কোনও ব্যক্তির জীবনে ১৮ বছর ধরে চলে রাহুর মহাদশা, জেনে নিন কীভাবে বাঁচবেন রাহু দোষের থেকে

রাহুর মহাদশা যেকোনো ব্যক্তির জন্মকুণ্ডলীতে ১৮ বছর থাকে। এইগুলি যদি কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে শুভ অবস্থানে থাকে তবে সেই ব্যক্তির ভাগ্য উজ্জ্বল হয়।

Web Desk - ANB | Published : Apr 3, 2023 5:44 PM IST

জ্যোতিষশাস্ত্রে প্রতিটি মানুষের জন্মকুণ্ডলীতে উপস্থিত নয়টি গ্রহের প্রভাব দেখা যায়। এটি ইতিবাচক এবং নেতিবাচকভাবে দেখা হয়। এই গ্রহগুলি যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে শুভ অবস্থানে থাকে তবে তারা শুভ ফল দেয়। অন্যদিকে, যদি এটি অশুভ হয়, তবে ব্যক্তির জীবন যন্ত্রণাদায়ক প্রমাণিত হয়।

হিন্দু শাস্ত্র অনুযায়ী রাহু দুষ্ট ব্যক্তি। ছল করে সমুদ্র মন্থন থেকে ওঠা অমৃত খেয়ে অমরত্ব লাভ করেছে। কিন্তু বিষ্ণুর কৃপায় রাহুর ধড় আর মুণ্ড আলাদায় হয়ে যায় সুদর্শন চক্রের কারণে। তেমনই জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী রাহুকে অশুভ গ্রহ হিসেবেই দেখা হয়। জ্যোতিষ অনুযায়ী মনে করা হয় এই গ্রহ মানুষকে ধ্বংস করে দেওয়ার ক্ষমকা রাখে। তবে সর্বদাই যে রাহু খারাপ তা নয়। অনেক সময় এই গ্রহের কৃপা দৃষ্টিতে উন্নত হয় মানুষের জীবন।

Latest Videos

তাই, এমন পরিস্থিতিতে আজ আমরা এই প্রতিবেদনে আপনাদের বলব রাহুর মহাদশা কী, কীভাবে তৈরি হয়। এটি একজন ব্যক্তির উপর কী প্রভাব ফেলে।

রাহুর মহাদশা ১৮ বছর স্থায়ী হয়

রাহুর মহাদশা যেকোনো ব্যক্তির জন্মকুণ্ডলীতে ১৮ বছর থাকে। এইগুলি যদি কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে শুভ অবস্থানে থাকে তবে সেই ব্যক্তির ভাগ্য উজ্জ্বল হয়।

জেনে নিন রাহুর মহাদশার প্রভাব কী

রাহু যদি কোনো ব্যক্তির কুণ্ডলীতে শুভ অবস্থানে থাকে, তাহলে সেই ব্যক্তির ব্যক্তিত্ব খুব আকর্ষণীয় হয়, সেই ব্যক্তিটি দেখতে খুব সুন্দর হয়। এটি সমাজে প্রভাবশালী বলে বিবেচিত হয়। রাজনীতিতে তার বড় অর্জন। এমন ব্যক্তি সর্বক্ষেত্রে সম্মান ও খ্যাতি পান।

জেনে নিন রাহু অশুভ অবস্থানে থাকলে কী হয়

রাহু যদি কোনো ব্যক্তির কুণ্ডলীতে অশুভ অবস্থানে থাকে তবে ব্যক্তিটি খারাপ অভ্যাসের শিকার হয়। এমন ব্যক্তিও সব সময় প্রতারণা করে। এই সময় তিনি মাংস এবং মদ খাওয়া শুরু করেন। খারাপ নেশায় আটকে যায়। সেও নাস্তিক হয়ে যায়। রাহু অশুভ হওয়ার কারণে একজন ব্যক্তির অন্ত্রের সমস্যা, হেঁচকি এবং গ্যাস্ট্রিক সমস্যা শুরু হয়।

রাহুর দোষ এড়াতে এই ব্যবস্থাগুলি করুন

১. যদি আপনার কুন্ডলীতে রাহু দোষ থাকে, তাহলে অবশ্যই নিষ্ঠা ভরে ভগবান শিবের পূজা করুন।

২. রাহু দোষকে শান্ত করতে, বুধবার কুকুরকে মিষ্টি রুটি খাওয়ান।

৩. রাহু দোষ কমাতে, স্নানের জলে কালো তিল মিশিয়ে স্নান করুন।

৪. রাহুর এই মন্ত্রটি জপ করুন।

ওম রা রাহভে নমঃ

Share this article
click me!

Latest Videos

বাড়ি বাড়ি ঘুরে ত্রাণের সরকারি ত্রিপল বিক্রি, হাতেনাতে ধরে ফেললেন স্থানীয়রা, কাঠগড়ায় তৃণমূল
'মহিলারা বাড়িতে একা থাকলে TMC'র লোকেরা আসলে দরজা খুলবেন না' কেন? Suvendu Adhikari নিজেই জানালেন
'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari
'গদ্দার হঠাও ভাঙড় বাঁচাও' | Saayoni Ghosh #shorts #tmc #bhangar #saayonighosh
'Birbhum তারাপীঠের জন্য বিখ্যাত, ওই পাপীটার জন্য নয়' অনুব্রতর কথা উঠতেই উড়িয়ে দিলেন Suvendu Adhikari