বহু বছর পরে দাম্পত্যে থাকবে একই টান ও ভালবাসা, মেনে চলুন এই ৬টি জ্যোতিষ টিপস

বাস্তু প্রতিকারগুলি দম্পতির মধ্যে বোঝাপড়া এবং পারস্পরিক সমন্বয় তৈরি করতে কাজ করে, যা পরিবারে আরও সুরেলা পরিবেশ তৈরি করে। স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া কমাতে আজ আমরা আপনাদের এমন কিছু কৌশল জানাচ্ছি।

Parna Sengupta | Published : Nov 29, 2023 3:11 PM IST

প্রতিটি বৈবাহিক সম্পর্কের মধ্যে মতবিরোধ এবং তর্ক হয়, তবে আপনার বাড়িতে বাস্তুর কিছু নিয়ম এবং কৌশল ব্যবহার করে আপনি সহজেই এই বিবাদের সমাধান করতে পারেন। এই বাস্তু প্রতিকারগুলি দম্পতির মধ্যে বোঝাপড়া এবং পারস্পরিক সমন্বয় তৈরি করতে কাজ করে, যা পরিবারে আরও সুরেলা পরিবেশ তৈরি করে। স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া কমাতে আজ আমরা আপনাদের এমন কিছু কৌশল জানাচ্ছি।

বেডরুমের অবস্থান: মাস্টার বেডরুমটি বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণে হওয়া উচিত। এই দিকটি দম্পতিদের মধ্যে ঘনিষ্ঠতা এবং বোঝাপড়ার প্রচার করে বলে বিশ্বাস করা হয়। বিছানা যেন দক্ষিণ-পশ্চিম দেয়ালের দিকে রাখা হয়।

প্রশান্তিদায়ক রং ব্যবহার করুন: বেডরুমে গোলাপী, সবুজ বা হালকা নীল রঙের মতো নরম এবং শান্ত রং ব্যবহার করুন। এই রং শান্তি ও প্রশান্তি ডেকে আনেএবং স্বামী-স্ত্রীর মধ্যে উত্তেজনা কমায়।

ঘর গুছিয়ে রাখুন: একটি বিশৃঙ্খল এবং অসংগঠিত থাকার জায়গা চাপের কারণ হতে পারে। আপনার সম্পর্কের ইতিবাচকতাকে উন্নীত করার জন্য আপনার বাড়িকে গুছিয়ে রাখুন।

ভারসাম্যপূর্ণ উপাদান: আপনার বাড়িতে পাঁচটি উপাদান (পৃথিবী, জল, আগুন, বায়ু এবং স্থান) ভারসাম্য বজায় রাখুন। একটি স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করতে সঠিক বায়ুচলাচল এবং আলো নিশ্চিত করুন। অত্যধিক তাপ উত্স বা জল উপাদান যা ঘর্ষণ হতে পারে এড়িয়ে চলুন.

পারিবারিক ছবি: আপনার বাড়ির নান জায়গায় সুন্দর পারিবারিক ছবি টানিয়ে রাখতে পারেন। এই ছবিগুলি ইতিবাচকতাকে উন্নীত করতে পারে এবং আপনি যে ভালবাসা এবং বন্ধন ভাগ করেন তার কথা মনে করিয়ে দিতে পারে৷

প্রতিবন্ধকতা দূর করুন: আপনার বাড়িতে ইতিবাচক শক্তি নির্বিঘ্নে প্রবাহিত হতে দেওয়ার জন্য রাস্তাগুলি পরিষ্কার এবং বাধামুক্ত রাখুন। অবরুদ্ধ পথগুলি আপনার সম্পর্কের প্রতিবন্ধকতার প্রতীক।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!