কপালের রেখা বলে দেয় আপনার বয়স, সঠিক ভাবে দেখলে জানা যায় কোন ব্যক্তি কতদিন বাঁচবেন

আপনি যদি নিজের সম্পর্কে এই তথ্যটিও রাখেন, তাহলে আপনি সহজেই বলতে পারবেন যে আপনার বা আপনার সামনের মানুষটির বয়স কত এবং আপনি কতটা বাঁচতে চলেছেন। তাহলে জেনে নেওয়া যাক কপালের রেখার সঙ্গে আমাদের বয়সের সম্পর্ক কী।

Parna Sengupta | Published : Aug 17, 2023 3:08 PM IST

কারো কপালের রেখা দেখে আপনি সহজেই বলতে পারবেন তার বয়স কত এবং কত বয়স পর্যন্ত তিনি বেঁচে থাকবেন। এটি জ্যোতিষশাস্ত্র এবং সমুদ্রবিদ্যায় উল্লেখ করা হয়েছে। যারা অঙ্গ শাস্ত্রের বিজ্ঞান জানেন এবং বোঝেন তাদের এই কথা বলা বড় কথা নয়। প্রতিটি ব্যক্তির কপালে থাকা রেখাগুলি এক নয়। কিছু রেখা গভীর, কিছু সোজা এবং কিছু হালকা। তবে সাতটি প্রধান রেখা থাকে। এগুলি হল - বুধ, শুক্র, মঙ্গল, শনি, গুরু, চাঁদ এবং সূর্য রেখা। এই রেখাগুলিই বলে দেয় কেমন কাটবে আপনার ভবিষ্যৎ।

মনে করা হয় পৃথিবীতে প্রতিটি মানুষকে অন্য ব্যক্তির থেকে আলাদা। উচ্চতা, চেহারার পাশাপাশি স্বভাবেরর দিক থেকে একজন ব্যক্তি অপরের থেকে পৃথক। কখনও কখনও ব্যক্তির মধ্যে থাকা কিছু গুণ বা চারিত্রিক বৈশিষ্ট্য তাকে অন্যের থেকে আলাদা করে তোলে। কিন্তু আপনি যদি নিজের সম্পর্কে এই তথ্যটিও রাখেন, তাহলে আপনি সহজেই বলতে পারবেন যে আপনার বা আপনার সামনের মানুষটির বয়স কত এবং আপনি কতটা বাঁচতে চলেছেন। তাহলে জেনে নেওয়া যাক কপালের রেখার সঙ্গে আমাদের বয়সের সম্পর্ক কী।

- যে মানুষের কপালে দুটি সম্পূর্ণ রেখা থাকে, সেই ব্যক্তি ৬৬ বছর বাঁচবেন।

এর পাশাপাশি জ্যোতিষশাস্ত্র বলে যে মানুষের মস্তিষ্কে দুটি রেখা খুব পরিষ্কার থাকে, তাহলে এই ধরনের মানুষের জীবনে কখনও অর্থের সমস্যা হয় না।

অন্যদিকে, যদি এই রেখাগুলি সম্পূর্ণ না হয় এবং মাঝখানে কেটে যায়, তাহলে এমন ব্যক্তিকে সারা জীবন সমস্যায় পড়তে হয়।

- যদি একজন সাধারণ মানুষের মস্তিষ্কে তিনটি রেখা থাকে, তাহলে তার বয়স কমপক্ষে ৭৫ বছর।

- মস্তিষ্কে ৫ বা পাঁচটির বেশি রেখার অর্থ হল যে ব্যক্তি মধ্যবয়সী হবে এবং ৬৬ বছর বয়স পর্যন্ত বেঁচে থাকার সম্ভাবনা রয়েছে।

- কিন্তু যদি মস্তিষ্কে একটি রেখাও না থাকে তবে এটি একটি গুরুতর বিষয় কারণ এটি সম্ভব যে ব্যক্তিটি স্বল্পস্থায়ী হতে পারে এবং ২৫-৪০ বছর বেঁচে থাকতে পারে এবং তাও সারা জীবন রোগে ভোগার পরে।

- মস্তিষ্কের রেখাগুলো যদি শেষে একে অপরের সাথে মিলিত হয়, তবে এটি ব্যক্তির জীবনের ষাট বছর সম্পর্কে বলে।

আমাদের হাতের মতো, আমাদের কপালের রেখাগুলিও আমাদের সম্পর্কে অনেক কিছু বলতে পারে। তাই আপনি এই শাস্ত্র যত বেশি পড়বেন, ততই ভালোভাবে বুঝতে পারবেন।

Share this article
click me!