এই ৪টি গাছ ভুল করেও ঘরে আনবেন না বা বাগানে লাগাবেন না, হয়ে যেতে পারে চরম ক্ষতি

অজান্তে আমরা এমন কিছু গাছ লাগাই যেগুলো দেখতে সুন্দর, কিন্তু বাস্তু অনুসারে সেগুলোকে শুভ বলে মনে করা হয় না। এই গাছগুলি বাড়িতে নেতিবাচকতা নিয়ে আসে, তাই ভুল করেও বাড়িতে এই গাছগুলি লাগাবেন না।

Parna Sengupta | Published : Dec 3, 2023 1:07 PM IST

অনেক মানুষ আছে যারা গাছ-গাছালি খুব পছন্দ করে। বেশিরভাগ মানুষ তাদের বাড়িতে সাজসজ্জার জন্য গাছ লাগান। এই গাছ শুধু দেখতে সুন্দর নয়, পরিবেশের জন্যও ভালো বলে বিবেচিত হয়। অন্যদিকে, বাস্তুশাস্ত্রেও এই গাছকে শুভ বলে মনে করা হয়।

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে লাগানো গাছগুলি ইতিবাচক শক্তি সঞ্চার করে, যা বাড়িতে সুখ এবং সমৃদ্ধি ছড়িয়ে দেয়। অনেক সময় জেনে-বুঝে বা অজান্তে আমরা এমন কিছু গাছ লাগাই যেগুলো দেখতে সুন্দর, কিন্তু বাস্তু অনুসারে সেগুলোকে শুভ বলে মনে করা হয় না। এই গাছগুলি বাড়িতে নেতিবাচকতা নিয়ে আসে, তাই ভুল করেও বাড়িতে এই গাছগুলি লাগাবেন না। আসুন জেনে নিই কোন কোন গাছগুলো ভুল করেও ঘরে লাগানো উচিত নয়।

ক্যাকটাস

ক্যাকটাস দেখতে খুব সুন্দর হলেও বাস্তুতে এই গাছগুলোকে খুবই অশুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে ক্যাকটাস বা কোনও কাঁটাযুক্ত গাছ লাগানো উচিত নয়। এই ধরনের গাছপালা ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে এবং পরিবারে কলহ বাড়ায়।

মেহেন্দি

মেহেন্দি গাছকে শুভ বলে মনে করা হয়। এটি বেশিরভাগই শুভ কাজে ব্যবহৃত হয়, তবে বাস্তু অনুসারে, বাড়িতে মেহেন্দি গাছ লাগানো অশুভ। এটা বিশ্বাস করা হয় যে এই গাছে অশুভ শক্তি বাস করে এবং যে বাড়িতে এই গাছটি থাকে সেখানে নেতিবাচক শক্তির সঞ্চালন বাড়তে শুরু করে।

বনসাই

বনসাই গাছ বাড়িতে রাখা উচিত নয় বলে বিশ্বাস করা হয়। বাস্তু বিশ্বাস অনুসারে, এই গাছটি পরিবারের সদস্যদের উন্নতিতে বাধা সৃষ্টি করতে পারে। এই কারণে, এই গাছটি বাড়ির ভিতরে লাগানো মোটেই ঠিক নয়।

শুকনো গাছপালা

বাড়ির কোনো গাছ শুকিয়ে গেলে বা শুকিয়ে গেলে তা অশুভ লক্ষণ হিসেবে বিবেচিত হয় কারণ এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে কোনো নেতিবাচক শক্তি থাকলেই বাড়ির গাছ শুকিয়ে যেতে শুরু করে। এই কারণে, এমন পরিস্থিতিতে, এই গাছগুলি বাড়ি থেকে সরিয়ে ফেলা উচিত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!