Vastu Tips: নতুন বছর কি ভাল করে কাটাতে চান? তাহলে অবশ্যই আলমারিতে এই ৪টি জিনিস অবশ্যই রাখুন

আলমারি যে কোনও বাড়ির একটি গুরুত্বপূর্ণ বিষয়। তবে আধুনিকরা বাড়িতে আলমারি রাখার পরিবর্তে ওয়ারড্রোব রাখতেই ভালবাসে।

 

Saborni Mitra | Published : Dec 11, 2023 5:59 PM IST

২০২৪ সাল আসছে। এই বছর যাতে ভাল যায় তার জন্য প্রথম থেকেই চেষ্টা করতে হবে। আর সেই কারণেই নতুন বছরের প্রথম থেকেই কয়েকটি বাস্তু নিয়ম মেনে চলতে হবে। জীবনে যাতে যাতে পজিটিভ এনার্জি প্রবাহিত হয় তার জন্য জ্যোতিষবিদরা কয়েকটি টিপস দিয়েছেন। আসুন আজ জেনে নিন আলমারি গোছানোর বাস্তু টিপস।

আলমারি যে কোনও বাড়ির একটি গুরুত্বপূর্ণ বিষয়। তবে আধুনিকরা বাড়িতে আলমারি রাখার পরিবর্তে ওয়ারড্রোব রাখতেই ভালবাসে। আলমারি গোছানোর জন্য যে টিপস রয়েছে আর এক্ষত্রেও প্রযোজ্য। কারণ আলমারি যদি সুন্দর করে বাস্তু নিয়ম অনুযায়ী গুছিয়ে রাখা হয় তাহলে বাড়িতে পজিটিভ এনার্জি প্রবাহিত হয়। যার কারণে বাড়িতে সৌভাগ্য আর সমৃদ্ধি আসে।

বাস্তু নিয়ম অনুযায়ী আলমারি সর্বদা গুছিয়ে সুন্দর করে রাখা জরুরি। আলমারি গুছিয়ে না রাখলে জীবনও আলমারির মত বিশৃঙ্খল হয়ে যায়। পাশাপাশি আলমারিতে কখনই অপরিষ্কার কিছু রাখবেন না। তাতে অশুভ শক্তির প্রভাব বাড়তে থাকে। বাস্তু নিয়ম অনুযায়ী আলমারিতে পাঁচটি জিনিস রাখলে জীবনে সৌভাগ্য আসে।

পাঁচটি জিনিস হল-

ছোট এলাচ

শুক্রবার মা লক্ষ্মীর পুজোয় পাঁচটি ছোট এলাচ নিবেদন করুন। পুজোর এলাচগুলি একটি লাল কাপড়ে বেঁধে আলমারিতে রেখে দিন। এতে মা লক্ষ্মীর আশীর্বাদে সংশ্লিষ্টের ওপর আর্থিক উন্নতির সুযোগ এসে যাবে।

চাল

২০২৪ সালের প্রথম দিন সকালে স্নান করে একমুঠো অক্ষত অর্থাৎ গোটা চাল মা লক্ষ্মীর পায়ে নিবেদন করুন। তারপর সেই চা আলমারির লকারে রেখে দিন। এতে আর্থিক উন্নতির লাভ প্রসস্ত হবে।

রুপোর টাকা

২০২৪ সালে প্রথম শুক্রবার নিয়ম মেনে মা লক্ষ্মীর পুজো করুন। পুজোর সামগ্রীর পাশাপাশি একটি রুপোর টাকা নিবেদন করুন। পুজোর সময় এই টাকা মায়ের পায়ে নিবেদন করুন। পুজো হয়ে গেলে আলমারিতে একটি লাল কাপড়ে মুড়ে এক টাকার কয়েন আলমারিতে রেখে দিন। এতে লক্ষ্মীর কৃপায় আপনার জীবনে কোনও দিনই অর্থের অভাব হবে না।

অশ্বত্থ পাতা

হিন্দু ধর্মে অশ্বত্থ অত্যান্ত প্রবিত্র। বছরের প্রথম দিনে একটি অশ্বত্থ গাছের পাতা শুদ্ধ করে নিয়ে নিজের আলমারি বা পার্সে রেখে দিতে পারেন। এতে জীবনে উন্নতির পথ সুগম হবে।

 

Share this article
click me!