যদি শরীরে এমন লক্ষণ দেখা দিতে শুরু করে তাহলে বুঝুন মৃত্যু ঘনিয়ে এসেছে

যমরাজকে মৃত্যুর দেবতা বলা হয়। গরুড় পুরাণ অনুসারে, যমরাজ মৃত্যুর আগে ব্যক্তিকে অনেক লক্ষণ দিয়ে থাকেন। একজন ব্যক্তি মৃত্যুর আগে এই লক্ষণগুলি অনুভব করেন। তবে কোনও মানুষই এগুলি খুব একটা আমল দেন না। ভগবান বিষ্ণু গরুড় পুরাণে এই লক্ষণগুলির কথা বলেছেন।

Parna Sengupta | Published : Sep 1, 2023 10:10 AM IST

19

কোনও মানুষ ৯ মাস ধরে তার মায়ের গর্ভে বিকশিত হন এবং তারপরে জন্ম নেন। বিকশিত হতে যেমন ৯ মাস সময় লাগে, তেমনি একজন মানুষ মৃত্যুর ৬ মাস আগে থেকেই এর লক্ষণ পেতে শুরু করে।

29

গরুড় পুরাণ অনুসারে, যদি কোনও ব্যক্তির প্রতিফলন জল বা তেলে সঠিকভাবে তৈরি না হয় বা প্রতিফলন বিকৃত দেখা যায়, তবে এটি মৃত্যুর কাছাকাছি আসার লক্ষণ।

39

মৃত্যুর সময় ঘনিয়ে আসার সাথে সাথে দৃষ্টিশক্তি কমে যায়। অনেক সময় আশেপাশে বসে থাকা লোকজনকেও দেখতে পান না।

49

সমুদ্র শাস্ত্র অনুসারে, মৃত্যুর আগে মানুষের হাতের রেখাগুলি খুব ফ্যাকাশে হয়ে যায়। এটি এত হালকা হয়ে যায় যে তাদের দেখাও কঠিন হয়ে পড়ে।

59

নিজেকে গাধায় চড়তে দেখা, স্বপ্নে মৃত ব্যক্তি বা পূর্বপুরুষকে দেখাও মৃত্যুর লক্ষণ। এই চিহ্ন দেখা অশুভ।

69

চুল ঝকঝকে হওয়া, দাঁত ভেঙে যাওয়া, শরীরের ঠিকমতো কাজ না করা, এসব লক্ষণ একসঙ্গে দেখা দিলে বুঝবেন এগুলো মৃত্যুর আগেকার লক্ষণ।

79

যখন কোনও ব্যক্তি মৃত্যুর কাছাকাছি আসে, এমনকি তার সাথে বসে থাকা ব্যক্তিকেও দেখা যায় না। তিনি যমের দূতদের দেখতে শুরু করেন। তাদের দেখলে মানুষ ভয় পায়।

89

শেষ সময় ঘনিয়ে আসে, একজন ব্যক্তি তার চারপাশে ছায়া অর্থাৎ আত্মার উপস্থিতি অনুভব করেন। এই সমস্ত লক্ষণ থেকে আপনি অনুমান করতে পারেন যে মৃত্যুর সময় ঘনিয়ে আসছে।

99

মৃত্যুর আগে মানুষের শরীর থেকে একটা অদ্ভুত গন্ধ আসতে শুরু করে, একে মৃত্যু গন্ধ বলে। অনেক দিন রোগ এড়াতে এ ধরনের গন্ধ আসতে থাকে কারণ এমন অবস্থায় শরীর ভিতর থেকে মরতে শুরু করে। এই গন্ধটি মৃতদেহ থেকে আসা গন্ধের মতো।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos