Kaushik Amavashya 2023: কৌশিকী অমাবস্যায় ভাগ্য বদলে যেতে পারে এই রাশিগুলির, শুধু মেনে চলুন এই টোটকা

কৌশিকী অমাবস্যার দিন কুশ ঘাস বাড়িতে আনা অত্যন্ত শুভ ও ফলদায়ক বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে এই কুশ ব্যবহারে করা সমস্ত ধর্মীয় কাজ করার সমান পুণ্য দেয়।

 

deblina dey | Published : Sep 13, 2023 9:36 AM IST

১৪ সেপ্টেম্বরে বৃহস্পতিবার কৌশিকী বা ভাদ্র মাসের অমাবস্যা। শাস্ত্র মতে এই অমাবস্যার গুরুত্ব অনেক। এই তিথিতে কোনও পাতা ছেঁড়া উচিত নয়, তবে বিশ্বাস করা হয় যে, এই অমাবস্যায় যারা ঘরে কুশ নিয়ে আসেন, তাদের সমস্ত কাজ সিদ্ধ হয়।

যদিও অমাবস্যা তিথি পূর্বপুরুষদের স্মরণ করার তিথি, এই দিনে কেনাকাটা করা এবং কোনও শুভ কাজ করা নিষেধ, তবে কৌশিকী অমাবস্যার দিন কুশ ঘাস বাড়িতে আনা অত্যন্ত শুভ ও ফলদায়ক বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে এই কুশ ব্যবহারে করা সমস্ত ধর্মীয় কাজ করার সমান পুণ্য দেয়।

মহাভারতের কাহিনি অনুসারে, গরুড় দেব যখন স্বর্গ থেকে অমৃত পাত্রটি নিয়ে এসেছিলেন, তখন তিনি সেই পাত্রটি কিছু সময়ের জন্য কুশের উপর রেখেছিলেন। কুশের উপর অমৃতের পাত্র রাখার কারণে কুশ পবিত্র বলে মনে করা হয়।

কৌশিকী অমাবস্যা পিঠোরি অমাবস্যা নামেও পরিচিত। এই বছর কৌশিকী অমাবস্যার দিনে যোগের এক অপূর্ব সমন্বয় ঘটছে। এটি কিছু রাশিচক্রের জন্য ভাগ্যের দরজা খুলে দেবে। এই ভাদ্র অমাবস্যার দিনে সাধ্যা, বুধাদিত্য যোগ এবং পূর্বা ফাল্গুনী নক্ষত্র যোগ গঠিত হচ্ছে।

জ্যোতিষশাস্ত্রে এই সংমিশ্রণটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আসুন জেনে নেওয়া যাক ভাদ্র বা কৌশিকী অমাবস্যায় কোন রাশির দিনগুলি ভালো যাবে।

১) বৃষ রাশি - ভাদ্র বা কৌশিকী অমাবস্যার দিনে বিরল কাকতালীয় ঘটনা ঘটার কারণে বৃষ রাশির আর্থিক সুবিধা পাবেন। দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হবে যা সম্পদ বৃদ্ধি করবে। অর্থ প্রবাহের নতুন পথ খোলা হবে। সমাজে সুনাম বাড়বে। সেই সঙ্গে পূর্বপুরুষের আশীর্বাদে ব্যবসায় বৃদ্ধি পাবে।

২) তুলা - কৌশিকী অমাবস্যা তুলা রাশির জাতকদের জন্য শুভ হবে। চাকরিতে পদোন্নতির প্রবল সম্ভাবনা রয়েছে। পদের সঙ্গে সঙ্গে টাকাও বাড়বে। আইনি বিষয়ে স্বস্তি আসবে। শিক্ষাক্ষেত্রে ভালো অবস্থান অর্জন করবে। এই দিনে পিপল গাছের নিচে সরিষার তেলের প্রদীপ জ্বালান। এতে আপনার পরিবারে কখনোই অর্থের অভাব হবে না।

৩) বৃশ্চিক রাশি- কৌশিকী অমাবস্যায় শুভ কাকতালীয় যোগ বৃশ্চিক রাশির জাতকদের জন্য উপকারী হবে। আপনি আপনার কঠোর পরিশ্রমের উপযুক্ত ফলাফল দেখতে পাবেন। কর্মজীবনে উন্নতির সুযোগ পাবেন, আপনার কাঙ্খিত চাকরির সন্ধান সম্পূর্ণ হতে পারে। পেশাগত কাজে অর্থের উৎস বাড়বে। ব্যবসায় লাভ হবে।

৪) কন্যা রাশি- পরিবারে সুখের পরিবেশ থাকবে, পরিবারের সদস্যদের সমর্থন থাকবে।আত্মবিশ্বাস বাড়বে। কর্মক্ষেত্রে লোকেরা আপনার কাজের প্রশংসা করবে, এর ফলে নতুন দায়িত্ব আসতে পারে যা আর্থিক সুবিধা বয়ে আনবে। ব্যবসায়ীদের জন্য নতুন চুক্তি দীর্ঘমেয়াদে তাদের উপকার করবে। সাবধানে বিনিয়োগ করুন।

Share this article
click me!