ভাইয়ের হাতে রাখি বাঁধার সময় অবশ্যই এই মন্ত্র উচ্চারণ করুন বোনেরা, সব দোষ ও বাধা দূর হবে

জ্যোতিষ শাস্ত্র অনুসারে ভাইকে রাখি বাঁধার সময় বোনেরা এই একটি মন্ত্র জপ করলে সমস্ত দোষ একেবারে কেটে যায়। এই মন্ত্রটি ভাই-বোনের ভালোবাসাকে অটুট করে তোলে।

Parna Sengupta | Published : Aug 27, 2023 10:23 AM IST

ভাই-বোনকে ভালোবাসার পবিত্র বন্ধনে বেঁধে রাখে রক্ষাবন্ধন উৎসব বা রাখী উৎসব। শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতে ভাই-বোনের ভালোবাসার প্রতীক রাখি পূর্ণিমা উৎসব পালিত হয়। এবার এই উৎসব পালিত হবে ৩০ আগস্ট। সেই সঙ্গে ভাদ্র মাসের ছায়া রাত পর্যন্ত থাকবে। এই কারণে, বোনেরা তাদের ভাইদের শুধু রাতে বা ৩১ আগস্ট সকালে রাখি বাঁধতে পারবে।

অন্যদিকে, জ্যোতিষ শাস্ত্র অনুসারে, কিছু রাশির জাতক জাতিকাদের ভাগ্য রক্ষাবন্ধনের দিনে উজ্জ্বল হতে চলেছে, আবার কিছু রাশির জাতকদের সাবধান হওয়া দরকার। আসলে এই দিনে সুকর্ম, অতীগন্ড ও ধৃতি যোগ গঠিত হয়। যেখানে শনি ও চন্দ্র কুম্ভ রাশিতে বসে আছে। এমন পরিস্থিতিতে কিছু রাশিচক্র এর সুফল পেতে চলেছে। প্রতি বছর সাওয়ান মাসের পূর্ণিমা তিথিতে পালিত হয়। হিন্দু ধর্মে এই উৎসবের গুরুত্ব অপরিসীম। এ নিয়ে বোনেরা ভাইয়ের কব্জিতে রাখি বেঁধে ভাইয়ের মুখ মিষ্টি করে। আর ভাই বোনকে সুরক্ষার প্রতিশ্রুতি দেয়। সেই সাথে বোনের প্রতিটি সুখ-দুঃখে পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

রাখি উৎসবের মন্ত্র

জ্যোতিষ শাস্ত্র অনুসারে ভাইকে রাখি বাঁধার সময় বোনেরা এই একটি মন্ত্র জপ করলে সমস্ত দোষ একেবারে কেটে যায়। এই মন্ত্রটি ভাই-বোনের ভালোবাসাকে অটুট করে তোলে। শুধু এই মন্ত্রটি পাঠ করলে বোন ভাইয়ের সমস্ত সমস্যা দূর করে। আসুন এই দিনে ভাইকে রাখি বাঁধার সময় মন্ত্রটি জেনে নেওয়া যাক, ইয়েন বাধো বলি রাজা, দানবেন্দ্র মহাবলঃ। দশ ত্বাম রক্ষা বধনামি, রক্ষে মচাল মচাল:। এই মন্ত্রটি উচ্চারণ করুন।

এর মন্ত্রের অর্থ

আমি তোমার হাতে একটি সুরক্ষা সুতো বেঁধেছি, যা রাজা বালির হাতে বাঁধা ছিল। এই রক্ষা সূত্র তোমাকে সর্বদা বিপর্যয় থেকে রক্ষা করবে। এর পরে, ভাই বোনকে রক্ষা করার প্রতিশ্রুতি দেয়।

রাখি বাঁধার এই শুভ সময়

রক্ষা বন্ধনের উৎসব পালিত হবে ৩০ আগস্ট, সাওনের পূর্ণিমা তিথিতে। এ দিন বিকেলে রাখি বাঁধা শুভ হলেও এবার শুভ সময়ের পাশাপাশি ভাদ্রকালের ছায়াও থাকবে। যে কারণে ৩১শে আগস্ট রাখি বাঁধা হবে। এদিন পূর্ণিমা থাকবে সন্ধ্যা ৭.৫৫ মিনিট পর্যন্ত। এমন অবস্থায় ৩১শে আগস্ট রাখি উৎসব পালন করা শুভ হবে।

বোনেরা ভাইদের কব্জিতে রাখি বেঁধে দেয় ভাইবোনের ভালোবাসাকে খারাপ নজর থেকে রক্ষা করতে এবং অটুট করে। আপনি যদি জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করেন, তবে প্রেম এবং সুরক্ষার প্রতিশ্রুতির সাথে যুক্ত এই সুতোটির অনেক মূল্য রয়েছে। রাখি বন্ধনের পরও ভাই যেন কখনই রাখি খুলে যেখানে সেখানে না ফেলেন, খেয়াল রাখতে হবে। এটা খুবই অশুভ বলে মনে করা হয়। 

Read more Articles on
Share this article
click me!