Monday Tips: সোমবার শিবঠাকুরের আশীর্বাদে হাতে প্রচুর টাকা পেতে এইভাবে পুজো করুন

সোমবার শিব ঠাকুরের দিন। এই দিন নিয়মমেনে নিষ্ঠাভরে শিব পুজো করেল মহাদেশের আশীর্বাদে জীবনে উন্নতি হয়।

 

Web Desk - ANB | Published : May 21, 2023 4:34 PM IST

জ্যোতিষ মতে প্রত্যেকটি দিন আর কাজের নিজের গুরুত্ব রয়েছে। আর সেগুলি যদি মেনে চলে হয় তাহলে ভগবানের আশীর্বাদে ভাগ্য প্রসন্ন হয়। হিন্দুশাস্ত্র মতে আমাদের চারপাশের তুচ্ছ বিষয়গুলিতেও গুরুত্ব দিতে হয়। কিন্তু অনেক সময়ই আমরা সেগুলি খেয়াল করি না, যার প্রভাব আমাদের জীবনে পড়ে। হিন্দু শাস্ত্র মতে সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার শিব বা মহাদেবের দিন। এই দিন শিবপুজো করা শ্রেয়। গোটা দিন জুড়েই শিবের আরাধনা করা যায়। কিন্তু আপনি যদি সংসারি হন তাহলে বাড়িতে সুখ আর সমৃদ্ধির জন্য বিশের পুজো পাঠের ব্যবস্থা করতে পারে। বিশ্বাস করা হয় শিবঠাকুর খুশি হলে আপনার সমস্ত ইচ্ছে পুরণে তিনি সাহায্য করেন।

সোমবার পুজোর নিয়মঃ

জ্যোতিষ অনুযায়ী সোমবার উত্তর দিনে মুখ করে পুজো করা শ্রেয়। কোনও ব্যক্তি যদি সোমবার উত্তর দিনে মুখ করে ওম নমঃ শিবায়ঃ এই মন্ত্র ১১, ২১, ৫১, বা ১০৮ বার জপ করেন তাহলে তিনি ভবগান শিবের আশীর্বাদ পাবেন। শিব ঠাকুরের পুজোয় বেশি জাঁক জমকের প্রয়োজন নেই। রয়েছে নিষ্ঠার প্রয়োজন।

শিবের অভিষেক

যারা মানসিক চাপে ভুগছেন তাদের সোমবার ভগবান শিবের অভিষেক করা উচিত। এই দিনে দুধে চিনি মিশিয়ে শিবলিঙ্গের অভিষেক করুন। এটা শুধু মানসিক চাপই দূর করে না আপনার মস্তিষ্ককেও তীক্ষ্ণ করে তোলে। এটা বিশ্বাস করা হয় যে যে ভক্ত দুধে চিনি মিশিয়ে ভগবান শিবের অভিষেক করেন তিনি মহান উচ্চতা অর্জন করেন এবং অত্যন্ত সমৃদ্ধি লাভ করেন।

পঞ্চমৃতে অভিষেক

কোনও ব্যক্তি যদি পঞ্চমৃত দিয়ে শিব ঠাকুরের অভিষেক করেন তাহলে তাঁর কোনো রোগ থাকে না। অসুস্থ ব্যক্তিরা এই দিন পঞ্চমৃত দিয়ে অভিষেক করতেই পারেন। তাহলে সুস্থ হতে পারবেন।

শিব তাণ্ডব স্তোত্র

সোমবার শিব বিবিধপুজো করা জনু। এই দিন শিব তাণ্ডব স্তোত্র পাঠ করলে পরিবারের আর্থিক সমৃদ্ধি হয় শিবঠাকুরের আশীর্বাদে।

জ্যোতিষ শাস্ত্র মতে সোমবার চন্দ্রশেখর স্তোত্র পাঠ করলে কুণ্ডলীতে চন্দ্রের উত্থান হয়। কারণ শিব চন্দ্রকে বিশেষ স্নেহ করতেন। এছাড়াও সোমবার শিব পুজোর পরে রামায়ণের অযোধ্যা কাণ্ড পাঠ করা জরুরি।

Share this article
click me!