Diwali 2023: দীপাবলিতে এই ৭ জিনিস কাউকে উপহার দেবেন না, আপনার জীবনে নেমে আসবে চরম দুর্ভাগ্য

কিছু জিনিস আছে যেগুলো উপহার হিসেবে দিলে আপনার সম্পদ বৃদ্ধির পরিবর্তে আর্থিক সঙ্কটের দিকে নিয়ে যায়। আসুন জেনে নিই এই জিনিসগুলো কী কী-

deblina dey | Published : Nov 6, 2023 7:55 AM IST

Diwali Gift 2023: দীপাবলিতে বন্ধুবান্ধব এবং পরিবারকে উপহার দেওয়ার প্রথা বহুদিন ধরেই চলে আসছে। কিন্তু অনেক সময় আমরা উপহার হিসেবে কী দেওয়া উচিত আর কী নয় তা না জেনেই দিয়ে দেই। কিছু জিনিস আছে যেগুলো উপহার হিসেবে দিলে আপনার সম্পদ বৃদ্ধির পরিবর্তে আর্থিক সঙ্কটের দিকে নিয়ে যায়। আসুন জেনে নিই এই জিনিসগুলো কী কী-

লক্ষ্মী খোদাই করা রৌপ্য মুদ্রা-

দীপাবলিতে দেওয়া উপহারগুলি কেবল গ্রহণকারীর জীবনে শুভ বা অশুভ প্রভাব ফেলে না দাতার জীবনেও একই প্রভাব প়ড়ে। শাস্ত্রের নিয়ম অনুসারে, দীপাবলিতে উপহার হিসাবে দেবী লক্ষ্মীর ছবি আছে এমন সোনা বা রৌপ্য মুদ্রা দেওয়া উচিত নয়। এটি গ্রহণকারী এবং দানকারী উভয়ের জন্যই অশুভ।

চপ্পল বা জুতো-

দীপাবলিতে জুতা এবং চপ্পল কাউকে উপহার হিসাবে দেওয়া উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে দাতা এবং গ্রহণকারী উভয়েরই ঘর দারিদ্র্যে ভরে যায় এবং সুখ ও শান্তি নষ্ট হয়। তাদের দেওয়া মানে আমরা আমাদের ভাগ্য অন্য কাউকে দিয়ে দিচ্ছি।

রুমাল বা সুগন্ধি-

শাস্ত্রে উল্লিখিত নিয়ম অনুসারে, দীপাবলিতে কাউকে রুমাল এবং পারফিউম উপহার দেওয়া উচিত নয়। জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করা হয় যে এটি কাউকে উপহার দিলে আপনার কুণ্ডলীর শুক্র গ্রহ দুর্বল হয়ে পড়ে। একই সময়ে, সুগন্ধি শুক্রের জন্য একটি কারণ হিসাবে বিবেচিত হয়। কাউকে সুগন্ধি দেওয়া আপনার সৌভাগ্য তাকে দেওয়ার মতো।

আরও পড়ুন- কলকাতা ও উত্তর চব্বিশ পরগণার জনপ্রিয় তিন কালীমন্দির, যেখানে ভক্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে

আরও পড়ুন- Bhai Phota 2023: ভাইফোঁটায় কেন বাম হাতের কড়ে আঙুল দিয়েই ফোঁটা দেওয়া হয় জানেন!

কাঁচের বস্তু-

মনে রাখবেন দীপাবলিতে দেওয়া উপহারগুলিতে যেন কাঁচের জিনিস না থাকে। প্রথমত, তাদের ভাঙ্গার ভয় থাকে এবং কাঁচ ভাঙা একটি অশুভ লক্ষণ হিসাবে দেখা হয়। এমন ঝুঁকি না নেওয়াই ভালো। দ্বিতীয়ত, কাঁচ ভাঙার কারণে জন্মকুণ্ডলীতে চন্দ্রের শুভ অবস্থান নষ্ট হয়ে যায়।

লোহার পাত্র-

এমনকী দীপাবলিতে উপহার হিসেবে লোহার পাত্রও দেওয়া হয় না। লোহাকে রাহুর সঙ্গে সম্পর্কিত এবং রাহুকে অশুভ গ্রহ বলে মনে করা হয়। রাহুর অশুভ প্রভাবের কারণে আপনি দারিদ্রতা বা অর্থের অভাব হয়।

তাজমহলের ছবি এবং প্রতিকৃতি-

অনেকেই দীপাবলির উপহার হিসেবে তাজমহলের প্রতিকৃতি দেন, কিন্তু তাজমহলের প্রতিকৃতি উপহার হিসেবে দেওয়াকে শুভ বলে মনে করা হয় না। যেহেতু তাজমহল একটি সমাধি, তাই আমাদের দীপাবলিতে উপহার হিসাবে এমন কোনও জিনিস দেওয়া উচিত নয়।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের চ্যানেলের লিঙ্কে-

Read more Articles on
Share this article
click me!