Vastu Tips: বাড়ির এই কোণেই রাখুন দেবী লক্ষ্মীর পদচিহ্ন, দ্রুত দূর হবে যাবতীয় আর্থিক সমস্যা

এই কোণে দেবী লক্ষ্মী বাস করেন। এই কোণটি পরিষ্কার না রাখলে আপনার ঘরে দারিদ্র্যও আসতে পারে। এটি সম্পর্কে আমাদের জানতে দিন.

 

deblina dey | Published : Dec 12, 2023 9:03 AM IST

Vastu Tips: বাস্তুশাস্ত্রে বাড়ির প্রতিটি কোণার বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তু অনুসারে, দেবী লক্ষ্মী কেবল সেই বাড়িতেই যান যেখানে তার স্থানের জন্য পরিষ্কার পরিচ্ছন্নতা থাকে। এটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মী পরিষ্কার এবং আলো পছন্দ করেন। পরিষ্কার-পরিচ্ছন্ন ঘরে দেবী লক্ষ্মী বাস করেন।

তাই ঘরের পরিচ্ছন্নতার দিকে বিশেষ নজর দিতে হবে। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির কিছু অংশ রয়েছে যা একেবারেই উপেক্ষা করা উচিত নয় কারণ এই কোণে দেবী লক্ষ্মী বাস করেন। এই কোণটি পরিষ্কার না রাখলে আপনার ঘরে দারিদ্র্যও আসতে পারে। এটি সম্পর্কে আমাদের জানতে দিন.

ঘরের এই অংশগুলি পরিষ্কার করুন-

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির উত্তর-পূর্ব কোণকে সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান হিসাবে বিবেচনা করা হয়। এটি দেবতাদের জন্য একটি বিশেষ স্থান হিসাবে বিবেচিত হয়। বাড়ির রান্নাঘর ও পুজোর ঘর এই দিকেই তৈরি। ধনতেরাস এবং দীপাবলির দিন, উত্তর-পূর্ব কোণটি ভালভাবে পরিষ্কার করা উচিত।

বাড়ির উত্তর-পূর্ব কোণে কোনও অপ্রয়োজনীয় জিনিস রাখবেন না। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ির উত্তর-পূর্ব কোণ পরিষ্কার থাকলে মা লক্ষ্মী ও ভগবান কুবেরের আশীর্বাদ বজায় থাকে এবং ঘরে সুখ-সমৃদ্ধি আসে। এই স্থানেই দেবী লক্ষ্মীর চরণের চিহ্ন রাখুন।

বাড়ির দ্বিতীয় গুরুত্বপূর্ণ অংশ হল ব্রহ্ম স্থান। ব্রহ্মস্থান হল বাড়ির মাঝখানের অংশ। বাড়ির এই অংশটি সব সময় খোলা এবং বায়ুচলাচল রাখতে হবে। ব্রাহ্ম স্থান থেকে ভারী আসবাবপত্র সরিয়ে ফেলুন এবং এখানে কোন অপ্রয়োজনীয় জিনিস রাখবেন না।

ঘর পরিষ্কার করার সময় অবশ্যই বাড়ির পূর্ব দিকের দিকে খেয়াল রাখবেন। এই দিক থেকে ঘরে ইতিবাচক শক্তি আসে। তাই প্রতিদিন বাড়ির পূর্ব দিক পরিষ্কার করা উচিত। বাড়ির এই স্থানগুলিকে পরিষ্কার রাখলে দেবী লক্ষ্মী ঘরে থাকেন।

Share this article
click me!