Pitru Paksha 2023: পিতৃপক্ষে এই ৩টি খাবার কখনই খাবেন না, আপনার সন্তানের ওপর চাপবে পিতৃদোষ

১৬ দিন অর্থাৎ পিতৃপক্ষের সময় এই জিনিসগুলি দান করা উপকারী। পূর্বপুরুষরা খুশি হয়ে বর দেন। মা লক্ষ্মী ঘরে প্রবেশ করেন। আসুন জেনে নেওয়া যাক পিতৃপক্ষের সময় কোন তিনটি জিনিস আনার ফলে প্রবীণ ও পরবর্তী প্রজন্মের পিতৃদোষ হয়।

Parna Sengupta | Published : Oct 1, 2023 5:32 PM IST

পিতৃপক্ষ শুরু হওয়ার সাথে সাথে শুভ কাজ করা অশুভ বলে বিবেচিত হয়। এই সময়কালে, পূর্বপুরুষরা নতুন জিনিস কিনলে বা শুভ কাজ করলে ক্রুদ্ধ হন। এর মধ্যে কিছু খাদ্য সামগ্রীও রয়েছে, যা পিতৃপক্ষের সময় আনা হলে পিতৃদোষ হয়। এটি আপনার আর্থিক অবস্থার উপর সরাসরি প্রভাব ফেলে। পূর্বপুরুষরা রাগান্বিত হলে জীবনে সমস্যা ও ব্যর্থতার সম্মুখীন হতে হয়। আপনিও যদি রান্নাঘরের জিনিস কিনতে যাচ্ছেন, তাহলে ২৯ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ১৬ দিনের জন্য এই জিনিসগুলি বাড়িতে আনবেন না। তবে, আপনি অবশ্যই সেগুলি দান করতে পারেন। ১৬ দিন অর্থাৎ পিতৃপক্ষের সময় এই জিনিসগুলি দান করা উপকারী। পূর্বপুরুষরা খুশি হয়ে বর দেন। মা লক্ষ্মী ঘরে প্রবেশ করেন। আসুন জেনে নেওয়া যাক পিতৃপক্ষের সময় কোন তিনটি জিনিস আনার ফলে প্রবীণ ও পরবর্তী প্রজন্মের পিতৃদোষ হয়।

সরষের তেল

বেশিরভাগ বাড়িতেই সবজি থেকে পরোটা সবই সরষের তেলে তৈরি করা হয়। এটি প্রতিদিন ব্যবহার করা হয়, তবে পিতৃপক্ষের সময় ভুল করেও বাড়িতে সরষের তেল আনা উচিত নয়। পিতৃপক্ষের ১৬ দিনে সরষের তেল আনলে পিতৃদোষ হয়। এতে অর্থনৈতিক সমস্যা ও সংকটের সম্মুখীন হতে হয়। ব্যক্তির আগামী প্রজন্মকেও এই ত্রুটি বহন করতে হয়। এই ব্যক্তি খারাপ সময়ের মধ্য দিয়ে যেতে শুরু করে।

লবণ

লবণ ছাড়া আমাদের খাবার অসম্পূর্ণ। লবণ ছাড়া খাবার বিস্বাদ হয়ে যায়। পিতৃপক্ষের সময় কখনই লবণ কিনে বাড়িতে আনা উচিত নয়। নুন কিনলে পিতৃপুরুষরা রাগ করেন। এটি পিতৃ দোষ হিসাবে বিবেচিত হয়। নেতিবাচকতা এবং ঝামেলা বাড়িতে এসে ঢোকে। ব্যক্তি নিঃস্বও হয়ে যেতে পারে। আপনি যদি ভুল করেও এটি করেন, তবে অবিলম্বে বন্ধ করুন।

ঘর পরিষ্কার করার জন্য ঝাড়ু

পরিষ্কার করার জন্য ব্যবহৃত ঝাড়ু হিন্দু ধর্মে দেবী লক্ষ্মীর সাথে যুক্ত। যদি বাড়িতে ঝাড়ু নষ্ট হয়ে যায় এবং আপনি একটি আনার কথা ভাবছেন, তাহলে থামুন। পিতৃপক্ষের সময় ভুল করেও ঝাড়ু কেনা উচিত নয়। পিতৃপক্ষের সময় ঝাড়ু কেনা দোষ নিয়ে আসে। মা লক্ষ্মী রাগ করে ঘর ছেড়ে চলে যান। এই জিনিস দিয়ে ঘর ভর্তি করে ধীরে ধীরে একজন দারিদ্র্যের দ্বারপ্রান্তে পৌঁছে যায়। বহু প্রজন্মকে পিতৃদোষের মুখোমুখি হতে হয়।

Read more Articles on
Share this article
click me!