Diwali 2023: লক্ষ্মীদেবীর এই যন্ত্রটি খুবই অলৌকিক, দীপাবলিতে এভাবে পুজো করলে পকেট ভরতে শুরু করবে

এগুলো যদি দীপাবলির পূজায় অন্তর্ভুক্ত করা হয়, তাহলে সম্পদের দেবী প্রসন্ন হয়ে ভক্তদের ওপর আশীর্বাদ বর্ষণ করেন। আসুন জেনে নেই ধন লক্ষ্মী যন্ত্রের উপকারিতা এবং এর স্থাপনের পদ্ধতি।

 

deblina dey | Published : Oct 29, 2023 11:33 AM IST / Updated: Oct 30 2023, 10:56 AM IST

দীপাবলির দিনটি দেবী লক্ষ্মীকে উৎসর্গ করা। এই দিনে দেবী লক্ষ্মীকে খুশি করতে এবং তার আগমনের জন্য অনেক ব্যবস্থা নেওয়া হয়। মা লক্ষ্মীর প্রিয় জিনিসগুলি পূজার ব্যবহার করা হয়। ঘর পরিষ্কার করা হয়, যাতে লক্ষ্মীদেবী ঘরে আসেন। এই দিনে লক্ষ্মী-গণেশের পূজার সময় ধন লক্ষ্মীর যন্ত্রও স্থাপন করা হয়। বলা হয় যে ধন লক্ষ্মী যন্ত্র সম্পদ ও সমৃদ্ধির সঙ্গে সম্পর্কিত। এগুলো যদি দীপাবলির পূজায় অন্তর্ভুক্ত করা হয়, তাহলে সম্পদের দেবী প্রসন্ন হয়ে ভক্তদের ওপর আশীর্বাদ বর্ষণ করেন। আসুন জেনে নেই ধন লক্ষ্মী যন্ত্রের উপকারিতা এবং এর স্থাপনের পদ্ধতি।

এইভাবে ধন লক্ষ্মী যন্ত্র স্থাপন করুন-

সুখ, সমৃদ্ধি এবং খ্যাতি অর্জনের জন্য ধন লক্ষ্মী যন্ত্র সম্পূর্ণ নিয়ম মেনে স্থাপন করা উচিত। স্নান সেরে পঞ্চামৃত ও গঙ্গাজল দিয়ে যন্ত্রটি পরিষ্কার করুন এবং উত্তর-পূর্ব কোণে লাল রঙের বস্ত্র স্থাপন করুন। এই যন্ত্র স্থাপন করার সময় 'ওম শ্রী হ্রিম শ্রী নমঃ বা ওম শ্রী হ্রিম শ্রী' মন্ত্র জপ করুন। শ্রী যন্ত্রম স্থাপন করার সময় মুখ পূর্ব ও উত্তর দিকে থাকা উচিত।

ধন লক্ষ্মী যন্ত্রের পূজা পদ্ধতি-

এই লক্ষ্মী যন্ত্রের পূজা পদ্ধতি সকাল থেকেই শুরু হয়। এই জন্য সকালে স্নান করে হলুদ কাপড় পরিধান করুন। দুধ ও গঙ্গাজলের মিশ্রণে স্নানের পর সুতির লাল কাপড় বেঁধে পবিত্র স্থানে রাখুন। এই যন্ত্র মন্দির, রান্নাঘর এবং অফিসে নিরাপদে রাখা যেতে পারে। পূজার আগে পঞ্চামৃতে শ্রী যন্ত্র রাখা হয়। এবং তার উপর লাল চন্দন ছিটিয়ে দিন। এরপর লাল গোলাপ ফুল ও চাল নিয়ে যন্ত্রের ওপর রেখে লাল চেলি রাখুন।

ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে লক্ষ্মীযন্ত্রের আরতি করুন। আপনি চাইলে এই দিনে দুর্গা সপ্তমীও পাঠ করতে পারেন। 'ওম শ্রী হ্রীম শ্রী কমলে কমলায় প্রসীদ প্রসীদ, ওম শ্রী হ্রীম শ্রীম মহালক্ষ্মায়ী নমঃ।' মনে মনে এই যন্ত্রটি জপ করুন। পূর্ণ আচার-অনুষ্ঠানের সঙ্গে পূজা করলে এই যন্ত্রটি শীঘ্রই আপনাকে একটি কার্যকরী যন্ত্র দেবে বলে মনে করা হয়।

ধন লক্ষ্মী যন্ত্রের উপকারিতা-

দীপাবলির দিনে এই যন্ত্রটি স্থাপন করলে মা লক্ষ্মীর কৃপা ঘরে থাকে। বাড়িতে অর্থের অভাব হয় না এবং ঘরে সর্বদা সুখ শান্তি থাকে। এটা বিশ্বাস করা হয় যে এই যন্ত্রটি সমস্ত ধরণের আর্থিক ঝামেলা এড়াতে অত্যন্ত অলৌকিক প্রমাণিত হয়। পরিবারের কোনও সদস্য দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগলে নিয়ম অনুযায়ী শ্রী যন্ত্রের পূজা করলে রোগ থেকে মুক্তি পাওয়া যায়। এই যন্ত্রের পুজো করলে পুরনো অচল টাকাও উদ্ধার করা যায়। এছাড়াও, ব্যক্তি ঋণ থেকে মুক্তি পায়। এই যন্ত্রের নিয়মিত পূজা করা হলে অর্থ উপার্জনের নতুন পথ খুলে যায়।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের চ্যানেলের লিঙ্কে-

https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Read more Articles on
Share this article
click me!