতকদের দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হবে। এর সাথে সম্পদ বৃদ্ধি হবে। অনেক সাশ্রয়ও হবে। চাকরিতে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। আপনি আপনার স্ত্রীর কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। ব্যবসাও ভালো হবে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পেতে পারেন। বেসরকারি খাতে কর্মরত ব্যক্তিরা আর্থিক সুবিধা পেতে পারেন।

Read more Articles on
Share this article
click me!