ঘরে সারা বছর থাকবে শান্তি-আনন্দ, ভাদ্র মাসে তুলসী দেবীকে কোন কোন জিনিস নিবেদন করা শুভ?

বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, বছরের ষষ্ঠ হল ভাদ্র মাস। এই সময় তুলসীর পুজো বিশেষ লাভ দেয়। যদি আপনি আর্থিক দিকে উন্নতি করতে চান, তাহলে তুলসী গাছে এই জিনিসগুলি নিবেদন করতেই পারেন।

Parna Sengupta | Published : Sep 2, 2024 11:35 AM IST / Updated: Sep 02 2024, 05:06 PM IST

তুলসীর সঙ্গে মা লক্ষ্মীর বিশেষ সম্পর্ক রয়েছে। তাই তুলসী গাছের পুজো করা অত্যন্ত শুভ। জ্যোতিষশাস্ত্র ও হিন্দুধর্মে ভাদ্র মাসের বিশেষ গুরুত্ব রয়েছে। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, বছরের ষষ্ঠ হল ভাদ্র মাস। এই সময় তুলসীর পুজো বিশেষ লাভ দেয়। যদি আপনি আর্থিক দিকে উন্নতি করতে চান, তাহলে তুলসী গাছে এই জিনিসগুলি নিবেদন করতেই পারেন। কোন কোন জিনিস তুলসী দেবীকে অর্পণ করবেন, জানুন।

সাদা ফুল

Latest Videos

ভাদ্র মাসে তুলসী গাছে আপনি সাদা ফুল অর্পণ করুন। এত তুলসী দেবীর কৃপায় আপনার জীবনে সফলতা লেগেই থাকবে। কোনও কাজে আপনি পিছিয়ে যাবেন না। তুলসী দেবীর কৃপায় আপনার জীবনেও সফলতা নিশ্চিত।

হলুদ

যদি আপনার পারিবারিক জীবনে নানান সমস্যা লেগে থাকে, তা থেকে বেরোতে না পারেন তাহলে এই মাসে তুলসী দেবীকে হলুদ নিবেদন করুন। যদি পারেন এটি আপনি বৃহস্পতিবার করে নিবেদন করতে পারেন। এটি আপনার জন্য অত্যন্ত শুভ হবে।

চন্দন

ভাদ্র মাসে আপনি তুলসী গাছে অবশ্যই চন্দন পরাবেন। এতে আপনার ঘরে নেতিবাচক শক্তি থাকলে তা দূর হবে। ইতিবাচক শক্তি আপনার ঘরে প্রবেশ করবে। মা লক্ষ্মীর কৃপায় আপনার জীবনেও সফলতা লেগে থাকবে। সেই সঙ্গে আর্থিক দিকে লাভ হবে।

কর্পূর

ভাদ্র মাসে লাল কাপড়ে কর্পূর মুড়ে তুলসী গাছে নিবেদন করুন। এতে আপনার বাড়িতে থাকা সমস্ত ঝামেলা থেকে বের হতে পারবেন। শুধু তাই নয়, আপনাদের বাড়ির উপর যদি কোনও কালো অশুভ ছায়া থাকে, তাও কিন্তু খুব সহজেই দূর হবে।

কেশর

জ্যোতিষশাস্ত্রে, কেশরকে অত্যন্ত শুভ বলে মনে করা। কেশর ভাদ্র মাসে তুলসী গাছে নিবেদন করলে আপনার আর্থিক সংকট থাকলে তা কেটে যাবে ও অর্থপ্রাপ্তি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র