Medicine Vastu Tips-বাড়ির এই দিকগুলিতে কখনও ওষুধ রাখবেন না, সবসময় অসুস্থ থাকবেন পরিবারের কেউ

আপনি যদি ওষুধটি ভুল দিকে রাখেন তবে আপনার জীবনে নেতিবাচক প্রভাব পড়ে এবং ব্যক্তি কখনই সুস্থ থাকে না। তাই এমন পরিস্থিতিতে আজকে আমরা এই প্রবন্ধে আপনাকে বলব যে কোন দিকে ওষুধ রাখা সঠিক বলে মনে করা হয়, যাতে আপনাকে রোগের সম্মুখীন হতে না হয়।

Web Desk - ANB | Published : Feb 26, 2023 1:21 PM IST

বলা হয় 'স্বাস্থ্য সর্বার্থসাধনম', সুস্থ থাকাই চূড়ান্ত নিয়তি। সুস্থ থাকলে সব কাজে সফলতা মেলে, সব প্রতিকূলতা পেরিয়ে যাওয়া যায়। কিন্তু আজকাল অসময়ে খাওয়া, ভুল জীবনযাপনের কারণে মানুষ অল্প বয়সেই বড় ধরনের রোগে আক্রান্ত হয় এবং লাখ চেষ্টা করেও মূল থেকে আরোগ্য হয় না, ভালো চিকিৎসা পাওয়া সত্ত্বেও ওষুধে কাজ হয় না। আপনিও যদি এমন সমস্যার সম্মুখীন হন, তবে এর একটাই কারণ, তা হল আপনার বাড়ির বাস্তু ত্রুটি।

একটা সময় বাস্তুশাস্ত্রের ওপর ভরসা ছিল সমাজের মুষ্টিমেয় মানুষের। এখন প্রায় সকলে ভরসা করেন শাস্ত্রে ওপর। বাস্তুশাস্ত্র মতে সাজান বাড়ি। কিংবা বাড়ি তৈরি করে থাকেন। শাস্ত্র মতে, সব জিনিস ঠিক দিকে রাখলে যে কোনও সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। তা না হলে তৈরি হবে বাস্তুদোষ। এতে আর্থিক ক্ষতি, পারিবারিক অশান্তি কিংবা স্বাস্থ্যহানি হতে পারে। তাই মেনে চলুন শাস্ত্র মত।

বাস্তুশাস্ত্র অনুসারে, সূর্যের রশ্মি এবং দিকগুলিরও বিশেষ গুরুত্ব রয়েছে। একই সঙ্গে ওষুধ রাখার জন্যও বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। আপনি যদি ওষুধটি ভুল দিকে রাখেন তবে আপনার জীবনে নেতিবাচক প্রভাব পড়ে এবং ব্যক্তি কখনই সুস্থ থাকে না। তাই এমন পরিস্থিতিতে আজকে আমরা এই প্রবন্ধে আপনাকে বলব যে কোন দিকে ওষুধ রাখা সঠিক বলে মনে করা হয়, যাতে আপনাকে রোগের সম্মুখীন হতে না হয়।

ভুল করেও এই দিকগুলিতে ওষুধ রাখবেন না।

১. বাস্তুশাস্ত্রে ভুল করেও বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে ওষুধ রাখা উচিত নয়। এখানে ওষুধ রাখলে আপনাকে দীর্ঘ অসুস্থতার সম্মুখীন হতে হতে পারে এবং আপনার শারীরিক ও আর্থিক ক্ষতিও হতে পারে।

২. কিছু লোক কোথাও ওষুধ রাখে বা ফার্স্ট এইড বক্স রাখে। কিন্তু বাস্তু শাস্ত্রের মতে তা সঠিক বলে বিবেচিত হয় না। এটি আপনার স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে।

৩. ওষুধগুলি কখনই আপনার বিছানার কাছে বা ভুল করেও রাখা উচিত নয়। এর কারণে রাহু-কেতুর ভুল প্রভাব পড়ে।

৪. উত্তর বা পশ্চিম দিকে ওষুধ রাখা এড়িয়ে চলুন। এ কারণে রোগ গুরুতর হওয়ার আশঙ্কা থাকে এবং ব্যক্তিকে নানা ধরনের সমস্যায় পড়তে হয়।

এ দিকে ওষুধ রাখতে হবে

বাড়ির উত্তর-পূর্ব দিক অত্যন্ত শুভ বলে মনে করা হয়। যাকে উত্তর-পূর্ব দিক বলা হয়। সেজন্য ওষুধ এই দিকে রাখা বা বাড়ির ফার্স্ট এইড বক্স এদিক দিয়ে রাখা ভালো।

Share this article
click me!