সাবধান! মলমাস পড়েগেছে, একমাস এই কাজগুলি ভুলেও করবেন না - রইল তার তালিকা

আগামী ১৪ এপ্রিল পর্যন্ত মীন মলমাস। এই সময় এই কাজগুলি করবেন না। তাহলে পরিবারে নেতিবাচক শক্তির প্রভাব পড়বে।

 

Web Desk - ANB | Published : Mar 17, 2023 12:59 PM IST

১৫ মার্চ থেকে শুরু হয়ে গেছে চৈত্র মলমাস। এই সময় সূর্য মীল রাশিতে প্রবেশ করেছে। এক মাস ধরে চলবে মলমাস। এ জ্যোতিষ অনুযায়ী সূর্য ধনু ও মীন রাশিতে প্রবেশ করলে তা খুব একটা শুভফল দেয় না। এই সময় যে কোনও শুভকাজ করা যায় না। সূর্য যেহেতু মীন রাশিতে প্রবেশ করেছে তাই এটিকে বলা হয় মীন মলমাস। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই মলমাস।

মীন মলমাসে এই কাজগুলি করুনঃ

১. এই মাসে সূর্যদেবের আরাধনা অত্যান্ত জরুরি। যেকোনও বাধা বিঘ্ন কাটে যায় বলে জ্যোতিষশাস্ত্র অনুযায়ী মনে করা হ। এই সয়মটা বিষ্ণু আর সূর্যের পুজো করা জরুরি।

২. মলমাসে সত্যনারায়নের সিন্নি দিতে পারেন। পরিবারের সদস্যদের জীবন তাতে সুখের হয়।

৩. জাতক বা জাতিকার কুষ্ঠীতে বৃহস্পতি যদি দুর্বল হয় তাহলে মলমাসের বৃহস্পতিবার লক্ষ্মীপুজো করতে পারেন। তাহলে অর্থ কষ্ট দূর হয়।

৪. মলমাসে সূর্যকে অবশ্য়ই জল নিবেদন করুন। তাতে সূর্যদেবের আশীর্বাদ পাবেন।

তবে মল মাসে কিছু বিধিনিষেধ রয়েছে। এই সময় অনেক গুলি কাজ রয়েছে যেগুলি করা খুবই খারাপ বলে মনে করা হয়। এই সময় কোনও শুভকাজ শুরু করতে নেই। বাড়ি তৈরি বা সম্পত্তি কেনাবেচা অবশ্যই এই একটা মাস বিরত থাকুন। এছাড়া বিয়ের কথা পাকা করার জন্য এই সময় শুভ নয়। সোনাদানাও এই সময়টা না কেনাই শ্রেয়।

মলমাসে করবেন নাঃ

১. মলমাসে বিয়ের মত শুভকাজ নিষিদ্ধ। এই মাসে বিয়ে দম্পতির জীবনে অশান্তি ডেকে আনতে পারে।

২. আশীর্বাদ বা গৃহপ্রবেশও এই মাসে নিষিদ্ধ। বাড়ি তৈরির কাজ না করা শ্রেয়। তেমনই নতুন বাড়িতে প্রবেশ থেকেও এই একটা মাস বিরত থাকা উচিৎ, পরিবারের জন্য।

৩. ব্যবসার নতুন কোনও পরিকল্পনা এই মাসে নেবেন না। তাহলে ব্যবসায় সমস্যা দেখা দিতে পারে। আর্থিক সংকটও দেখা দিতে পারে।

৪. মলমাসে নতুন বাড়ি কিনলে বাস্তু দোষ দেখা দিতে পারে। এই সময় বাড়ি যেমন কিনতে নেই তেমনই একটি মাস নতুন বাড়ি দেখা থেকেও বিরত থাকা উচিৎ।

 

Share this article
click me!