সকালে ঘুম থেকে ওঠার পরপরই যদি এটা দেখেন, তাহলে যে কোনও কাজে সাফল্য, জেনে নিন ৩টি শুভ লক্ষণ

প্রকৃতি ইতিমধ্যে আমাদের একটি ইঙ্গিত দেয় যে আপনার জীবনে আপনার সাথে ভাল বা খারাপ ঘটতে চলেছে। কিন্তু আমাদের ব্যস্ত জীবনযাপনের কারণে আমরা এই ধরনের সংকেত দেখতে বা বুঝতে পারি না।

Parna Sengupta | Published : Jul 25, 2023 9:13 PM IST

সকালের সময়কে বলা হয় ব্রহ্মমুহুর্ত। এই সময়ে, এমন কিছু বিশেষ লক্ষণ রয়েছে যা আমাদের ঘুম থেকে উঠার সাথে সাথেই বলে দেয়, আজকের দিনটি কেমন যাবে। আপনিও যদি সকালে ঘুম থেকে ওঠার সাথে সাথে ৫টি শুভ লক্ষণ পান, তাহলে বুঝবেন সাফল্য আজ আপনার পায়ে পড়বে। প্রকৃতি ইতিমধ্যে আমাদের একটি ইঙ্গিত দেয় যে আপনার জীবনে আপনার সাথে ভাল বা খারাপ ঘটতে চলেছে। কিন্তু আমাদের ব্যস্ত জীবনযাপনের কারণে আমরা এই ধরনের সংকেত দেখতে বা বুঝতে পারি না। কিন্তু আপনি যদি জীবনে একটু বিরতি এনে কিছু শুভ লক্ষণ দেখেন, তাহলে আপনি সহজেই জানতে পারবেন সারাদিনে আপনার সঙ্গে কী ঘটতে চলেছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক সকালের সেই 3টি লক্ষণ, যদি আপনি সকালে ঘুম থেকে ওঠার সাথে সাথেই সেগুলো পেয়ে যান তাহলেই আপনার দিন হয়ে যায়।

ঘুম থেকে উঠে হাতের তালু দর্শন

সকালে ঘুম থেকে উঠার সাথে সাথেই সবার আগে আমাদের হাতের তালু দেখতে হবে। আমাদের ভাগ্য আমাদের হাতের তালুতে, আমরা যদি সকালে ঘুম থেকে উঠে হাতের রেখায় চুম্বন করি, তাহলে সেই সময় থেকেই আমাদের ভাগ্য আমাদের সমর্থন করতে শুরু করে।

করগ্রে বাসতি লক্ষ্মীঃ কর মাঝখানে সরস্বতী।

করমুলে তু ব্রহ্ম, প্রভাতে কর দর্শনম্।

এই শ্লোকের অর্থ হল, হাতের তালুর সামনের অংশে মা লক্ষ্মী, মধ্যভাগে বিদ্যাদাত্রী সরস্বতী এবং মূল অংশে ভগবান ব্রহ্মা বাস করেন।আমি সকালে তাদের দর্শন করি। আপনি যদি এই নিয়মগুলি তৈরি করেন তবে আপনার আর্থিক সংকটও দূর হবে। ঘরে ও জীবনে আশীর্বাদ থাকুক।

পাখিদের সুরেলা শব্দ

সকালে ঘুম থেকে ওঠার সাথে সাথে যদি পাখির কিচিরমিচির শুনতে পান তাহলে বুঝবেন আজ আপনার সব কাজ হয়ে যাবে। আপনার দিনটি ভালো কাটবে। বিশেষ করে ঘুম থেকে ওঠার সাথে সাথে যদি আপনি একটি গরু দেখতে পান, তাহলে বুঝবেন যে দেবী লক্ষ্মী আপনার আঙ্গিনায় প্রবেশ করেছেন। হিন্দু শাস্ত্রে অনেকগুলি শুভ লক্ষণের লক্ষণ সম্পর্কে পড়তে পারেন এবং এই চিহ্নটিও তাদের মধ্যে একটি।

মন্দিরের ঘণ্টা

সকালে ঘুম থেকে ওঠার সাথে সাথে যদি আপনি মন্দিরের ঘণ্টার শব্দ শুনতে পান, তাহলে বুঝবেন আজ আপনি আপনার লক্ষ্য অর্জন করতে পারেন। আজ আপনার কাজ হয়ে যাবে। আপনাকে কঠোর পরিশ্রমের সাথে আপনার কাজ করতে হবে কারণ এর ফলাফল আপনার খুব কাছাকাছি।

আপনি যদি এই শুভ লক্ষণগুলি দিয়ে দিন শুরু করেন তবে বিশ্বাস করা হয় যে এই দিনে আপনি অবশ্যই সাফল্য পাবেন। আপনি যে কাজটি করতে বাড়ির বাইরে যান না কেন, তা কেবল আপনার পক্ষেই। ভগবানের নাম জপ করা ভালো। সকাল সর্বদা মন্দিরে প্রণাম করে শুরু করা উচিত। আপনি যদি প্রকৃতিকে ভালোবাসেন, তাহলে প্রকৃতি আপনার জীবনকে এত সুখে ভরিয়ে দেবে যা আপনি কল্পনাও করতে পারবেন না। শুধু একটু অলসতা ছেড়ে সূর্যোদয়ের সাথে সাথে আপনার দিন শুরু করতে হবে।

Share this article
click me!