শনির দোষ কাটাতে ও তার নজর থেকে বাঁচতে বাড়ির এই দিকে লাগান অপরাজিতা গাছ

এটি ঘরে স্থাপন করলে সুখ ও সমৃদ্ধি আসে। শনিদেবের অশুভ প্রভাব দূর করে। মা লক্ষ্মীর কৃপায় বাড়ির সমস্ত আর্থিক সমস্যা দূর হয়।

deblina dey | Published : Nov 21, 2023 3:38 AM IST

বাস্তুশাস্ত্রে অনেক গাছ ও গাছের কথা বলা হয়েছে, যা রোপণ করলে ঘরে ইতিবাচক শক্তি বাস করে এবং নেতিবাচকতা নষ্ট হয়। কিছু গাছ ঘরের বাস্তু দোষ দূর করে। এর মধ্যে একটি হল অপরাজিতা। এটি ঘরে স্থাপন করলে সুখ ও সমৃদ্ধি আসে। শনিদেবের অশুভ প্রভাব দূর করে। মা লক্ষ্মীর কৃপায় বাড়ির সমস্ত আর্থিক সমস্যা দূর হয়।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ভগবান শিব, ভগবান বিষ্ণু, দেবী লক্ষ্মী এবং শনিদেবের পূজায় অপরাজিতা ফুল ব্যবহার করা হয়। বাস্তুশাস্ত্রে অপরাজিতা বেলের অনেক উপকারের কথা বলা হয়েছে। এটা বিশ্বাস করা হয় যে অপরাজিতা গাছ বাড়িতে ইতিবাচক শক্তি ছড়িয়ে দেয়। মা লক্ষ্মী প্রসন্ন হন এবং পরিবারে সুখ ও সমৃদ্ধি ঘটে। আসুন জেনে নিই কোন দিকে লাগানো ভালো।

Latest Videos

অপরাজিতা লতা লাগানোর উপকারিতা-

উদ্ভিদ শনিদেবের কুনজরের প্রভাব দূর করে-

ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে অপরাজিতা গাছ লাগানোর পরামর্শ দেওয়া হয়। যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে শনিদেব অশুভ অবস্থানে থাকেন, তাহলে অপরাজিতা গাছ তার জন্য খুবই উপকারী। এর মাধ্যমে শনিদেবের ক্রোধ শান্ত করা যায়। শুধু তাই নয়, এতে পরিবারের সদস্যদের মন স্থিতিশীল থাকে এবং ঘরে ইতিবাচকতা বিরাজ করে। এতে করে ব্যক্তির সকল কাজ সফল হয়।

আর্থিক সংকট থেকে মুক্তি পাওয়া যায়-

বাস্তু বিশেষজ্ঞদের মতে, অপরাজিতা লতা অপরাজিতা উদ্ভিদ, বিষ্ণুপ্রিয়া, বিষ্ণুকান্ত ইত্যাদি নামে পরিচিত। কথিত আছে যে অপরাজিতা উদ্ভিদ সম্পদের দেবী দেবী লক্ষ্মীর সঙ্গে সম্পর্কিত। তাই বাড়িতে সঠিক দিকে রাখলে আর্থিক সংকট থেকে মুক্তি পাওয়া যায়। কথিত আছে অপরাজিতা লতা শুভ ও পূজনীয় এবং এটি ঘরে লাগালে ঘরের পরিবেশ শান্ত থাকে।

এই দিকে অপরাজিতা গাছ লাগান-

বাস্তু বিশেষজ্ঞদের মতে, যে কোনও কিছুর উপকারিতা তখনই দেখায় যখন তা সঠিক দিকে রাখা হয়। অপরাজিতা লতার উপকারের জন্য বাড়ির পূর্ব, উত্তর, উত্তর-পূর্ব দিকে লাগানো শুভ বলে মনে করা হয়। এটি বাড়ির প্রধান দরজার ডান পাশে রাখলে ভালো। একই সময়ে, বৃহস্পতি ও শুক্রবার এবং চোঘদিয়া মুহুর্ত এটি স্থাপনের জন্য অত্যন্ত শুভ। বাড়িতে এটি স্থাপন করলে লক্ষ্মী ও কুবের দেবের আশীর্বাদ পাওয়া যায় এবং পরিবারের আর্থিক অবস্থা মজবুত হয়।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র