Dhanteras 2023: ধনতেরাসে কিনুন রাশি অনুসারে এই জিনিসগুলি, জীবন ভরে উঠবে অর্থ ও সম্পদে

১০ নভেম্বর উৎসব উদযাপিত হবে ধনতেরাস। এই দিন কেনাকাটার জন্য শুভ। বিশ্বাস করা হয় যে এই শুভ উপলক্ষ্যে কিছু রাশি অর্থের অভাব হবে না। আসুন জেনে নিন ধনতেরাসে কোন জিনিসটি কিনবেন তা আপনার রাশির জন্য ফলদায়ক হবে।

 

deblina dey | Published : Nov 2, 2023 9:20 AM IST

১০ নভেম্বর উৎসব উদযাপিত হবে ধনতেরাস। এই দিন কেনাকাটার জন্য শুভ। বিশ্বাস করা হয় যে এই শুভ উপলক্ষ্যে কিছু রাশি অর্থের অভাব হবে না। আসুন জেনে নিন ধনতেরাসে কোন জিনিসটি কিনবেন তা আপনার রাশির জন্য ফলদায়ক হবে।

ধনতেরাস ২০২৩ রাশিচক্র অনুসারে এগুলি কিনুন-

মেষ রাশি -

নতেরাসে রূপার পাত্র কেনা মেষ রাশির জাতকদের জন্য খুব ফলদায়ক প্রমাণিত হবে। এতে মা লক্ষ্মী ও কুবের দেবের কৃপা বজায় থাকবে। ঘরে ভরে যাবে খাবার আর টাকার ভান্ডার।

বৃষ রাশি-

ধনতেরাসে রুপোর গয়না কেনা বৃষ রাশির জাতকদের জন্য উপকারী হবে। যাঁদের আর্থিক অবস্থা মজবুত, তাঁরা লক্ষ্মী পুজোর জন্য রুপোর প্রতিমা কিনতে পারেন, তাতে তাঁদের উন্নতি বাড়বে।

মিথুন রাশি-

মিথুন রাশির জাতক জাতিকাদের সঙ্গে সোনার তৈরি জিনিস কেনা বেশি লাভজনক হবে । ধনতেরাসে সোনা কিনলে বাড়িতে দেবী লক্ষ্মীর অধিবাস হয়। এছাড়াও আপনি বাড়ির সাজসজ্জার জন্য যে কোনও সবুজ জিনিস বা ইলেকট্রনিক জিনিস কিনতে পারেন, এটি শুভ হবে।

কর্কট রাশি-

দীপাবলিতে অবশ্যই শ্রী যন্ত্রের পূজা করা উচিত। কর্কট রাশির জন্য ধনতেরাসে রৌপ্য শ্রী যন্ত্র গ্রহণ করা উত্তম হবে। বাজেট না থাকলে রুপালি পালিশ করা শ্রীযন্ত্রও নিতে পারেন। পুজো করে সিন্দুকে রাখুন। কথিত আছে যে এটি করলে দেবী লক্ষ্মী স্থায়ীভাবে বাস করবেন।

সিংহ রাশি -

মহালক্ষ্মীকে খুশি করতে চাইলে ধনতেরাসে সোনার গয়না, বাসনপত্র, মুদ্রা কিনুন সিংহ রাশির সঙ্গে। সোনা আপনার জীবনে সমৃদ্ধি আনবে। এর সঙ্গে কিছু ধর্মীয় বই কিনুন এবং প্রতিদিন পড়ুন।

কন্যা রাশি-

কন্যা রাশির সঙ্গে ধনতেরাসে, আপনি পিতলের পাত্র, শ্রীযন্ত্র বা হাতির দাঁতের তৈরি জিনিস কিনতে পারেন, এটি সুখ এবং সৌভাগ্য বৃদ্ধি করবে। এই রাশির অধিপতি হল বুধ, যিনি সবুজ রং পছন্দ করেন, তাই সবুজ রঙের জিনিস বা কাপড় কেনা শুভ হবে।

আরও পড়ুন- Dhanteras 2023: ধনতেরাসে এই ভুলগুলি এড়িয়ে চলুন, ভগবান কুবের এবং মহালক্ষ্মীর আশীর্বাদে ঘর ধন-সম্পদে ভরে উঠবে

 

তুলা রাশি -

ধনতেরাসে তুলা রাশির জাতকদের ইলেকট্রনিক আইটেম, রান্নাঘরের জিনিস বা রৌপ্য জিনিস কেনা উচিত। এতে অর্থনৈতিক দিক আরও শক্তিশালী হবে বলে মনে করা হচ্ছে। সমৃদ্ধি আসবে। মা লক্ষ্মীর জন্য মেকআপ বা মেকআপ সামগ্রী কেনাও খুব উপকারী হবে।

বৃশ্চিক রাশি -

ধনতেরাসে বৃশ্চিক রাশির জাতকরা জমি, দালান, স্থাবর-অস্থাবর সম্পত্তিতে বিনিয়োগ করে মা লক্ষ্মীর আশীর্বাদ পাবেন। আপনি সোনা বা রূপা থেকে যে কোনও ধাতু কিনতে পারেন।

ধনু রাশি-

এই রাশির জাতক-জাতিকাদের জন্য ধনতেরাসে যান, পিতল বা সোনার লক্ষ্মী-গণেশ মূর্তি বাড়িতে আনা খুবই শুভ হবে। এটা বিশ্বাস করা হয় যে পুরো পরিবারের জন্য ধন-সম্পদের অভাব হবে না।

মকর রাশি -

ধনতেরাসের দিন, মকর রাশির লোকেরা যদি বাড়ির জন্য ইলেকট্রনিক জিনিস বা নীল রঙের জিনিস বা কাপড় কিনলে মা লক্ষ্মীর অধিবাস হবে।

কুম্ভ রাশি -

একটি রুপোর পাত্র বা কুম্ভ চিহ্নযুক্ত একটি মুদ্রা নিন যার উপর দেবী লক্ষ্মী ও গণেশের ছবি রয়েছে। এতে কুবের দেব এবং মা লক্ষ্মী খুব খুশি হবেন এবং ধন বর্ষণ করবেন।

মীন রাশি-

মীন রাশির জাতক জাতিকাদের জন্য গৃহস্থালি সামগ্রী, ইলেকট্রনিক সামগ্রী এবং পিতলের বাসনপত্র নিয়ে যাওয়া উপকারী হবে। সম্পত্তিতে বিনিয়োগের জন্য ধনতেরসের দিনটি সেরা।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের চ্যানেলের লিঙ্কে-

Share this article
click me!