New Year 2024 Remedy: নতুন বছরে লবঙ্গের প্রতিকারে সাফল্য পান, রইল ৬টি উপায়

পরিবারের শান্তি ফেরাতে অনেককিছু করেন। হিন্দুশাস্ত্রে লবঙ্গের মাহাত্ম্য অনেক। নতুন বছরকে লবঙ্গের গুণে আরও সুন্দর আর সুশৃঙ্খল করে তোলার উপায় রইল

 

Saborni Mitra | Published : Dec 27, 2023 2:44 PM IST

নতুন বছর যাতে আরও বাল যায়, আরও সুন্দর করে কাটে, মনের ইচ্ছে পুরণ হয় তার জন্য অনেকেই অনেক কাজ করেন। বাস্তুশাস্ত্র অনুযায়ী অনেক প্রতিকার খোঁজেন। পরিবারের শান্তি ফেরাতে অনেককিছু করেন। হিন্দুশাস্ত্রে লবঙ্গের মাহাত্ম্য অনেক। নতুন বছরকে লবঙ্গের গুণে আরও সুন্দর আর সুশৃঙ্খল করে তোলার উপায় রইল -

১। কাজে সাফল্যা পাওয়ার জন্য নতুন বছর থেকে প্রতিদিন পুজোর সময় প্রদীপের সঙ্গে দুটো করে লবঙ্গ জ্বালান। তাতে যে কোনও কাজে সাফল্য পাবেন। আটকে থাকা কাজ দ্রুত সম্পন্ন হবে।

২। কাজে সফল হওয়ার জন্য পাতিলেবুর গায়ে চারটি লবঙ্গ আটকে দিন। তারপর সেই পাতিলেবুটি নিজের কাছে রেখে দিন। শুকনো হয়ে গেলেও সেটি ফেলবেন না এটে সাফল্য বজায় থাকবে।

৩। কোনও কাজ তাড়াতাড়ি সম্পন্ন করতে হবে বা আটকে থাকা কাজ দ্রুত সম্পন্ন করতে হলে বাড়িতে ডান শুঁড়ওয়ালা একটি গণেশ প্রতিষ্ঠা করুন। তারপর সেই ডান শুঁড়ে একটি লবঙ্গ দিয়ে রাখুন। গণেশ চতুর্থীর দিন লবঙ্গ অবশ্যই বদল করে দেবেন। পাশাপাশি বুধবার গণেশ পুজোর সময় একটি করে লবঙ্গ নিবেদেন করবেন।

৪। পরিবারের কোনও সদস্যের দ্রুত আরোগ্য কামনার জন্য প্রতি মঙ্গলবার হবুমান চাল্লিশা পাঠ করুন। সেই সময় প্রদীপে দুটি করে লবঙ্গ পুড়িয়ে দিন। তাতে সুস্থ হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে।

৫। সংসারে অশান্তু দূর করতে প্রতিদিন সন্ধ্যেবেলায় ধুনোর সঙ্গে লবঙ্গ জ্বালাতে পারেন।

৬। বাড়িতে যদি কারও কুনজর পড়ে তাহলে ঘরের কোনায় একটি করে লবঙ্গ রেখে দিন। এমনভাবে রাখবেন যাতে কারও নজর না পড়ে।

 

Share this article
click me!