Lucky Plants For Home: বাড়ির ওপর থেকে কাটবে অশুভ প্রভাব, বাগানে থাকুক এই ৪টি গাছ

জ্যোতিষশাস্ত্র বলে যে বাড়িতে লাগানো এই ৪টি গাছ কোনও ব্যক্তির রাশিফলের গ্রহের দোষ থেকে মুক্তি দেয়। রাহু, কেতু, শনি ও মঙ্গল দোষ দূর করে সাফল্যের বাধা দূর করে। ঘরে আসে সুখ, শান্তি ও সমৃদ্ধি।

Parna Sengupta | Published : Sep 11, 2023 6:19 PM IST

গাছপালা শুধু পরিবেশই পরিষ্কার রাখে না, কিছু গাছপালা শুধু আপনার স্বাস্থ্যের উন্নতিই করে না সেই সাথে ঘর থেকে গ্রহের খারাপ প্রভাব ও নেতিবাচকতা দূর করে। আপনার স্বাস্থ্যের পাশাপাশি এটি বাস্তুকেও ঠিক রাখে। এগুলি ঘরে লাগালে কেবল স্বাস্থ্য উপকার পাওয়া যায় না, পাশাপাশি ঘরের খারাপ নজর এবং নেতিবাচকতাও দূর হয়। রাহু ও কেতুর মতো গ্রহের প্রভাব থেকে মুক্তি পাওয়া যায়।বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে এই গাছ-গাছালি লাগালে ইতিবাচক শক্তি আসে। সেই সঙ্গে ঘরে শান্তি থাকে এবং সদস্যদের মধ্যে ভালোবাসা থাকে। জ্যোতিষশাস্ত্র বলে যে বাড়িতে লাগানো এই ৪টি গাছ কোনও ব্যক্তির রাশিফলের গ্রহের দোষ থেকে মুক্তি দেয়। রাহু, কেতু, শনি ও মঙ্গল দোষ দূর করে সাফল্যের বাধা দূর করে। ঘরে আসে সুখ, শান্তি ও সমৃদ্ধি। আসুন জেনে নিই এগুলো কোনটি। এই ৪টি গাছ ও লাগানোর উপকারিতা।

শ্যামা তুলসী ও রমা তুলসী

আসলে, তুলসী গাছ বেশিরভাগ হিন্দু বাড়িতে লাগানো হয়। এটি পুজোও করা হয়, তবে সবচেয়ে শুভ জিনিস হল ঘরে শ্যামা এবং রাম তুলসী থাকা। এই দুটি তুলসি পাতা বাড়িতে লাগালে এবং সেবন করলে স্বাস্থ্য উপকার হয়। এর পাশাপাশি এই গাছটি ঘরকে নেতিবাচক, কলহ ও কলহ থেকে রক্ষা করে। রাম ও শ্যামা তুলসীকে প্রতিদিন জল দিলে মা লক্ষ্মী প্রসন্ন হন। মা ঘরের আর্থিক সমস্যা ও ঋণের সমস্যা দূর করে আশীর্বাদ দেন।

ঘৃতকুমারী উদ্ভিদ

অ্যালোভেরা গাছ অনেক ঔষধি গুণে পরিপূর্ণ। আয়ুর্বেদ শাস্ত্রে এটিকে খুবই উপকারী বলে মনে করা হয়। অ্যালোভেরা খাওয়ার পাশাপাশি এর ডালপালা থেকে নিঃসৃত জেল ত্বক এবং এমনকি আঘাত নিরাময়ে সাহায্য করে। এটি চর্বি দূর করে। জ্যোষিতাচার্যের মতে, বাড়িতে এই গাছ লাগালে ইতিবাচক শক্তি আসে। বাড়ির সদস্যরা থাকে সুস্থ ও প্রফুল্ল। তাদের কোনো ধরনের শারীরিক সমস্যা নেই।

অপরাজিতা

বায়ু বিশুদ্ধ করার পাশাপাশি অপরিজিতা গাছে খুব সুন্দর ফুলও রয়েছে। এই গাছটি ঔষধি গুণে ভরপুর। এই চা খেলে ডায়াবেটিসের মতো মারণ রোগ সেরে যায়। এর ফুল দিয়ে ভগবান খুশি হন। ঘরে অপরাজিতা নীল ফুলে ভরা একটি গাছ লাগালে শনি, রাহু ও কেতুর মতো গ্রহের অশুভ প্রভাব দূর হয়। বাড়ির সদস্যরা এই গ্রহের প্রভাব ও অবস্থা থেকে মুক্ত হন। ঘরে সুখ শান্তি বিরাজ করে।

মিষ্টি নিম

নিম গাছকে সবাই চেনে। এর পাতা খুব তেতো। ঠিক এই রকম মিষ্টি নিম। এর পাতায় মৃদু মিষ্টতা রয়েছে। বাড়িতে এই গাছ লাগানো খুবই উপকারী। স্বাস্থ্য ভালো রাখার পাশাপাশি এটি ঘর থেকে নেতিবাচকতাও দূর করে। এটি ঘরে স্থাপন করলে সুখ ও সমৃদ্ধি আসে। বহুদিন ধরে বাড়িতে চলে আসা সমস্যাগুলোর অবসান ঘটে। কেতুর দোষ নিরপেক্ষ হয়ে যায়। সুখ ও শান্তি ঘরের মধ্যেই থাকে।

Share this article
click me!