রাতে একটানা কুকুর চিৎকার করে কাঁদে, জেনে নিন কেন কুকুরের কান্না অশুভ মনে করা হয়

এই প্রতিবেদনে আজ আমরা আপনাকে রাতে কুকুরের কান্নার কারণ সম্পর্কে বলতে যাচ্ছি। এমনটা বিশ্বাস করা হয় যে রাতে কুকুরের কান্না অশুভ বলে মনে করা হয়।

Web Desk - ANB | Published : Jan 20, 2023 1:53 PM IST

হিন্দুধর্মের জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ছোট-বড় সব কিছুর পেছনেই কোনো না কোনো লক্ষণ বলা হয়েছে। এমন বিশ্বাস রয়েছে যে আমাদের চারপাশের সমস্ত ঘটনাই আমাদের শুভ বা অশুভ হওয়ার ইঙ্গিত দেয়। যদিও জ্যোতিষশাস্ত্রে অনেক কিছুর উল্লেখ নেই, তবে এর সাথে সম্পর্কিত বিশ্বাস মানুষের মধ্যে প্রচলিত রয়েছে।

আজ আমরা আপনাকে এমনই একটি বিশ্বাস সম্পর্কে বলতে যাচ্ছি। এই প্রতিবেদনে আজ আমরা আপনাকে রাতে কুকুরের কান্নার কারণ সম্পর্কে বলতে যাচ্ছি। এমনটা বিশ্বাস করা হয় যে রাতে কুকুরের কান্না অশুভ বলে মনে করা হয়। অনেক লোক বিশ্বাস করে যে কুকুর যখন একটি আত্মাকে দেখে, তখন সে কাঁদে।

কুকুর কাঁদলে এই লক্ষণগুলো পাওয়া যায়

প্রচলিত বিশ্বাস অনুসারে, কুকুরের কান্না থেকে আমরা অশুভ লক্ষণ পাই। রাতে কুকুরের কান্না অনেক অশুভ ঘটনার ইঙ্গিত দেয়। যদি কোনও ব্যক্তির বাড়ির বাইরে কুকুর কাঁদে, তবে এটি তার জন্য খুব খারাপ হতে পারে। এমতাবস্থায় সেই ব্যক্তি কিছু দুঃসংবাদ পেতে পারেন। এটাও বিশ্বাস করা হয় যে কুকুরের ঘেউ ঘেউ দুর্ঘটনার ইঙ্গিত দেয়। রাতের বেলা কুকুর যদি হঠাৎ ঘেউ ঘেউ করতে শুরু করে, তাও কোনো অপ্রীতিকর ঘটনার লক্ষণ। তাহলে চলুন আজকে বলি কুকুরের কান্নার কারণ সম্পর্কে।

কুকুরের কান্নার পিছনে ধর্মীয় দৃষ্টিকোণ

কুকুরকে ভৈরব বাবার বাহন মনে করা হয়। অর্থাৎ কুকুর কাঁদলে তার মানে ভৈরব বাবা কিছু সংকেত দিচ্ছেন। যাইহোক, এটা বিশ্বাস করা হয় না যে এটি একটি অপ্রীতিকর ঘটনার একটি চিহ্ন মাত্র। কুকুরের কান্না আত্মার চেহারার সাথেও দেখা যায়। যদিও এটি ঘটে না। আসলে কুকুরের ঘ্রাণ, দেখা ও শোনার ক্ষমতা খুবই প্রখর। তাদের পূর্বপুরুষদের দেখলে তারা কাঁদে। যাইহোক, পূর্বপুরুষকে দেখা আত্মার আবির্ভাব এবং অশুভ হওয়ার লক্ষণ নয়। পূর্বপুরুষকে দেখা আত্মাকে দেখার থেকে আলাদা এবং পূর্বপুরুষকে দেখা শুভ বলে মনে করা হয়।

কুকুরের কান্নার বৈজ্ঞানিক কারণ

বিজ্ঞানের মতে কুকুর কান্নার মাধ্যমে তাদের সঙ্গীদের কাছে বার্তা পাঠায়। এটি তাদের বার্তা দেওয়ার উপায় এবং কুকুরও ব্যথার কারণে কাঁদে। কিছু শারীরিক ব্যথা ও অসুস্থতার কারণে কুকুরও কাঁদে। কুকুরগুলি খুব মিশুক প্রকৃতির। একাকীত্বের কারণে সে রাতেও কাঁদে। যদিও কুকুরকে প্রায়ই রাতে বেশি কান্নাকাটি করতে দেখা যায়, তবে এর পেছনের কারণ সম্পর্কে কিছুই বলা যায় না।

Share this article
click me!