ঘরের উত্তর দিকে এই ৫টি জিনিস রাখলে পকেটে আসবে টাকা, চাকরিতে হবে পদোন্নতি!

আপনি যদি ঘরে অর্থের অভাব দূর করতে চান তবে এই ৫টি জিনিস উত্তর দিকে রাখুন। এ ছাড়া কিছু বিষয়ে বিশেষ যত্ন নিলে আপনার অর্থ সংক্রান্ত সমস্যা শেষ হয়ে যাবে। আসুন জেনে নেওয়া যাক সেই জিনিসগুলি যা উত্তর দিকে রাখলে টাকা পয়সার প্রবাহ বাড়ায়।

Parna Sengupta | Published : Aug 3, 2024 6:06 PM IST

সবাই জীবনে ধনী হতে চায়। সবাই প্রচুর অর্থ ও সম্পদ পেতে চায়, কিন্তু অনেকে দিনরাত পরিশ্রম করেও তাতে সফল হয় না এবং অর্থের অভাবের সাথে লড়াই করে থাকে। এর পিছনে কারণ হতে পারে বাস্তু ত্রুটি। বাস্তুশাস্ত্রের সাহায্যে, কিছু ব্যবস্থা গ্রহণ করে আপনি আর্থিক সংকট থেকে মুক্তি পেতে পারেন। বাড়ির উত্তর দিকের গুরুত্ব অনেক বেশি। উত্তর দিকে এই কয়েকটি ব্যবস্থা করলে আপনার খালি পকেট ভরে যাবে সহজেই।

আপনি যদি ঘরে অর্থের অভাব দূর করতে চান তবে এই ৫টি জিনিস উত্তর দিকে রাখুন। এ ছাড়া কিছু বিষয়ে বিশেষ যত্ন নিলে আপনার অর্থ সংক্রান্ত সমস্যা শেষ হয়ে যাবে। আসুন জেনে নেওয়া যাক সেই জিনিসগুলি যা উত্তর দিকে রাখলে টাকা পয়সার প্রবাহ বাড়ায়।

Latest Videos

উত্তর দিক পরিষ্কার রাখতে হবে

বাস্তুশাস্ত্র অনুসারে উত্তর দিককে অর্থের কারক বলে মনে করা হয়। এই কারণেই বাড়ির এই দিকটি খুব পরিষ্কার এবং হালকা রাখতে হবে। এখানে একেবারে ময়লা থাকা উচিত নয়। এই দিকে লক্ষ্মী ও কুবের প্রসন্ন হন এবং আশীর্বাদ বৃদ্ধি করেন।

মানি প্ল্যান্ট রাখুন

বাস্তুশাস্ত্র অনুসারে উত্তর দিকে মানি প্ল্যান্ট রাখা খুবই শুভ। এটি ফলপ্রসূ প্রমাণিত হয়। শুধু রাখলেই আপনার আর্থিক অবস্থার উন্নতি হয়। অর্থের প্রবাহ বৃদ্ধি পায়। সেই সঙ্গে ঘরে সুখ-সমৃদ্ধি বাড়ে।

ভগবান কুবেরের ছবি রাখুন

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির উত্তর দিকে ধনের দেবতা কুবেরের ছবি বা মূর্তি স্থাপন করা খুবই শুভ। এতে করে সম্পদের দেবতা কুবের প্রসন্ন হন। তার বিশেষ আশীর্বাদ রয়েছে। কর্মজীবনে অগ্রগতি হয় এবং সাফল্য অর্জিত হয়।

বাড়ির উত্তর দিকে রান্নাঘর ও মন্দির তৈরি করুন

বাড়ির অভ্যন্তরে অগ্রগতির সবচেয়ে বিশুদ্ধ কারণ হল রান্নাঘর এবং পুজোর ঘর। এই দুটি জিনিসই উত্তর দিকে হওয়া উচিত। এই দুই স্থানেই ভগবান ও অন্নপূর্ণার বাস।

তুলসী, ময়ূরের পালক উত্তর দিকে রাখুন

বাড়ির উত্তর দিকে তুলসী গাছ লাগাতে হবে। এর কারণ এই দিকে দেব-দেবীর অধিবাস। এই কারণেই এই দিকে ময়ূরের পালক ও লকার রাখা অত্যন্ত শুভ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ