রাখি বাঁধতে বোনেরা পাবেন মাত্র ২ ঘণ্টা ৩৩ মিনিট সময়, জেনে নিন কোন সময় রাখির জন্য সেরা

চলুন জেনে নেওয়া যাক বোনেরা এবার তাদের ভাইয়ের কব্জিতে রাখি বাঁধতে কতটা সময় পাবে এবং কোন শুভ সময়ে আজ রাখি বাঁধতে পারে।

 

deblina dey | Published : Aug 19, 2024 3:53 AM IST / Updated: Aug 19 2024, 11:48 AM IST

আজ রাখি উৎসব। হিন্দু ধর্মে এই উৎসবের অত্যন্ত গুরুত্ব রয়েছে এবং এটি ভাই-বোনের অটুট সম্পর্কের প্রতীক। যখনই রাখির উৎসব আসে, আলোচনা শুরু হয় কখন রাখি বাঁধার শুভ সময়। রাখী উৎসবে, পুরো উৎসবই শুভ সময় নিয়ে। বাকি সময়গুলোর আজ কোনও বিশেষ গুরুত্ব নেই। তাহলে চলুন জেনে নেওয়া যাক বোনেরা এবার তাদের ভাইয়ের কব্জিতে রাখি বাঁধতে কতটা সময় পাবে এবং কোন শুভ সময়ে আজ রাখি বাঁধতে পারে।

এই দুটি শুভ সময়-

Latest Videos

এই বছর রাখি বাঁধার প্রথম শুভ সময় শুরু হবে বিকেলে। ততক্ষণ ভাইয়ের হাতে রাখি বাঁধতে বোনদের অপেক্ষা করতে হবে। এবার ভদ্রকালের সময় রাত ২টা ২১ মিনিট থেকে শুরু হয়ে চলবে দুপুর দেড়টা পর্যন্ত। এই সময়ে রাখি বাঁধা অশুভ বলে মনে করা হয়। প্রথম শুভ সময় শুরু হবে দুপুর ১টা ৪৬ মিনিটে। এই শুভ সময় বিকেল ৪টা ১৯ মিনিট পর্যন্ত চলবে। এই দৃষ্টিকোণ থেকে দেখলে, এবার বোনেরা রাখি বাঁধতে ২ ঘণ্টা ৩৩ মিনিট সময় পাবেন। এছাড়া প্রদোষে দ্বিতীয় শুভ সময় সন্ধ্যায় ঘটছে। প্রদোষ কাল সন্ধ্যা ৬:৫৫ মিনিটে শুরু হবে এবং চলবে রাত ৯:০৭ মিনিট পর্যন্ত। রাখি বাঁধার জন্য এটি একটি শুভ সময় বলেও মনে করা হয়।

রাখি বন্ধনের ঐতিহ্য

ভারতে বহুদিন ধরেই পালিত হয়ে আসছে রাখি বন্ধন উৎসব। মহাভারতের কাহিনী অনুসারে, কৃষ্ণের আঘাত সারানোর জন্য দ্রৌপদী তার কাপড় থেকে একটি কাপড় ছিঁড়ে বেঁধেছিলেন। এতে কৃষ্ণ খুবই খুশি হন এবং তিনি দ্রৌপদীর রক্ষার দায়িত্ব নেন। তখন থেকেই রাখি বন্ধন উৎসব পালনের প্রথা শুরু হয়। একটি গল্প রাজা বালি এবং ভগবান বিষ্ণুর সঙ্গেও সম্পর্কিত। এছাড়াও, রাখি বন্ধন সংক্রান্ত আরও অনেক বিশ্বাস রয়েছে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |