নিজের মানিব্যাগে অবশ্যই রাখুন মা লক্ষ্মীর প্রিয় কিছু জিনিস, হাতে থাকবে টাকা-অর্থের অভাব হবে না

টাকা যেন পরিবার থেকে জলের মত প্রবাহিত হতে থাকে বাইরের দিকে। এমন পরিস্থিতিতে অর্থের অভাব দূর করতে জ্যোতিষশাস্ত্রে কিছু প্রতিকার দেওয়া হয়েছে। এই ব্যবস্থাগুলি করলে অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এবং মা লক্ষ্মীও প্রসন্ন হন।

Parna Sengupta | Published : Aug 23, 2023 6:12 PM IST

জীবনে অর্থ খুবই গুরুত্বপূর্ণ, প্রত্যেকের দৈনন্দিন চাহিদা পূরণের জন্য অর্থের প্রয়োজন। অনেক চেষ্টা করেও কিছু লোকের হাতে টাকা থাকে না, উপার্জন করা হলেওটাকা বেরিয়ে যায় হাত থেকে। কোনওভাবেই সঞ্চয় করে উঠতে পারেন না কিছু মানুষ। টাকা যেন পরিবার থেকে জলের মত প্রবাহিত হতে থাকে বাইরের দিকে। এমন পরিস্থিতিতে অর্থের অভাব দূর করতে জ্যোতিষশাস্ত্রে কিছু প্রতিকার দেওয়া হয়েছে। এই ব্যবস্থাগুলি করলে অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এবং মা লক্ষ্মীও প্রসন্ন হন। আসুন জেনে নেই তাদের প্রতিকার সম্পর্কে।

পিপল পাতা

ধর্মীয় শাস্ত্র অনুসারে পিপল পাতাকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। যে কোনও শুভ সময়ে এই পাতাটিকে আপন করে নিন এবং এটি আপনার পার্সে রাখুন। এতে জীবনের ঝামেলা দূর হবে এবং ঘর সবসময় সম্পদে ভরপুর থাকবে।

চাল এবং হলুদ বল

এমনকি শাস্ত্রেও ভাতকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়েছে। আপনার পার্সে কিছু চালের দানা রাখুন, এটি আপনাকে অপ্রয়োজনীয় খরচ থেকে বাঁচাবে এবং আপনার মানিব্যাগটিও ধন্য থাকবে। এ ছাড়া পার্সে হলুদের পিণ্ড রাখলে দীর্ঘদিন ধরে আটকে থাকা টাকা ফেরত পাওয়া যায়। হলুদের গুঁড়ো রাখলেও মা লক্ষ্মী প্রসন্ন হন। শাস্ত্র অনুসারে, হলুদ বা লাল কাপড়ে একটি পিণ্ড বেঁধে তারপর পুজো করুন এবং আপনার পার্সে রাখুন। এর ফলে জীবনে অর্থ সংক্রান্ত কোনো সমস্যা হবে না এবং সর্বদা আশীর্বাদ থাকবে।

মা লক্ষ্মীর ছবি

বসার ভঙ্গিতে দেবী লক্ষ্মীর ছবি রাখলে একজন ব্যক্তি সর্বদা খুশি হন। এছাড়াও মা লক্ষ্মীর কিছু প্রিয় জিনিস যেমন গোমতী চক্র, ঝিনুক, রৌপ্য মুদ্রা এবং কমলগট্টাও রাখতে পারেন পার্সে। এই সব জিনিস পার্সে রাখলে কখনোই টাকার অভাব হয় না। এই সমস্ত জিনিসগুলি আপনার পার্সে রাখুন এবং মা লক্ষ্মীকে নিবেদন করুন এবং তারপরে ফের আপনার পার্সে রাখুন।

লাল কাগজ

পার্সে লাল রঙের কাগজ রাখাও খুব শুভ বলে মনে করা হয়। একটি কাগজের টুকরোতে আপনার একটি ইচ্ছা লিখুন এবং এটি ভাঁজ করুন এবং এটির চারপাশে রেশম সুতো মুড়িয়ে দিন। এরপর এই কাগজটি আপনার পার্সে রাখুন। এতে আপনার জীবনে অর্থ সংক্রান্ত কোনো সমস্যা হবে না এবং আপনার সমস্ত ইচ্ছাও পূরণ হবে।

Share this article
click me!