ভুল করেও বাড়ির ছাদে এই জিনিসগুলি রাখবেন না, সংসারে নেমে আসতে পারে চরম বিপদ

বাস্তু ত্রুটি একজন ব্যক্তির জীবনকে খারাপভাবে প্রভাবিত করে। এ কারণে নানা সমস্যা তৈরি হতে থাকে। আপনিও যদি একই ধরনের সমস্যায় ভুগছেন তাহলে আজই ছাদ থেকে এই জিনিসগুলি সরিয়ে ফেলুন।

Parna Sengupta | Published : Feb 11, 2024 12:37 PM IST

যেভাবে জ্যোতিষশাস্ত্র একজন ব্যক্তির রাশিফলের ত্রুটি এবং অগ্রগতির যোগফল বলে। একইভাবে বাস্তুশাস্ত্রে ঘরের দিক থেকে শুরু করে বসার সঠিক পদ্ধতির বিবরণ দেওয়া হয়েছে। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির ছাদে জিনিসপত্র উল্টো করে রাখলেও বাস্তু দোষ হয়। এই বাস্তু ত্রুটি একজন ব্যক্তির জীবনকে খারাপভাবে প্রভাবিত করে। এ কারণে নানা সমস্যা তৈরি হতে থাকে। আপনিও যদি একই ধরনের সমস্যায় ভুগছেন তাহলে আজই ছাদ থেকে এই জিনিসগুলি সরিয়ে ফেলুন।

আবর্জনা

ঘরের ছাদ সময়ে সময়ে পরিষ্কার করতে হবে। আবর্জনা বা ঘরের বর্জ্য বা অন্য কোনো বর্জ্য ছাদে রাখা উচিত নয়। এটি দুর্ভাগ্য নিয়ে আসে। সিলিং বাস্তু ত্রুটিগুলি প্রকাশ করে, যার কারণে একজন ব্যক্তিকে জীবনে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। জীবন কষ্টে ভরা।

পাতা

অনেকের বাড়ির আশেপাশে বা ছাদে গাছ-গাছালি রয়েছে। এ কারণে গাছ-গাছালি থেকে ঝরে পড়া পাতা ছাদে জমে যায়। এটি বাস্তু ত্রুটিগুলি প্রকাশ করে। এগুলো মানুষের উন্নতিতে বাধা সৃষ্টি করে। এমন পরিস্থিতি এড়াতে তাদের ছাদে জমতে দেবেন না। সময়ে সময়ে ছাদ পরিষ্কার করতে থাকুন।

দড়ি

বেশিরভাগ মানুষই বারান্দায় কাপড় শুকায়। এ জন্য ছাদে দড়ি বেঁধে রাখা হয়, তবে এই সময়ে ভুল করেও দড়ির বান্ডিল রাখবেন না। দড়ি প্রয়োজন পরিমাণ. এটি বেঁধে ছাদ থেকে বাকি বান্ডিল আলাদা করুন। এটা না করলে বাস্তু দোষের প্রভাব পড়ে। এটি দুঃখ এবং আর্থিক সংকট সৃষ্টি করে।

বাঁশ

বাস্তুশাস্ত্র অনুসারে বাঁশ কখনই বাড়ির ছাদে রাখা উচিত নয়। এটাকে অশুভ মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে বাঁশ রাখলে ঘরে সমস্যা হয়।

মরচে পড়া লোহা এবং আবর্জনা

ঘরের ছাদে ভাঙা আসবাবপত্র ও মরিচা পড়া লোহার সঙ্গে পুরনো আবর্জনা যেমন কাগজপত্র, বই বা অকেজো ফাইল-কাগজ রাখবেন না। এতে ঘরে নেতিবাচকতা আসে। টেনশনে থাকেন বাড়ির সকল সদস্যরা। একটা না একটা বিষয় নিয়ে চিন্তিত।

এসব জিনিস ছাদে রাখলে সুখ ও সমৃদ্ধি আসে

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির ছাদে গাছ লাগালে শুধু পরিবেশ শুদ্ধ হয় না। এটি বাস্তু দৃষ্টিকোণ থেকেও ঘটে। উত্তর-পূর্ব ও পূর্ব দিকে বারান্দায় গাঁদা, লিলি, তুলসী, হলুদ এবং পুদিনা গাছ লাগালে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। পশ্চিম দিকে সাদা ফুলের গাছ লাগালে শিশুদের সৃজনশীলতা বৃদ্ধি পায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!