২৭ নভেম্বরের পূর্ণিমায় ঘটতে চলেছে এই বিরল যোগ, দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাবেন এবং চাকরি ও ব্যবসা-সহ অর্থ লাভ হবে এই রাশিগুলির

এই তিথিতে ভগবান বিষ্ণু মৎস্য অবতার গ্রহণ করে মহাবিশ্বকে বন্যা থেকে রক্ষা করেছিলেন। তবে অবাঙ্গালিদের কাছে এই পূর্ণিমা তিথি কার্তিক পূর্ণিমা নামে পরিচিত।

 

deblina dey | Published : Nov 26, 2023 7:52 AM IST

অগ্রহায়ণ মাসের পূর্ণিমা সোমবার, ২৭ নভেম্বর ২০২৩। শাস্ত্রমতে, অগ্রহায়ণ পূর্ণিমায় পূজা, নদী স্নান এবং দান করার জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়েছে। এই পূর্ণিমা তিথিতে দেব দীপাবলি পালিত হয়। এই তিথিতে ভগবান বিষ্ণু মৎস্য অবতার গ্রহণ করে মহাবিশ্বকে বন্যা থেকে রক্ষা করেছিলেন। তবে অবাঙ্গালিদের কাছে এই পূর্ণিমা তিথি কার্তিক পূর্ণিমা নামে পরিচিত।

অগ্রহায়ণ পূর্ণিমার এই সময় গঙ্গা স্নান আধ্যাত্মিক শক্তি বৃদ্ধি করে এবং স্বাস্থ্যের জন্যও খুব ভালো। এই বছর, অগ্রহায়ণ পূর্ণিমায়, একটি খুব বিরল যোগ তৈরি হচ্ছে যার মধ্যে কিছু রাশির জাতকরা দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাবেন এবং চাকরি ও ব্যবসা-সহ অর্থ লাভ হবে।

অগ্রহায়ণ মাসের এই পূর্ণিমায় ২০২৩ শুভ যোগ

পঞ্চাং অনুসারে, অগ্রহায়ণ পূর্ণিমা ২৬ নভেম্বর ২০২৩ তারিখে ৩ টে ৫৩ মিনিট থেকে ২৭ নভেম্বর ২০২৩ তারিখে ২ টৌ ৪৫ মিনিট পর্যন্ত চলবে। অগ্রহায়ণ পূর্ণিমায় সর্বার্থ সিদ্ধি যোগ এবং শিব যোগের সংমিশ্রণ ঘটছে। সেই সঙ্গে এই বছর অগ্রহায়ণ পূর্ণিমা সোমবার। সোমবার পড়া পূর্ণিমা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনে শিবের পূজা করলে চন্দ্র দোষ দূর হয় এবং লক্ষ্মীর পূজা আর্থিক সমস্যা দূর করে। এই দিন সূর্য ও মঙ্গল বৃশ্চিক রাশিতে থাকবে।

অগ্রহায়ণ পূর্ণিমা ২০২৩ রাশিচক্রের চিহ্ন লাভ করুন

বৃষ রাশি- অগ্রহায়ণ পূর্ণিমার দিনটি বৃষ রাশির জাতকদের জন্য খুব বিশেষ হতে চলেছে। কোনও বড় কাজে সাফল্য পেতে পারেন। শত্রুদের বিরুদ্ধে জয়লাভ হবে এবং অর্থ উপার্জনের বাধা বিনষ্ট হবে। দেবী লক্ষ্মী এবং ভগবান শিবের আশীর্বাদে সম্পদের বৃদ্ধি হবে। স্বাস্থ্যের উন্নতি হবে।

কন্যা রাশি - অগ্রহায়ণ পূর্ণিমায় ঘটতে থাকা শুভ কাকতালীয় ঘটনা কন্যা রাশির জাতকদের ভাগ্য জাগিয়ে তুলবে। তারা নতুন চাকরির সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। কর্মক্ষেত্রে নতুন দায়িত্ব পেতে পারেন। আপনি আপনার সন্তানদের কাছ থেকে কিছু ভাল খবর পেতে পারেন। ব্যবসায় ভালো লাভ হবে। সম্মান বৃদ্ধি হবে। আটকে থাকা টাকা উদ্ধার হতে পারে।

মিথুন - মিথুন রাশির জাতকদের পদোন্নতির সম্ভাবনা রয়েছে। অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে। আপনার কাজ প্রশংসা করা হবে। পরিবারে সুখ থাকবে। কোনও বড় কাজে সাফল্য পেতে পারেন।

Share this article
click me!