বাড়ির এই স্থানে রাখুন তুলসী গাছ রাতারাতি টাকার উপর থাকতে শুরু করবেন আপনি

নেগেটিভ এবং পজিটিভ এনার্জি মূল দরজা দিয়ে ঘরে প্রবেশ করে। এমন পরিস্থিতিতে বিশেষ কিছু বিষয় মাথায় রাখা জরুরি। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, মূল দরজায় তুলসীর মূল বেঁধে রাখলে দেবী লক্ষ্মী আপনার বাড়িতে আকৃষ্ট হবেন।

 

deblina dey | Published : Dec 6, 2023 4:19 AM IST

বাস্তুশাস্ত্রে বাড়ির প্রধান প্রবেশদ্বারটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। মনে করা হয় যে বাড়ির কিছু গুরুত্বপূর্ণ জিনিসের যত্ন নিলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। এছাড়া দেবী লক্ষ্মীও প্রধান ফটক দিয়ে ঘরে প্রবেশ করেন। এমন পরিস্থিতিতে বাড়ির প্রধান ফটক নিয়ে বাস্তুতে কিছু নিয়মের কথা বলা হয়েছে। মনে করা হয় নেগেটিভ এবং পজিটিভ এনার্জি মূল দরজা দিয়ে ঘরে প্রবেশ করে। এমন পরিস্থিতিতে বিশেষ কিছু বিষয় মাথায় রাখা জরুরি। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, মূল দরজায় তুলসীর মূল বেঁধে রাখলে দেবী লক্ষ্মী আপনার বাড়িতে আকৃষ্ট হবেন।

জেনে নিন তুলসীর গুরুত্ব

হিন্দু ধর্মে তুলসী গাছকে পবিত্র ও পূজনীয় বলে মনে করা হয়। কথিত আছে যে তুলসী গাছে দেবী লক্ষ্মীর বাস। তাই মা তুলসীর নিয়মিত পূজা করলে ধনদেবীর আশীর্বাদ বজায় থাকে এবং ঘরে সুখ-সমৃদ্ধি থাকে। এটি একজন ব্যক্তির জীবনে সুখ, শান্তি এবং সমৃদ্ধি বজায় রাখে। এছাড়াও, তুলসীতে জল এবং প্রদীপ জ্বালালে মা লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়।

মূল দরজায় তুলসীর মূল বেঁধে রাখলে উপকার পাওয়া যায়

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, তুলসীর মূল ঘরের প্রবেশদ্বারে বাঁধলে তা ঘরে নেতিবাচক শক্তির প্রবেশ রোধ করে। এছাড়াও, একজন মা লক্ষ্মীর আশীর্বাদ পান। একজন ব্যক্তি ঘরে উপস্থিত বাস্তু দোষ থেকে মুক্তি পান। বাড়িতে তুলসীর মূল লাগালে ঘরে ইতিবাচক শক্তি প্রবেশ করে। ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি থাকবে।

তুলসীর শিকড় এভাবে বেঁধে নিন-

বাস্তু অনুসারে, যদি বাড়ির তুলসী গাছটি শুকিয়ে যায় তবে তার শিকড়গুলি বের করে বাড়ির মূল প্রবেশদ্বারে লাগান। সেই সঙ্গে তুলসী গাছ শুকিয়ে না গেলে লক্ষ্মী ও তুলসীর কাছে ক্ষমা চেয়ে একটু শিকড় বের করে নিন। মনে রাখবেন তুলসীর গোড়া এমনভাবে তুলে ফেলুন যাতে গাছ শুকিয়ে না যায়। এরপর লাল রঙের কাপড়ে কিছু চাল ও তুলসীর শিকড় রাখুন। এরপর ভালো করে বেঁধে নিন। এর পর মূল দরজার বাইরে ঝুলিয়ে দিন।

Share this article
click me!