ভুল করেও বাড়ি বা ফ্ল্যাটের ছাদে এই জিনিসগুলি রাখবেন না, জীবনে নেমে আসবে চরম বিপর্যয়

বাস্তু এবং জ্যোতিষশাস্ত্রে, যখন বাড়ির ছাদ তৈরি করা হয়, তখন তার জন্য একটি শুভ দিন এবং তারিখ নির্ধারণ করা হয়। যাতে বাড়ির ছাদ ঢালাই করার পরে বাড়ির মালিক এবং পরিবারের উপর কোনও অশুভ বা নেতিবাচক প্রভাব না পড়ে।

Parna Sengupta | Published : Nov 16, 2023 5:14 PM IST

বাস্তুশাস্ত্রে শুধু ঘর নয়, বাড়ির প্রতিটি কোণ গুরুত্বপূর্ণ। ঘরের প্রতিটি কোণে একটি আলাদা শক্তি নির্গত হয়। তাই, বাস্তুর দৃষ্টিকোণ থেকে, এমন জিনিসগুলি বাড়ির কোনও জায়গায় রাখা উচিত নয়, যা নেতিবাচক শক্তির প্রবাহ ঘটায়। তেমনি বাড়ির ছাদও সাধারণ জায়গা নয়। বাস্তু এবং জ্যোতিষশাস্ত্রে, যখন বাড়ির ছাদ তৈরি করা হয়, তখন তার জন্য একটি শুভ দিন এবং তারিখ নির্ধারণ করা হয়। যাতে বাড়ির ছাদ ঢালাই করার পরে বাড়ির মালিক এবং পরিবারের উপর কোনও অশুভ বা নেতিবাচক প্রভাব না পড়ে।

কিন্তু আপনি প্রায়শই দেখেছেন যে লোকেরা বাড়ি তৈরি করে কিন্তু ছাদের রক্ষণাবেক্ষণ এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার তেমন যত্ন নেয় না। আমরা অনেক জিনিস দিয়ে ঘর সাজাই কিন্তু ছাদে অকেজো জিনিস বা আবর্জনা জমা করি। যার কারণে বাস্তু দোষ তৈরি হয়।

Latest Videos

লোহা বা স্ক্র্যাপ

ছাদে কখনই লোহা ও আবর্জনা রাখবেন না। এটি করলে আপনার জীবনে নেতিবাচকতা বাড়বে। লোহায় মরিচা পড়ে বা লোহার তৈরি বাস্তু রাখা অশুভ বলে মনে করা হয়। এ কারণে শারীরিক কষ্টও হতে পারে। অতএব, হয় অকেজো জিনিসগুলি আবর্জনা ডিলারের কাছে বিক্রি করা বা ফেলে দেওয়া ভাল। আবর্জনা যেমন ভাঙা আসবাবপত্র, বর্জ্য সংবাদপত্র ইত্যাদি ছাদে রাখবেন না।

বাঁশের তৈরি জিনিস

বাঁশের তৈরি জিনিস যেমন স্যুপ, ট্যুর, ঝুড়ি ছাদে রাখলে অশুভ হয়। এ কারণে ঘরের পরিবেশ সবসময়ই বিগড়ে থাকে। অতএব, এটি শুধুমাত্র বাড়ির ভিতরে বা একটি স্টোর রুমে রাখা উচিত।

ঝাড়ু এবং ছাঁকনি

ঝাড়ুতে এবং চালনিতেও দেবী লক্ষ্মী থাকেন। এটা বিশ্বাস করা হয় যে এটি একটি খোলা জায়গায় রাখলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। তাই এ দুটোই ঘরের ভেতরে সবার থেকে লুকিয়ে রাখা উচিত।

ভাঙ্গা পাত্র বা পাত্র

বাড়ির ছাদে ভাঙা হাঁড়ি রাখার ফলেও বাড়িতে বাস্তু ত্রুটি দেখা দেয় কারণ এগুলো আর ব্যবহারের উপযোগী থাকে না এবং ছাদে আবর্জনাও সৃষ্টি করে।

কাঁটাযুক্ত বা শুকনো গাছপালা

ঘরের ছাদে কাঁটাযুক্ত গাছপালা বা শুকিয়ে যাওয়া গাছ রাখবেন না। এগুলো রাখলে আপনার জীবনে দারিদ্র্য আসে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'বাংলায় এবার শুধু চাকরিই চাকরি' দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | Mamata Banerjee
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
'সরকার বন্যা দুর্গতদের পাশে কোনোদিনই দাঁড়ায়নি, উল্টে কেন্দ্রের টাকা লুট করেছে' বিস্ফোরক Dilip