ভগবান শিবের মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে বাড়ে আয়ু, জেনে নিন এই মহামন্ত্রের আরও উপকারিতা

মহামৃত্যুঞ্জয় মন্ত্র অন্যতম শক্তিশালী মন্ত্র। এর অর্থ হল মৃত্যুকে জয়কারী। মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলেই ব্যক্তির জীবন থেকে রোগ, দোষ ও ভয় দূর হয়।

Parna Sengupta | Published : Mar 1, 2024 11:22 AM IST

হিন্দু ধর্মে পূজার পাশাপাশি মন্ত্র উচ্চারণের গুরুত্ব রয়েছে। মন্ত্র শুধুমাত্র আমাদের ঈশ্বরের সাথে সংযুক্ত করে না। এটি জীবনে ইতিবাচক প্রভাব ফেলে। ঈশ্বরকে খুশি করার জন্য তাদের বিভিন্ন মন্ত্র রয়েছে। এর মধ্যে একটি হল ভগবান শিবের মহামৃত্যুঞ্জয় মন্ত্র। মহামৃত্যুঞ্জয় মন্ত্র অন্যতম শক্তিশালী মন্ত্র। এর অর্থ হল মৃত্যুকে জয়কারী। মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলেই ব্যক্তির জীবন থেকে রোগ, দোষ ও ভয় দূর হয়। যে ব্যক্তি নিয়মিত মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করে। তার অকাল মৃত্যু হয় না। আসুন জেনে নেই এই মন্ত্রের আরও উপকারিতা।

মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপে মহাদেব প্রসন্ন হন। মহাদেব সকল দোষ ও দুঃখ থেকে মুক্তি দেন। মহাশিবরাত্রিতে মহাদেবের পূজার সময় মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে বিশেষ আশীর্বাদ পাওয়া যায়।

মহামৃত্যুঞ্জয় মন্ত্র

ॐ ত্র্যম্বকং যজামহে সুগন্ধিং পুষ্টিবর্ধনম্।

উর্বারুকমিব বন্ধনান্ মৃত্যোর্মুক্ষীয় মাঽমৃতাৎ।।

মহামৃত্যুঞ্জয় মন্ত্রের অর্থ

এর অর্থ হলো হে ত্রিনয়ন আমাদের জীবনকে সুগন্ধে ভরিয়ে তোল। সকল বন্ধন থেকে মুক্তি দিয়ে আমাদের মৃত্যু হতে অমৃততে নিয়ে যাও।

মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপের উপকারিতা

অকাল মৃত্যুর ভয় কেটে যায়

শাস্ত্র মতে নিয়মিত মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে অকালমৃত্যুর ভয় দূর হয়। গুরুতর রোগের সাথে লড়াই করার এবং জয় করার ক্ষমতা আসে। বাড়ির বাইরে যাওয়ার সময় এই মন্ত্রটি জপ করলে নেতিবাচকতা দূর হয় এবং ব্যক্তির সমস্ত কাজ সম্পন্ন হয়।

সুখ এবং সমৃদ্ধি অর্জিত হয়

মহামৃত্যুঞ্জয় মন্ত্রের নিয়মিত জপ, ভগবান শিবের অন্যতম শক্তিশালী মন্ত্র, একজনের ভাগ্যকে জাগ্রত করে। এটি মানুষকে সম্পদ, সুখ, শান্তি এবং সৌভাগ্য প্রদান করে। এই মন্ত্র জপ করলে মহাদেবের আশীর্বাদ পাওয়া যায়। কথিত আছে, যিনি নিয়মিত মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করেন। তাকে আর্থিক অসুবিধার মধ্যে দিয়ে যেতে হবে না।

স্বাস্থ্য অর্জিত হয়

কথিত আছে যে নিয়মিত মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে মানুষের আয়ু বৃদ্ধি পায়। তিনি স্বাস্থ্য এবং মানসিক চাপ এবং রোগ থেকে মুক্তি পান। দেহের অভ্যন্তরে পজিটিভ এনার্জি আসে, যা ব্যক্তিকে শক্তি ও শক্তি যোগায়।

সম্মান এবং খ্যাতি

মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে একজন ব্যক্তি সুস্বাস্থ্য ও সম্পদের সাথে খ্যাতি ও সম্মান লাভ করেন। তারা সমাজে আলাদা মর্যাদা পায়।

সন্তানের সুখ

যারা সন্তান লাভ করতে চান তাদের মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করার পরামর্শ দেওয়া হয়। শুধুমাত্র তাঁর মন্ত্র জপ করলেই মানুষ সন্তান লাভের সুখ পায়। শিশুদের উপর মহাদেবের আশীর্বাদ থাকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!