বিয়ের সময় হিরের আংটি কী পরা উচিত? কাদের জন্য হিরের আংটি শুভ জেনে নিন

হীরা যে সকলকে শুভ ফল দেবে এমন নয়। তাই অনেক সময় দেখা যায় কিছু মানুষের বিয়েও নিশ্চিত হয়ে যায়। এনগেজমেন্টও হয় খুব ধুমধাম করে, কিন্তু এর পর হঠাৎ করেই জিনিসের অবনতি হতে থাকে বা সম্পর্ক ভেঙে যাওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে যায়।

Parna Sengupta | Published : Aug 10, 2023 11:39 AM IST

হীরা পরার ইচ্ছা সবারই থাকে। বিশেষ করে যখন অনুষ্ঠানটি হয় আপনার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিয়ের বা এনগেজমেন্টের, তখন প্রতিটি মেয়ে এবং এখন ছেলেরাও শুধুমাত্র হীরার আংটি পরতে পছন্দ করে। কিন্তু জ্যোতিষশাস্ত্রে রাশিচক্র অনুযায়ী পাথর পরার পরামর্শ দেওয়া হয়। হীরা যে সকলকে শুভ ফল দেবে এমন নয়। তাই অনেক সময় দেখা যায় কিছু মানুষের বিয়েও নিশ্চিত হয়ে যায়। এনগেজমেন্টও হয় খুব ধুমধাম করে, কিন্তু এর পর হঠাৎ করেই জিনিসের অবনতি হতে থাকে বা সম্পর্ক ভেঙে যাওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে যায়। আবার কারো কারো দাম্পত্য সম্পর্ক বাগদানের পর দৃঢ় হয়।

যদিও এর অনেক ঘরোয়া কারণ থাকতে পারে, কিন্তু জ্যোতিষশাস্ত্রে হীরাকে খুবই কার্যকরী মনে করা হয়। কথিত আছে যে এই ফলটি যে পায়, তার জীবনও হীরার মতো ঝলমল করে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বাগদান উপলক্ষে মিথুন, কন্যা, তুলা এবং মকর রাশির মানুষের জন্য হীরার আংটি শুভ বলে মনে করা হয়। এই রাশির চিহ্নগুলি শুক্র গ্রহের মালিকানাধীন এবং এই ব্যক্তিদের জন্য হীরা পরা শুভ। আসুন জেনে নিই হীরা পরার জ্যোতিষশাস্ত্রীয় উপকারিতা কি কি।

ঐশ্বর্য এবং সম্পদ: হীরা সম্পদ, অর্থনৈতিক সমৃদ্ধি এবং ঐশ্বর্যের প্রতীক, তাই এটি পরলে আপনার অর্থনৈতিক অবস্থার উন্নতি হতে পারে। যদি আপনার রাশিফল ​​অনুসারে হীরা পরা শুভ হয় তবে আপনার দেরি করা উচিত নয়।

কর্মদক্ষতা বৃদ্ধি: হীরা পরিধান করলে কর্মদক্ষতা বাড়তে পারে, যা আপনার ব্যবসা ও চাকরিতে অগ্রগতি ঘটাতে পারে। যদি একবার হীরা শুভ ফল দিতে শুরু করে, তবে রাতারাতি আপনি এত উন্নতি পেতে শুরু করেন যা আপনি কল্পনাও করতে পারেননি।

আত্মবিশ্বাস: হীরা পরলে আত্মবিশ্বাস বাড়তে পারে। আপনি আপনার জীবনে এগিয়ে যাওয়ার চিন্তা শুরু করেন এবং আত্মবিশ্বাসের কারণে আপনি এমন অসম্ভব সিদ্ধান্ত নেন যা আপনি নিতে ভয় পান। জীবনকে সফল করে এমন সিদ্ধান্ত সবসময়ই আপনাকে সাফল্য এনে দেয়।

মনোবল: এই রত্নপাথরটি পরা মানসিক সিস্টেমকে শক্তিশালী করতে পারে এবং আপনাকে আরও ইতিবাচক এবং স্থিতিশীল মানসিক অবস্থায় রাখতে পারে।

আদর্শ সম্পর্ক স্থাপন: একটি হীরা পরা আপনার সম্পর্কের মধ্যে স্নেহ এবং সম্প্রীতির অনুভূতি বাড়াতে পারে এবং আপনার সঙ্গী এবং সঙ্গীর সাথে আদর্শ সম্পর্ক তৈরি করতে পারে। তাই বিয়ের শুভ উপলক্ষে একে অপরের পরিবারকে হীরার অলঙ্কার উপহার দেওয়া হয়। বিশেষ করে বাগদানের দিন ছেলে ও মেয়ে উভয়ের গায়েই হীরার আংটি পরানো হয়।

উপকারী বৈশিষ্ট্য: হীরাকে উপকারী গুণাবলীর প্রতীক হিসাবে বিবেচনা করা হয়, যা আপনার জীবনে সুখ এবং শান্তি আনতে সাহায্য করে এবং আপনি জীবনে সহজেই হতাশাগ্রস্ত হন না।

সাহিত্যিক দক্ষতা: এই রত্নটি পরলে সাহিত্যিক এবং একাডেমিক দক্ষতা বৃদ্ধি পায় এবং আপনি জ্ঞানের ক্ষেত্রে সাফল্য অর্জন করতে পারেন।

আর্থিক নিরাপত্তা: একটি হীরা পরা আর্থিক নিরাপত্তা উন্নত করতে পারে এবং আপনার পরিবারের আর্থিক অবস্থার স্থিতিশীলতা অর্জন করতে পারে।

Share this article
click me!