ধনতেরাসে ভগবান কুবেরকে এই জিনিসটি নিবেদন করুন, বাড়িতে কখনও অর্থের অভাব হবে না

এই দিনে আপনি যদি কুবের এবং লক্ষ্মীর আশীর্বাদ পান তবে আপনার পরিবার সম্পদ এবং সমৃদ্ধিতে পূর্ণ হবে। কথিত আছে যে এই দিনে কুবেরকে কিছু বিশেষ জিনিস নিবেদন করলে ভগবান কুবের প্রসন্ন হবেন।

Parna Sengupta | Published : Nov 6, 2023 12:46 PM IST

হিন্দু ধর্ম অনুসারে, ধনতেরাস দিনটি ভগবান কুবের এবং মা লক্ষ্মীকে খুশি করার জন্য একটি বিশেষ দিন। এই দিনে আপনি যদি কুবের এবং লক্ষ্মীর আশীর্বাদ পান তবে আপনার পরিবার সম্পদ এবং সমৃদ্ধিতে পূর্ণ হবে। কথিত আছে যে এই দিনে কুবেরকে কিছু বিশেষ জিনিস নিবেদন করলে ভগবান কুবের প্রসন্ন হবেন।

এই রঙের প্রসাদ নিবেদন করুন

ভগবান কুবেরকে হলুদ রঙের প্রসাদ নিবেদন করা হয়। আপনি যদি মুগ্ধ করতে চান তবে আপনি হলুদ লাড্ডু, হলুদ মিষ্টি বা জাফরানের তৈরি খির দিতে পারেন।

হলুদ

এর বিশেষ তাৎপর্যও রয়েছে, কারণ হলুদ রং ঈশ্বরকে নিবেদন করা হয়। কুবের দেবতার সামনে মাটিতে জল বা ঘি দিয়ে হলুদ মিশিয়ে স্বস্তিকা তৈরি করুন। এটি করা আপনার পরিবারের জন্য শুভ বলে মনে করা হয়।

পদ্মবীজ নিবেদন শুভ

হিন্দু ধর্মে কমলগট্ট বা পদ্মবীজের গুরুত্ব অনেক। এটি প্রতিটি শুভ কাজে ব্যবহৃত হয়। ভগবান কুবের এবং মা লক্ষ্মীকে খুশি করা আপনার পরিবারের জন্য শুভ। আপনি টাকা পেতে পারেন।

কুবেরকে দুর্বা অর্পণ করুন

দূর্বা হল এক প্রকার ঘাস যা বেশিরভাগই ভগবান গণেশের পূজায় ব্যবহৃত হয়। ভগবান কুবেরকে দূর্বা নিবেদন করলে সকল প্রকার সুখ ও সম্পদ বৃদ্ধি পায়। কিন্তু আপনি যদি ধনতেরাসের দিন এটি ঈশ্বরকে নিবেদন করেন, তাহলে আপনার বাড়িতে অর্থ সংক্রান্ত সমস্যাও কমে যাবে।

নারকেল নিবেদন করুন

ধনতেরাসের দিনে আপনার পুজোর থালায় নারকেল রাখা গুরুত্বপূর্ণ। তবে মনে রাখবেন নারকেল যেন ভাঙা না হয়। পুজোর সময় নারকেল লাল কাপড়ে মুড়িয়ে তার সামনের অংশ দেখতে হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!